সংস্কৃতি-বিনোদন

শনিবার, ১০ মে, ২০১৪ (২২:১০)

২৪টি শাখায় দেয়া হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার

জাতীয় চলচ্চিত্র পুরস্কার

চলচ্চিত্র অঙ্গনে অসাধারণ অবদান রাখায় মোট ২৪টি শাখায় ২০১২ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হলো। এতে মোট ৮টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ঘেটুপুত্র কমলা, চোরাবালি ৫টি এবং উত্তরের সুর পেলো ৪টি শাখায়। চলচ্চিত্র অঙ্গনে বিশেষ অবদান রাখায় আজীবন সম্মাননার পুরস্কার পেয়েছেন অভিনেতা খলিল উল্লাহ খান।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার অনুষ্ঠিত হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১২ এর জমকালো অনুষ্ঠান। এ বছর মোট ২৪টি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হয়। জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে ট্রফি ও চেক তুলে দেন প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অভিনেতা, অভিনেত্রী ও কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দিয়ে সঠিকভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে চলচ্চিত্র নির্মাণে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সুষ্ঠু ধারায় বিনোদনমুখী চলচ্চিত্র নির্মাণে এরই মধ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। এ বছর সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে উত্তরের সুর, ঘেটুপুত্র কমলার জন্য শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন প্রয়াত হুমায়ূন আহমেদ। খোদার পরে মা চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতা সাকিব খান এবং চোরাবালি চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন জয়া আহসান।

এছাড়া, শ্রেষ্ঠ সুরকার ও সঙ্গীত পরিচালক ইমন সাহা, গায়িকা রুনা লায়লা এবং সেরা গীতিকারের পুরস্কার পেয়েছেন মিল্টন খন্দকার। পরে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রবীণ শিল্পীদের সহায়তার জন্য একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে।

এ সময় খলিল উল্লাহ খানের আজীবন চিকিৎসার দায়িত্ব নেওয়ার কথাও জানান তিনি। এছাড়া, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে চলচ্চিত্র নির্মাণের জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, সুষ্ঠু ধারার চলচ্চিত্র ফিরিয়ে আনতে এরইমধ্যে সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

ঔপন্যাসিক রিজিয়া রহমান আর নেই

প্রসেনজিতের সঙ্গে জয়া আহসান

এসএম সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী আজ

ডেঙ্গু আক্রান্ত চিত্রনায়ক আলমগীর

কবি সুফিয়া কামালের ১০৯তম জন্মদিন আজ

লাকী আখন্দের জন্মদিনে গুগলে ডুডল

জাতীয় কবি নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী আজ

নজরুল সঙ্গীত শিল্পী খালিদ হোসেন আর নেই

সর্বশেষ খবর

কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সেনা নিহত

২২ আগস্ট গ্রুপ চ্যাট বন্ধ করে দিচ্ছে ফেসবুক

ফিরতি হজ ফ্লাইট শুরু আজ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর আসছেন মঙ্গলবার