সংস্কৃতি-বিনোদন

বৃহস্পতিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৫ (১৮:৩০)

‘শিল্পকলা পদক’ পেলেন ৭ গুণী শিল্পী

৭ গুণী শিল্পী

সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এবার ৭ জন গুণী শিল্পী পেলেন ‘শিল্পকলা পদক’। বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির আয়োজনে জাতীয় নাট্যশালায় এই গুণী শিল্পীদের হাতে সম্মাননা পত্র তুলে দেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রতিভাবান শিল্পী ও লুপ্তপ্রায় সংস্কৃতির চর্চা এবং সংরক্ষণে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার তাগিদ দেন রাষ্ট্রপতি।

সংস্কৃতির চর্চার বিকাশ, উদ্বুদ্ধ ও এক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৩ সালে ‘শিল্পকলা পদক’ দেয়া শুরু করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সে ধারাবাহিকতায় এবারও নাচ, গান, আবৃত্তি, অভিনয়, চিত্রকলা, ফটোগ্রাফি ও মিউজিক নিয়ে দীর্ঘ দিন কাজ করছেন এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এমন ৭ গুণী শিল্পীকে সম্মাননা জানানো হয়।

এবার নৃত্যকলায় ওস্তাদ বজলুর রহমান বাদল, সঙ্গীতে পণ্ডিত অমরেশ রায় চৌধুরী, যন্ত্রসঙ্গীতে পণ্ডিত মদন গোপাল দাস, চারুকলায় সৈয়দ আব্দুল্লাহ্ খালিদ, আবৃত্তিতে আশরাফুল আলম, নাট্যকলায় লাকী ইনাম এবং ফটোগ্রাফিতে ড. শহিদুল আলমকে পদক দেয়া হয়।

পরে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি, শিল্পকলাকে সমাজ পরিবর্তনের হাতিয়ার হিসেবে উল্লেখ করে বলেন, একটি জাতির রুচি ও মননশীলতার পরিচয় বহন করে শিল্পকলা, সংস্কৃতি।

এর আগে শিল্পকলা একাডেমির ৪১ বছর পূর্তি উপলক্ষ্যে রাষ্ট্রপতিকেও সম্মান জানানো হয়। পরে বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

প্রিয়াঙ্কা-নিকের বিয়ের অনুষ্ঠানে কি ঘটেছিল!

প্রধানমন্ত্রীর সঙ্গীত শিল্পী এন্ড্রু কিশোরকে ১০ লাখ টাকা অনুদান প্রদান

২৫০ কোটি টাকা পাচ্ছে বিএফডিসি

টিভিতে জাতীয় কবির প্রয়াণ দিবসের আয়োজন

অভিনেতা বাবর আর নেই

আসছে Matrix এর নতুন পর্ব

রেলস্টেশন থেকে সোজা মুম্বাইয়ের স্টুডিওতে সেই রানু মণ্ডল

ঔপন্যাসিক রিজিয়া রহমান আর নেই

সর্বশেষ খবর

আফগানিস্তানে প্রেসিডেন্টের সমাবেশে বোমা হামলায় নিহত ২৪

খোলাবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

ছাত্রদলের সম্মেলন নিয়ে সন্ধ্যায় জরুরি বৈঠক

ডায়াবেটিস ও কোলেস্টেরল নিয়ন্ত্রণে করলার তেতো চা