সংস্কৃতি-বিনোদন

শনিবার, ২৫ জুলাই, ২০২০ (১০:৩১)

করোনার সঙ্গে লড়ছেন পপি

করোনার সঙ্গে লড়ছেন পপি

করোনার সঙ্গে লড়ছেন ঢাকাই চলচ্চিত্রের সুন্দরী নায়িকা সাদিকা পারভিন পপি। গলাব্যথা ও কাশির সঙ্গে কিছুটা শ্বাসকষ্ট আছে তার। শরীরও খুব দুর্বল। তবে জ্বর নেই। এই অবস্থায় তিনি খুলনার পৈত্রিক বাড়িতে আইসোলেশনে পারিবারিক চিকিৎসকের পরামর্শে চিকিৎসা নিচ্ছেন।

জানা যায়, করোনার লক্ষণ দেখা দিলে গত সপ্তাহে তিনি নমুনা পরীক্ষা করান। গত বুধবার ফলাফল আসে তিনি কোভিড-১৯ পজিটিভ। এরপর থেকে খুলনার নিজ বাসায় আইসোলেশনে আছেন তিনি।

সাদিকা পপি সাংবাদিকদের জানান, ‘বেশ কিছুদিন হলো তার জ্বর ছিল, সঙ্গে কাশি। মাঝে জ্বর কমেও গিয়েছিল। কিন্তু শরীর ভালো লাগছিল না। একসময় শ্বাসকষ্ট অনুভূত হচ্ছিল। পরে পরিবারের লোকেরা করোনার জন্য নমুনা পরীক্ষা করাতে পরামর্শ দেন। গত বুধবার সেই ফল হাতে পেয়েছেন তিনি।’

পপি বলেন, এখন শারিরীক অবস্থা আগের চেয়ে অনেকটা ভালো। জ্বর নেই। গলাব্যথা ও কাশির সঙ্গে কিছুটা শ্বাসকষ্ট আছে। তবে স্বাদ ও ঘ্রাণ এখনো ফিরে পাইনি।

তিনি বলেন, এই ক’দিনে প্রচুর পরিমাণের গরম পানির ভাপ নিয়েছেন। আগামী সপ্তাহে তিনি দ্বিতীয়বার করোনা টেস্ট করবেন। প্রথম টেস্ট খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে করিয়েছিলেন। সেখানে পজিটিভ ধরা পড়ে।

এখনো হাসপাতালে যাওয়ার প্রয়োজন বোধ করছেন না জানিয়ে পপি বলেন, করোনা মুক্ত হয়ে আবার যেন কাজে ফিরতে পারি, সুন্দরভাবে জীবনযাপন করতে পারি এবং সামর্থ অনুযায়ী মানুষের পাশে দাঁড়াতে পারি এজন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

এর আগে পপিদের বাসার কেউ করোনায় আক্রান্ত হননি। তিনি কীভাবে আক্রান্ত হলেন? পপি বলেন, ‘করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার পর থেকে বেশ সতর্কতার সঙ্গে চলাফেরা করছিলাম। তবে কিছুদিন ধরে রাতের বেলা শহরের বিভিন্ন জায়গায় ছিন্নমূল অসহায় মানুষের জন্য খাবার বিতরণ করেছি। এর বাইরে কোথাও বের হইনি। কীভাবে কী হলো, বলতে পারছি না।’

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর ঢাকা থেকে খুলনার শিববাড়ীর পৈতৃক বাড়িতে চলে আসেন পপি। প্রায় তিন মাস ধরে সেখানেই অবস্থান করছেন তিনি। প্রথম দিকে পরিবারের সহযোগিতায় পপি নিজেই শহরের বিভিন্ন জায়গায় স্বল্প আয়ের মানুষদের সহায়তা দিয়েছেন। প্রায় দেড় মাস ধরে এই সহযোগিতার কাজ অব্যাহত রাখেন তিনি। পরে করোনার প্রকোপ বেড়ে গেলে ঘর থেকে বের হওয়া বন্ধ করে দেন তিনি।

এছাড়াও রয়েছে

১৬ অক্টোবর খুলছে দেশের সব সিনেমা হল

ভালো আছেন ডিপজল

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ডিপজল

‘ইত্যাদি’খ্যাত অভিনেতা মহিউদ্দিন বাহার আর নেই

অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

ফারুকের অবস্থার আরো অবনতি, সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে আজ

অভিনেতা সাদেক বাচ্চু করোনায় আক্রান্ত

দুবাইয়ে নারীপাচার, নৃত্যশিল্পী সোহাগ গ্রেপ্তার

আরও খবর

  • পাকিস্তান সফরে কোয়ারেন্টাইনে থাকতে হবে না জিম্বাবুয়েকে

    পাকিস্তান সফরে কোয়ারেন্টাইনে থাকতে হবে না জিম্বাবুয়েকে

  • ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ নির্ধারণ করল কেন্দ্রীয় ব্যাংক

    ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ নির্ধারণ করল কেন্দ্রীয় ব্যাংক

  • ৬ মাস পর আবাসিক হোটেল-বার খুলছে

    ৬ মাস পর আবাসিক হোটেল-বার খুলছে

  • করোনা ভ্যাকসিনের বড় ট্রায়াল শুরু করেছে জনসন অ্যান্ড জনসন

    করোনা ভ্যাকসিনের বড় ট্রায়াল শুরু করেছে জনসন অ্যান্ড জনসন

সর্বশেষ খবর

সাভারের নীলার হত্যাকারী মিজানুর গ্রেফতার

প্রধানমন্ত্রী আজ জাতিসংঘ অধিবেশনে ভাষণ দেবেন

সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণের শিকার তরুণী

৬ মাস পর আবাসিক হোটেল-বার খুলছে