সংস্কৃতি-বিনোদন

বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০১৭ (১৮:৪৪)

মিরপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আব্দুল জব্বার

আবদুল জব্বারের মরদেহ শহীদ মিনারে

শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়ে চিরবিদায় নিলেন একাত্তরের কণ্ঠসৈনিক বরেণ্য শিল্পী আব্দুল জব্বার। সর্বস্তরের মানুষের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য সকালে তার মরদেহ আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা ও পুলিশের একটি চৌকসদলের গার্ড অব অনারের পর শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

আবদুল জব্বারের এক সময়ের সহকর্মী সহযোদ্ধারা-স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, শুধু একজন অনন্য শিল্পী নয়, একজন বড় দেশপ্রেমিককে হারাল দেশ। পরে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন এই মুক্তিযোদ্ধা-শিল্পী।

তখন অঝোর ধারায় বৃষ্টি হচ্ছে। শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য একাত্তরের কণ্ঠসৈনিক মুক্তিযোদ্ধা শিল্পী আব্দুল জব্বারের কফিন রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনার। বৃষ্টি উপেক্ষা করে নির্ধারিত সময়ের আগেই জড়ো হন শিল্পীর ভক্ত-অনুরাগীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা ও পুলিশের একটি চৌকস দলের গার্ড অব অনারের পর একে একে ফুলেল শ্রদ্ধা জানান সকল স্তরের মানুষ।

শ্রদ্ধা জানিয়ে তার সহকর্মী-সহযোদ্ধারা বলেন, আধুনিক বাংলা গানের অবিস্মরণীয় শিল্পী হিসেবে চিরদিন স্মৃতিতে অমলিন থাকবেন আব্দুল জব্বার।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক হিসেবে মুক্তিযুদ্ধের চেতনায় এই কন্ঠযোদ্ধা চিরভাস্বর হয়ে থাকবেন বলে মনে করেন রাজনীতিকরা।

সর্বসাধারণের শ্রদ্ধা শেষে আবদুল জব্বারের দ্বিতীয় নামাযে জানাজা অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে। সেখান থেকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হন একাত্তরের কন্ঠসৈনিক-মুক্তিযোদ্ধা আবদুল জব্বার।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ঔপন্যাসিক রিজিয়া রহমান আর নেই

প্রসেনজিতের সঙ্গে জয়া আহসান

এসএম সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী আজ

ডেঙ্গু আক্রান্ত চিত্রনায়ক আলমগীর

কবি সুফিয়া কামালের ১০৯তম জন্মদিন আজ

লাকী আখন্দের জন্মদিনে গুগলে ডুডল

জাতীয় কবি নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী আজ

নজরুল সঙ্গীত শিল্পী খালিদ হোসেন আর নেই

সর্বশেষ খবর

বন্দরে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

পদত্যাগের ঘোষণা ইতালি প্রধানমন্ত্রীর

আর্জেন্টিনা দলে নেই মেসি

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্ব দেবে ভারত: জয়শঙ্কর