সংস্কৃতি-বিনোদন

শনিবার, ১৮ জুন, ২০১৬ (১৮:৫৩)

বিপণী বিতানগুলো খোলা রাখা যাবে রাত ১২টা পর্যন্ত

বিপণী বিতান

বিপণী বিতানগুলো ১৫ রোজার পর থেকে রাত ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানিয়েছেন জ্বালানি, খনিজ সম্পদ ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সেহরি ও ইফতারের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতের আশ্বাস দেন তিনি।

সেইসঙ্গে নির্ধারিত সময়ে সিএনজি স্টেশন বন্ধের নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন। পাওয়ার সিস্টেম মাস্টার প্ল্যান নিয়ে আয়োজিত বৈঠক শেষে এসব কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।

শনিবার সকালে বিদ্যুৎ ভবনে পাওয়ার সিস্টেম মাস্টার প্ল্যান নিয়ে প্রায় দুই ঘণ্টা ধরে রুদ্ধদ্বার বৈঠক হয়। সরকারের লক্ষ্য অনুযায়ী ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রের কাতারে নিয়ে যেতে হলে বিদ্যুৎ ও জ্বালানির ক্ষেত্রে উৎপাদনে সক্ষমতা অর্জন; বন্টন ও সরবরাহের বিষয়টি কতটা দক্ষ ও সাশ্রয়ী করা যায়, তা নিয়ে আলোচনা হয় বৈঠকে।

এসেছে বিকল্প ও নবায়নযোগ্য জ্বালানি এবং বিদুৎ উৎপাদনের সম্ভাব্য সব বিকল্প উপায়ের কথা। জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা-জাইকা'র অর্থায়নে এই প্ল্যান বাস্তবায়িত হবে। মাস্টার প্ল্যানের প্রস্তাবকও এই সংস্থা।

তবে এ মাস্টার প্ল্যান চূড়ান্ত নয়। গবেষণা ও আলোচনা-পর্যালোচনা সাপেক্ষে এটি চূড়ান্ত করা হবে। বৈঠক শেষে এমনটিই জানালেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা।

দেশে বিদ্যুৎ ও জ্বালানি, বিশেষ করে গ্যাস সরবরাহের বর্তমান বাস্তবতা যে খুব একটা সুবিধের নয়, তা স্বীকার করে সংকট নিরসনে পরিকল্পনার কথাও জানালেন সংশ্লিষ্ট প্রতিমন্ত্রী।

এক প্রশ্নের জবাবে, রমজানে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখারও আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ঔপন্যাসিক রিজিয়া রহমান আর নেই

প্রসেনজিতের সঙ্গে জয়া আহসান

এসএম সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী আজ

ডেঙ্গু আক্রান্ত চিত্রনায়ক আলমগীর

কবি সুফিয়া কামালের ১০৯তম জন্মদিন আজ

লাকী আখন্দের জন্মদিনে গুগলে ডুডল

জাতীয় কবি নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী আজ

নজরুল সঙ্গীত শিল্পী খালিদ হোসেন আর নেই

সর্বশেষ খবর

বন্দরে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

পদত্যাগের ঘোষণা ইতালি প্রধানমন্ত্রীর

আর্জেন্টিনা দলে নেই মেসি

রোহিঙ্গা প্রত্যাবাসনে গুরুত্ব দেবে ভারত: জয়শঙ্কর