সংস্কৃতি-বিনোদন

রবিবার, ০৩ মে, ২০১৫ (১১:৩৭)

পূরাকীর্তি নিয়ে আসছে ‘পদ্ম পাতার জল’

পদ্ম পাতার জল

বাংলাদেশে ছড়িয়ে রয়েছে ইতিহাসের অনেক পুরাকীর্তি। বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক নিদর্শনের এমন বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে শুটিং করা হয়েছে পদ্ম পাতার জল সিনেমাটির। এতে অভিনয় করছেন ইমন ও মিম।

ঔপনিবেশিক সময়ের এক গল্পকে সম্পূর্ণ নতুনভাবে উপস্থাপনের জন্য দৃষ্টিনন্দন সেট এবং জমকালো পোশাক পরিকল্পনার এক নান্দনিক মেলবন্ধন ঘটানো হয়েছে বলেই জানান পরিচালক তন্ময় তানসেন।

গল্পটা যেহেতু ঔপনিবেশিক সময়ের তাই গল্পের প্রয়োজনেই বাংলাদেশের বিভিন্ন পুরোনো জমিদারবাড়ি ও অন্যান্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন গুলোতে শ্যুটিং করা হয়েছে। আর এদেশের এত সুন্দর সব নিদর্শন রয়েছে যেগুলো মানুষের সামনে তুলে ধরার জন্য সিনেমার মতো একটি বড় মাধ্যম ব্যবহার করলে তা দেশ-বিদেশের মানুষের কাছে খুব সহজেই পৌঁছে যাবে বলে মনে করেন তন্ময়।

পরিচালক জানিয়েছেন, এই প্রতিষ্ঠানের প্রথম চলচ্চিত্র পদ্ম পাতার জল। দীর্ঘ ৮৭ দিন ধরে টাঙ্গাইলের ধনবাড়ি, মহেড়া, ও নাগরপুর জমিদারবাড়ি, মধুপুর রাবার বাগান, মানিকগঞ্জের বালিয়াটি জমিদারবাড়ি, সোনারগাঁ লোকশিল্প জাদুঘর, পানাম সিটি, ঢাকার আহসান মঞ্জিল, রাঙামাটি, সিলেট, বান্দরবান ও টেকনাফসহ দেশের আরও সুন্দর সব লোকেশনে শুটিং হয়েছে সিনেমাটির।’

সিনেমার কাহিনী ও সংলাপ লিখেছেন গীতিকবি লতিফুল ইসলাম শিবলী। বর্তমানে পদ্ম পাতার জল ছবিটির সম্পাদনার কাজ চলছে। ছবিটির সম্পাদনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সামীর আহমেদ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সাহিত্যে ২ বছরের নোবেল তোকারতুক ও হান্ডকের

এন্ড্রু কিশোরের শরীরে ক্যান্সার ধরা পড়েছে

বাংলাদেশে গাইতে আসবেন রানু!

প্রিয়াঙ্কা-নিকের বিয়ের অনুষ্ঠানে কি ঘটেছিল!

প্রধানমন্ত্রীর সঙ্গীত শিল্পী এন্ড্রু কিশোরকে ১০ লাখ টাকা অনুদান প্রদান

২৫০ কোটি টাকা পাচ্ছে বিএফডিসি

টিভিতে জাতীয় কবির প্রয়াণ দিবসের আয়োজন

অভিনেতা বাবর আর নেই

সর্বশেষ খবর

পাকিস্তানে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

জাস্টিন ট্রুডোকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

গুলি করে বিএনপি নেতাকে হত্যা, লাশ নিয়ে এলাকাবাসীর বিক্ষোভ

স্বেচ্ছাসেবক লীগ সভাপতিকে অব্যাহতি