আদালত

সোমবার, ২০ আগস্ট, ২০১৮ (১৩:৫২)

জামিনে আরো ৯ শিক্ষার্থীর মুক্তি

জামিনে শিক্ষার্থীর মুক্তি

বেপরোয়ার বাসের চাপায় সহপাঠীর নিহতের ঘটনায় বিচার ও নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের পৃথক মামলায় গ্রেপ্তার হওয়া আরো ৯ শিক্ষার্থী জামিনে মুক্তি পেয়েছে।

সোমবার ৯টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তারা জামিনে বেরিয়ে আসেন। এর আগে রোববার সন্ধ্যায় মুক্তি লাভ করেন ৭ জন। এনিয়ে কারামুক্তি পেয়েছেন ১৮ শিক্ষার্থী।

মুক্তিপ্রাপ্তরা হলেন- ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির খালিদ রেজা, রেদওয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, শাখাওয়াত হোসেন ও তরিকুল ইসলাম, সাউথ ইস্ট ইউনিভার্সিটির জাহিদুল হক ও নূর মোহাম্মদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির আজিজুল করিম এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) সিহাব শাহরিয়ার।

রোববার সকালে বাড্ডা থানার ১০ জন শিক্ষার্থী এবং ভাটারা থানার ৬ জন শিক্ষার্থীর জামিন দেন ঢাকা মহানগর হাকিম আদালত। এরপরে একে একে ভিন্ন ভিন্ন থানার মামলায় অন্যান্য বিচারকরা বাকি শিক্ষার্থীদের জামিন দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হন। এরপর ঘাতক বাসচালকের শাস্তি এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা।

এ ঘটনার প্রতিবাদে পরবর্তীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আন্দোলন ছড়িয়ে পড়ে এবং আন্দোলন চলাকালে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

এ সব ঘটনায় সংঘাত, ভাঙচুর, উসকানি ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে পুলিশ এ পর্যন্ত ৫১টি মামলায় ৯৯ জনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে ৫২ জন শিক্ষার্থী। এদের বিভিন্ন মেয়াদের রিমান্ডে নেয় পুলিশ।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জামিন পেলেন প্রথম আলোর সম্পাদক

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবদুস সুবহানের মৃত্যু

আন্তর্জাতিক ট্রাইব্যুনাল থেকে ব্যারিস্টার সুমনের পদত্যাগ

গর্ভের শিশুর লিঙ্গপরিচয় প্রকাশ কেন অবৈধ নয়

দেশের সব স্টেডিয়ামে বঙ্গবন্ধুর ম্যুরাল সংরক্ষণের নির্দেশ

জামিন পেলেন ড. ইউনূস

হাতিরঝিলে বিজিএমইএ ভবন ভাঙা শুরু বুধবার

চট্টগ্রামে ৩২ বছর পর শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলার রায়: ৫ আসামির মৃত্যুদন্ড

সর্বশেষ খবর

মাহমুদউল্লাহকে বাদ দিয়ে টেস্ট দল ঘোষণা

তাইওয়ানে করোনাভাইরাসে প্রথম মৃত্যু

জামিন পেলেন প্রথম আলোর সম্পাদক

পাঠাও চালককে গলা কেটে হত্যা, গ্রেপ্তার ৩