বিনোদন

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল আবেদন নিপুণের

চিত্রনায়িকা নিপুণ
চিত্রনায়িকা নিপুণ

শেষ হয়েও হচ্ছে না শেষ জায়েদ নিপুণের আইনী লড়াই। সবশেষ জায়েদের পক্ষে রায় দিয়েছে হাইকোর্ট। এ রায়ে খুশি নন বাংলা সিনেমার মিষ্টি মেয়ে খ্যাত নায়িকা নিপুণ। তিনি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেছেন।

বৃহস্পতিবার (৩ মার্চ) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় নিপুণ এই আবেদন করেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জিতেছিলেন চিত্র নায়ক জায়েদ। পরে নানা অভিযোগ আর পাল্টা অভিযোগের পর এই পদের মালিক কে হবে না তা গড়ায় আদালত পাড়ায়। নির্বাচনের মতো আদালতেও জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

নিপুণের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান জানান, হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করেছেন তারা।

গতকাল বুধবার চলচিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বৈধ ঘোষণা করে রায় দেন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে শিল্পী সমিতির আপিল বোর্ড যে সিদ্ধান্ত দিয়েছিল, রায়ে সেটিকে অবৈধ ঘোষণা করেন আদালত।

রায় ঘোষণার পর গতকালই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আপিল করার কথা জানিয়ে নিপুণ সাংবাদিকদের বলেন, হাইকোর্টে আমি ন্যায়বিচার পাইনি। আমার আইনজীবীদের সঙ্গে কথা বলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবো।

গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন হয়। প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে ভোটে বিজয়ী ঘোষণা করা হয় জায়েদ খানকে। পরে জায়েদের বিরুদ্ধে ‘টাকা দিয়ে ভোট কেনা’সহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ। এমনকি এ পদে পুনরায় ভোটের দাবিও তোলেন।

নিপুণের আবেদনের পরিপ্রেক্ষিতে জায়েদ খানের পদ বা প্রার্থিতা বাতিল হবে কি না- সে বিষয়ে ৪ ফেব্রুয়ারি বিকেলে এফডিসিতে বসেন শিল্পী সমিতির আপিল বোর্ড। এরপর বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

এরপরই আপিল বোর্ডের সিদ্ধান্তকে ‘বেআইনি’ বলে দাবি করেন জায়েদ খান। গত ৭ ফেব্রুয়ারি আপিল বোর্ডে প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন তিনি। রিটের শুনানি নিয়ে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত ওইদিনই স্থগিত করেন হাইকোর্ট।

হাইকোর্টের সেই স্থগিতাদেশের বিরুদ্ধে গত ৮ ফেব্রুয়ারি আপিল আবেদন করেন নিপুণ। ৯ ফেব্রুয়ারি আপিল শুনানি শেষে শিল্পী সমিতির আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের ওপর স্থগিতাদেশ দেন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান। একইসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত স্থিতাবস্থা জারি করা হয়। এসময়ের মধ্যে জায়েদ-নিপুণ কেউ সম্পাদকের চেয়ারে বসতে পারবেন না বলে জানানো হয়।

এরপর গত ১৪ ফেব্রুয়ারি চেম্বার আদালতের দেওয়া স্থগিতাদেশ এবং স্থিতাবস্থা বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টকে রুল নিষ্পত্তির নির্দেশ দেন।

দেশটিভি/এমএস
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

ফিলিস্তিনের পক্ষে কথা বলায় তোপের মুখে মার্কিন মডেল

সাকিব-ববির প্রেম গুঞ্জন নয়,সত্য!

এফডিসি থেকে অরুণা বিশ্বাসের ব্যাগ চুরি

রাজ্যের আকিকা দিলেন রাজ-পরী

‘হাওয়া’ সিনেমার পরিচালকের বিরুদ্ধে মামলা

৯ মাস পর দেশে ফিরলেন শাকিব খান

ভেঙে পড়েছেন আমির খান

কোমা থেকে জীবনে ফেরা হল না অ্যান হেচের

সর্বশেষ খবর

  • ১১ দিনে ৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে বৃদ্ধ

    -৯৪৭ সেকেন্ড আগে
    ১১ দিনে ৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে বৃদ্ধ
  • যশোরে বিদ্যুৎস্পৃষ্টে ভাইবোনের মৃত্যু

    -১৫৯ সেকেন্ড আগে
    যশোরে বিদ্যুৎস্পৃষ্টে ভাইবোনের মৃত্যু
  • গ্যাস চুরি ঠেকাতে জোনভিত্তিক মিটার

    ১৪ মিনিট আগে
    গ্যাস চুরি ঠেকাতে জোনভিত্তিক মিটার
  • মিডিয়াকে ‘সহনশীল’ হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

    ৫৪ মিনিট আগে
    মিডিয়াকে ‘সহনশীল’ হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর
  • ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনা শনাক্ত

    ১ ঘণ্টা আগে
    ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনা শনাক্ত

সর্বশেষ খবর

১১ দিনে ৩১৭ কিলোমিটার হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে বৃদ্ধ

যশোরে বিদ্যুৎস্পৃষ্টে ভাইবোনের মৃত্যু

গ্যাস চুরি ঠেকাতে জোনভিত্তিক মিটার

মিডিয়াকে ‘সহনশীল’ হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর