সংস্কৃতি-বিনোদন

বুধবার, ১২ আগস্ট, ২০২০ (১১:১৫)

ফুসফুস ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত

ফুসফুস ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত

শ্বাসকষ্টজনিত সমস্যা ও বুকে ব্যথা নিয়ে গত ৮ আগস্ট মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। ছিলেন আইসিইউতে। সেখানে দু’দিন থাকার পর ১০ আগস্ট বাড়ি ফিরেছেন তিনি।

বলিউডের এই তারকার হাসপাতালে ভর্তি হওয়ার খবর শোনার পর তার ভক্তরা যেমন দুশ্চিন্তায় পড়ে গিয়েছিলেন তেমনি, তার বাড়ি ফেরার খবরে আনন্দিত হয়েছিলেন তারা (ভক্ত)।

কিন্তু ভক্তদের সেই আনন্দ খুব বেশিক্ষণ রইলো না। ভারতীয় সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে- বলিউডের জনপ্রিয় এই তারকা ফুসফুস ক্যানসারে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি তৃতীয় ধাপে আছেন। চিকিৎসার জন্য ইতিমধ্যে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন ৬১ বছর বয়সী সঞ্জয়।

সঞ্জয় দত্তের এক ঘনিষ্ঠ বন্ধু জানায়, “বাবা (সঞ্জয় দত্ত) কিছুটা ভেঙে পড়েছেন। তার ছোট দুটি সন্তান রয়েছে। ভাগ্যক্রমে, তারা এই মুহূর্তে তাদের মায়ের সঙ্গে দুবাইতে রয়েছে। তবে তাদের কাছে এই ভয়াবহ সংবাদটি জানানো একটি অগ্নিপরীক্ষা দেওয়ার মতোই হবে।”

সঞ্জয়ের ওই বন্ধু আরও জানান, “এই খবরটি সঞ্জয়কে কাঁপিয়ে দিয়েছে। তবে এটি নিরাময়যোগ্য। তাই তিনি এর চিকিৎসা নেওয়ার জন্য দ্রুত যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছেন।”

এদিকে, হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর মঙ্গলবার (১১ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে কিছুদিনের জন্য অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দিয়েছে সঞ্জয় দত্ত। যেখানে তিনি লিখেছেন- ‌“হায় বন্ধুরা। মেডিকেল ট্রিটমেন্টের জন্য আমি কাজ থেকে কিছুদিনের বিরতি নিচ্ছি। আমার পরিবার ও বন্ধুরা সকলেই সঙ্গে রয়েছেন এবং শুভাকাঙ্খিদের কাছে অনুরোধ আপনারা কেউ চিন্তা করবেন না। আপনাদের ভালোবাসা নিয়ে আমি শিগগিরই ফিরে আসবো।”

সঞ্জয় অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দেওয়ার পর অনেকেই ভেবেছিলেন, তিনি হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন তাই কিছুদিন বিশ্রাম নেওয়ার জন্যই হয়তো এমনটা ঘোষণা দিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত জানা গেলো- সঞ্জু ক্যানসারে আক্রান্ত।

এদিকে, এই মরণব্যাধি ক্যানসারের কাছে হার মেনে এ বছর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বলিউড অভিনেতা ইরফান খান ও ঋষি কাপুর। এছাড়া সঞ্জয় দত্তের মা বলিউড অভিনেত্রী নার্গিস দত্তও ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। / বার্তা

এছাড়াও রয়েছে

১৬ অক্টোবর খুলছে দেশের সব সিনেমা হল

ভালো আছেন ডিপজল

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ডিপজল

‘ইত্যাদি’খ্যাত অভিনেতা মহিউদ্দিন বাহার আর নেই

অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

ফারুকের অবস্থার আরো অবনতি, সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে আজ

অভিনেতা সাদেক বাচ্চু করোনায় আক্রান্ত

দুবাইয়ে নারীপাচার, নৃত্যশিল্পী সোহাগ গ্রেপ্তার

আরও খবর

  • পাকিস্তান সফরে কোয়ারেন্টাইনে থাকতে হবে না জিম্বাবুয়েকে

    পাকিস্তান সফরে কোয়ারেন্টাইনে থাকতে হবে না জিম্বাবুয়েকে

  • ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ নির্ধারণ করল কেন্দ্রীয় ব্যাংক

    ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ নির্ধারণ করল কেন্দ্রীয় ব্যাংক

  • ৬ মাস পর আবাসিক হোটেল-বার খুলছে

    ৬ মাস পর আবাসিক হোটেল-বার খুলছে

  • করোনা ভ্যাকসিনের বড় ট্রায়াল শুরু করেছে জনসন অ্যান্ড জনসন

    করোনা ভ্যাকসিনের বড় ট্রায়াল শুরু করেছে জনসন অ্যান্ড জনসন

সর্বশেষ খবর

সাভারের নীলার হত্যাকারী মিজানুর গ্রেফতার

প্রধানমন্ত্রী আজ জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন

সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণের শিকার তরুণী

৬ মাস পর আবাসিক হোটেল-বার খুলছে