অপরাধ

মোটরসাইকেলে এসে টিপুকে গুলি করে আকাশ: পুলিশ

জাহিদুল ইসলাম ওরফে টিপু
জাহিদুল ইসলাম ওরফে টিপু

রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ওরফে টিপুকে গুলি করেছে মাসুম মোহাম্মদ ওরফে আকাশ। আকাশের এলোপাথাড়ি গুলিতে কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতিও নিহত হন।

রবিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবির) অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান।

তিনি বলেন, মোটরসাইকেলে এসে টিপুকে লক্ষ্য করে আকাশ নিজেই গুলি ছোড়ে। অল্প সময়ের মধ্যে কাজ শেষ করে আবার বাইকে করেই স্থান ত্যাগ করেন তিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এই হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ঘটনার আগেরদিন কমলাপুর এলাকায় জাহিদুল ইসলামের অফিসের আশপাশে ২ সহযোগীকে নিয়ে মোটরসাইকেলে রেকি করে আকাশ। সেদিন জাহিদুলকে হত্যায় সফল না হওয়ায় তারা পরদিনও মোটরসাইকেল নিয়ে তাকে হত্যার চেষ্টা করেন এবং সফল হন।

তিনি বলেন, ঘটনার পরদিন আকাশ জয়পুরহাটে চলে যান এবং সেখান থেকে সীমান্ত পাড়ি দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তারপর তিনি বগুড়ায় চলে আসেন এবং বগুড়া পুলিশের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, হত্যার মোটিভ, মোটরসাইকেল, পিস্তল উদ্ধার ও সহযোগীদের বিষয়ে তথ্য জানার জন্য রিমান্ডের আবেদন জানিয়ে কোর্টে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে শাহজাহানপুরের আমতলা এলাকায় অস্ত্রধারীর গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু। সেই সাথে এলোপাথাড়ী গুলিতে আরও নিহত হন ২৪ বছরের কলেজছাত্রী সামিয়া আফনান জামাল প্রীতি।

দেশটিভি/এমএস
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

শাওন নিহতের ঘটনায় হত্যা মামলা

স্ত্রীকে হত্যার জন্য খুনিদের তিন লাখ টাকা দেন বাবুল: পিবিআই

পি কে হালদারের দুই নারী সহযোগী গ্রেপ্তার

সেদিন ক্রেন চালাচ্ছিলেন চালকের সহকারী

জন্মদিন পালনের কথা বলে নারী চিকিৎসককে হোটেলে নেন হত্যাকারী

চিকিৎসককে মারধরের অভিযোগ ঢাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে

রাজধানীতে দুই মানব পাচারকারী গ্রেফতার

ওসমানী মেডিকেলে হামলা: প্রধান আসামি গ্রেপ্তার

সর্বশেষ খবর

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন মোস্তাফিজুর রহমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘ইউল্যাব’ শিক্ষার্থীদের ফটোওয়াক

ভান্ডারিয়া ও মঠবাড়িয়ায় পৌর প্রশাসক নিয়োগ

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত