অপরাধ

নিউমার্কেট সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী গ্রেপ্তার

সংঘর্ষ চলাকালে নিউমার্কেট এলাকার চিত্র। ফাইল ছবি।
সংঘর্ষ চলাকালে নিউমার্কেট এলাকার চিত্র। ফাইল ছবি।

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষে কুরিযার সার্ভিসকর্মী নাহিদ হাসান নিহত হওয়ার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটককৃতরা সবাই ঢাকা কলেজের শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঢাকা কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম (২৪) ও মাহমুদ ইরফান (২৪), শেষ বর্ষের পলাশ মিয়া (২৪), নর্থ হলের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফয়সাল ইসলাম (২৪) ও জুনাইদ বুগদাদী (১৯)।

গত ২০ এপ্রিল সংঘর্ষে আহত হন নাহিদ। সেই রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নাহিদকে যিনি পশু জবাইয়ের ছুরি দিয়ে কুপিয়েছেন,ঘটনার কয়েক দিন পরই তাকে শনাক্ত করে আইনশৃঙ্খলা বাহিনী। তিনি ঢাকা কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী জাকির। পরে তাকে গ্রেপ্তারে ঢাকা কলেজের ক্যাম্পাসে অভিযানও চালায় ডিবি ও র‌্যাব।

ওই সংঘর্ষের ঘটনায় তদন্ত সংশ্লিষ্ট এক সূত্রে জানা যায়, ছাত্রলীগের তিনটি গ্রুপের নেতৃত্বে ঢাকা কলেজের শিক্ষার্থীরা নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এই গ্রুপগুলোর নেতৃত্ব দেন ছাত্রলীগ নেতা জুলফিকার, ফিরোজ ও জসিম। ওই দিন জসিম ও তার সহযোগীরা সবচেয়ে বেশি আগ্রাসী ছিলেন বলে জানা গেছে। তারা ছুরি, লোহার রড ও লাঠি হাতে রাস্তা অবরোধ করে বিক্ষোভে অংশ নেন। এই গ্রুপটিই নাহিদের ওপর হামলা চালায় বলে এক তদন্ত কর্মকর্তা নিশ্চিত করেন।

এছাড়া ঢাকা কলেজে ছাত্রলীগের বেশিরভাগ সদস্য তাদের পরিচয় গোপন করতে এবং সংঘর্ষের সময় আঘাত থেকে বাঁচতে হেলমেট ব্যবহার করেন। নাহিদকে যিনি কুপিয়েছেন, তিনিও হেলমেটপরা ছিলেন।

হত্যা মামলার তদন্তকারী গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা জানান, নাহিদকে কোপানো যুবকের নাম জাকির। জাকির ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের কর্মী বলে জানা যায়। তবে নাহিদকে প্রথম আঘাত করেন ঢাকা কলেজের শিক্ষার্থী কাইয়ুম। তার পরনে সাদা ডোরাকাটা নীল টি-শার্ট ছিল। পরে হলুদ হেলমেটপরা সুজন ইসলাম অংশ নেন হত্যাকাণ্ডে। তিনি ঢাকা কলেজের নর্থ হোস্টেলের ১০১ নম্বর কক্ষে থাকেন।

দেশটিভি/এমএস
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

শাওন নিহতের ঘটনায় হত্যা মামলা

স্ত্রীকে হত্যার জন্য খুনিদের তিন লাখ টাকা দেন বাবুল: পিবিআই

পি কে হালদারের দুই নারী সহযোগী গ্রেপ্তার

সেদিন ক্রেন চালাচ্ছিলেন চালকের সহকারী

জন্মদিন পালনের কথা বলে নারী চিকিৎসককে হোটেলে নেন হত্যাকারী

চিকিৎসককে মারধরের অভিযোগ ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে

রাজধানীতে দুই মানব পাচারকারী গ্রেফতার

ওসমানী মেডিকেলে হামলা: প্রধান আসামি গ্রেপ্তার

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত