সংস্কৃতি-বিনোদন

শনিবার, ০২ মে, ২০২০ (১১:০৪)

ইরফান খানকে শ্রদ্ধা হলিউড তারকাদের

ইরফান খানকে শ্রদ্ধা হলিউড তারকাদের

ভারতের মুম্বাইয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫৩ বছর বয়সী বলিউড অভিনেতা ইরফান খান। এই বলিউড অভিনেতার মৃত্যুতে বলিউড তারকাদের পাশাপাশি হলিউড তারকারাও শোক জানিয়েছেন।

জুরাসিক ওয়ার্ল্ড ছবির শুটিংয়ের প্রথম ও শেষ দিন ইরফানের সঙ্গে তোলা দু'টি ছবি টুইটারে শেয়ার করেছেন অভিনেত্রী ব্রাইস ডালাস হাওয়ার্ড। তিনি লিখেছেন, "ইরফান, আপনি অতি চমৎকার একজন মানুষ। আমরা সবাই আপনার কথা মনে করবো। শুটিংয়ের প্রথম ও শেষ দিন আপনার সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছিল আমার। আপনার ও আপনার পরিবারের জন্য ভালোবাসা রইল।"

'স্লামডগ মিলিয়নিয়ার' ছবির অভিনেত্রী ফ্রিডা পিন্টো ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করে লিখেছেন লম্বা একটি পোস্ট। তিনি লিখেছেন, "এই শূন্যস্থান কখনও পূরণ হবে না কারণ, ইরফান খানের মতো আর কেউ নেই। অভিনেতা নন, একজন সহকর্মী হিসেবে উনি আমাকে দেখেছেন। অভিনেতা হিসেবে স্মরণীয় প্রতিভা, ও মানুষ হিসাবেও ওনার প্রতি আমার গভীর শ্রদ্ধা রয়েছে। তার সঙ্গে আমি কাজ করতে পেরেছি এটা আমার সৌভাগ্য। ওনাকে আমি রোল মডেল হিসেবে প্রথম ছবিতেই পেয়েছিলাম।"

অস্কারজয়ী ছবি ‘স্লামডগ মিলিয়নিয়ার’র পরিচালক ড্যানি বয়েল ইরফানকে শ্রদ্ধা জানিয়ে বলেন, "ইরফান ছিলেন অসাধারণ অভিনেতা এবং স্লামডগ মিলিয়নিয়ার ছবিতে তার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ছবিটিতে তার চরিত্রটি অত বড় ছিল না। চিত্রনাট্যে মোটেও এটি চোখে পড়বে বলে মনে হয়নি। কিন্তু ইরফান নিজের উৎকর্ষ, স্বাভাবিকতা, আকর্ষণ, বুদ্ধিমত্তা ও প্রশান্তির সঙ্গে ফুটিয়ে চরিত্রটিকে সম্ভাবনাময় করে তুলেছিলেন।"

ইরফানের মৃত্যুর খবরে জুরাসিক ওয়ার্ল্ড ছবির পরিচালক কলিন ট্র্যাভোর লিখেছেন, "ইরফানের মৃত্যুর খবরে খুবই দুঃখ পেলাম। উনি একজন চিন্তাশীল মানুষ, যিনি চারপাশের বিশ্বে ও বেদনাতেও সৌন্দর্য খুঁজে পেয়েছেন। ও আমাকে শেষ চিঠিতে অন্ধকার দিনেও আমাদের অদ্ভুত অস্তিত্বের কথা মনে রাখতে বলেছিল। এখন ও হাসছে।"

জুরাসিক ওয়ার্ল্ড ছবিতে ইরফানের সহ অভিনেতা তথা হলিউড অভিনেতা ক্রিস প্রাট লিখেছেন, "ইরফানের মতো এমন কিংবদন্তি অভিনেতার মৃত্যুর খবরে খুব দুঃখ পেলাম। জুরাসিক ওয়ার্ল্ড ছবিতে ও মাসরানির চরিত্রে অভিনয় করেছিলেন ইরফান। উনি একজন অসাধারণ অভিনেতা হওয়ার পাশাপাশি ভালো মানুষ। ওনার কথা মনে খুব পড়বে।"

হলিউড তারকা নাতালি পোর্টম্যানের সঙ্গে ইরফান কাজ করেছিলেন মীরা নায়ারের "নিউ ইয়র্ক, আই লাভ ইউ" ছবিতে। নাতালিয়া লিখেছেন, "ইরফান খানের ভালোবাসার মানুষদের প্রতি ভালোবাসা রইল।"

ইরফান খান আর নেই, এটা জেনে শোকস্তব্ধ হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। ইরফানের সঙ্গে সেকথা মনে করে হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি বলেন, "মাইকেল উইন্টারবটম পরিচালিত 'দ্যা মাইটি হার্ট' ছবিতে ইরফান খানের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল। ওর মহত্বই শিল্পী হিসাবে অন্যদের থেকে ওকে আলাদা করেছে। ওর কাজ করার আতিশয্য, কাজের প্রতি প্রতিশ্রুতি, আর ওর মুখের হাসি কখনো ভোলার নয়। আমি ওনার কাজের বড় ভক্ত। ইরফানের পরিবার ও বন্ধুদের প্রতি আমার সমবেদনা রইল।"

এছাড়াও রয়েছে

এন্ড্রু কিশোরের শেষকৃত্য ১৫ জুলাই

মায়ের মৃত্যুর পরদিনই শুটিংয়ে অভিনেতা কাঞ্চন

প্রকাশ্যে ‘বাহুবলি’ সিনেমার প্রথম দিনের শুটিংয়ের দৃশ্য

চলে গেলেন এন্ড্রু কিশোর

এন্ড্রু কিশোরের অবস্থা আশংকাজনক

আততায়ীর গুলিতে ৩২ বছর বয়সী সংগীতশিল্পীর মৃত্যু

এবার আত্মহত্যা করলেন ষোড়শী টিকটকস্টার

মাইকেল জ্যাকসনের মৃত্যুবার্ষিকী আজ

আরও খবর

  • বিশ্বে করোনায় মৃত্যু ৫ লাখ ৪০ হাজার ছাড়াল

    বিশ্বে করোনায় মৃত্যু ৫ লাখ ৪০ হাজার ছাড়াল

  • ভারতে ৪ দিনের ভয়াবহ সংক্রমণে ৭ লাখ ছাড়াল করোনা রোগী

    ভারতে ৪ দিনের ভয়াবহ সংক্রমণে ৭ লাখ ছাড়াল করোনা রোগী

  • কাশ্মীরে সেনা অফিসারকে গুলি করে আত্মঘাতী কনস্টেবল

    কাশ্মীরে সেনা অফিসারকে গুলি করে আত্মঘাতী কনস্টেবল

  • ফখরুলের চিঠি নিয়ে ইসিতে যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

    ফখরুলের চিঠি নিয়ে ইসিতে যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

সর্বশেষ খবর

দেশে একদিনে নতুন শনাক্ত ৩০২৭, মৃত্যু ৫৫

জামিনে মুক্তি পেলেন কুশল মেন্ডিস

টেকনাফে ‘গোলাগুলিতে’ দুই মাদক কারবারী নিহত

ইন্দোনেশিয়ার উপকূলে শক্তিশালী ভূমিকম্প