সংস্কৃতি-বিনোদন

বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬ (১৪:১৮)

৫ দফা দাবিতে শিল্পী-কলাকুশলীদের সমাবেশ

এফটিপিও ব্যানারে সমাবেশ

রাজধানীর শহীদ মিনারে টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের সম্মিলিত সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অরগানাইজেশনের (এফটিপিও) ব্যানারে সমাবেশ চলছে।

ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশী টেলিভিশনে সবধরনের দেশিয় বিজ্ঞাপন প্রচার বন্ধ ও দেশের বেসরকারি মালিকানাধীন টেলিভশন চ্যানেলে বাংলায় অনুদিত বিদেশী সিরিয়াল সম্প্রচার বন্ধসহ এফটিপিওর ৫ দফা বাস্তবায়ন চায় সংশ্লিষ্ঠরা।

‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’ শ্লোগান নিয়ে নিয়ে বুধবার সকাল থেকেই কেন্দ্রীয় শহীদ মিনারে জহড়ো হতে থাকে টেলিভিশন শিল্পী-নির্মাতা ও কলাকুশলীরা।

পূর্ব ঘোষণা অনুযায়ী, সকাল ১০টার পর শুরু হয় ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অরগানাইজেশন-এফটিপিও সমাবেশ। শিল্পী সংঘ, নাট্যকার সংঘ, ডিরেক্টরস গিল্ড, প্রডিউসার অ্যাসোসিয়েশনসহ টেলিভিশন সংশ্লিষ্ট ১৩টি সংগঠন নিয়ে গঠিত হয়েছে এফটিপিও।

সমাবেশে এফটিপিও'র ৫ দফা দাবি নিয়ে বক্তব্য রাখছেন নেতারা।

ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশী টেলিভিশনে সবধরনের দেশিয় বিজ্ঞাপন প্রচার বন্ধ, দেশের বেসরকারি মালিকানাধীন টেলিভশন চ্যানেলে বাংলায় অনুদিত বিদেশি সিরিয়াল সম্প্রচার বন্ধ ও সরকারের অনুমতি ছাড়া বিদেশি শিল্পীদের দেশের টেলিভিশনে কাজ করা বন্ধ এবং অনুষ্ঠান ক্রয় ও প্রচারে এজেন্সির হস্তক্ষেপ বন্ধসহ ৫ দফা বাস্তবায়নে সরকারের হস্তক্ষেপ চান এফটিপিওর নেতারা।

দেশিয় সংস্কৃতি বাচাতে হলে শিল্পীদের বাচাতে হবে উল্লেখ করে আন্দোলনকারীরা বলেন, বিদেশী সিরিয়াল প্রচারের ফলে বর্তমান প্রজন্ম দেশীয় সংস্কৃতির পরিবর্তে বিদেশী সংস্কৃতির প্রতি আকৃষ্ট হচ্ছে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সবার জন্য উন্মুক্ত কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ

চলচ্চিত্র বিকাশে তরুণদের এগিয়ে আসতে হবে

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের আসর বসছে আজ

সুইজারল্যান্ডে মধুচন্দ্রিমায় যাচ্ছেন সৃজিত-মৃথিলা

‘জননী সাহসিকা’র আজ মৃত্যুবার্ষিকী

লোকসঙ্গীত উৎসবের পর্দা নামছে আজ

দ্বিতীয় বিয়ে করলেন গুলতেকিন

কথার জাদুকর হুমায়ূন আহমেদের শুভ জন্মদিন আজ

সর্বশেষ খবর

নাগরিকত্ব আইনের উত্তাপ এবার ভারতের বিশ্ববিদ্যালয়ে

এগিয়ে গেল ওয়েস্টইন্ডিজ

মহান বিজয় দিবস আজ

ধর্ষণের পর হত্যায় অভিযুক্ত যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত