আদালত

রবিবার, ০৩ আগস্ট, ২০১৪ (১৬:৩৭)

একরাম হত্যা: মিনারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মিনার চৌধুরী

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলায় বিএনপি নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ মিনার চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। রোববার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলমগীর মোহাম্মদ ফারুকী এ আদেশ দেন।

আসামীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মেজবা উদ্দিন খান বলেন, একরাম হত্যা মামলার আসামি মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনার গত ৩১ জুলাই শারীরিক অসুস্থতার কারণে ঢাকার ইব্রাহিম কার্ডিক হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

গত ১৫ জুলাই মিনার চৌধুরীকে ছয় মাসের জামিন দেয় হাইকোর্ট, এরপর ২০ জুলাই হাইকোর্টের আপিল বিভাগ এ আদেশ বাতিল করে দুই সপ্তাহের মধ্যে মিনার চৌধুরীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। দুই সপ্তাহের মধ্যে আদালতে হাজির না হওয়ায় আজ (রোববার) মিনার চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

উলেখ্য, গত ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়।

এরপর নিহতের বড় ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে ফেনী জেলা তাঁতী দলের আহবায়ক বিএনপি নেতা মাহাতার উদ্দিন আহম্মদ চৌধুরী মিনারের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এ ঘটনায় পুলিশ ও র‌্যাব ৩১ জনকে গ্রেপ্তার করেছে।

এদের মধ্যে একরাম হত্যার সঙ্গে জড়িত থাকার দায় স্বীকার করে ১৬ জন আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন বঙ্গবন্ধুর খুনি মাজেদের

বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকরে আনুষ্ঠানিকতা শুরু

কারাগারে বঙ্গবন্ধুর খুনি মাজেদ

খালেদা জিয়ার দণ্ড স্থগিত, বাসা থেকে চিকিৎসা নেবেন

কোর্ট বন্ধ হবে কিনা সব বিচারপতি বসে সিদ্ধান্ত নেবেন

পঞ্চগড়ে পুরোহিত হত্যায় চারজনের ফাঁসি

আবরার হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে

সর্বশেষ খবর

দুই হাজার আইসোলেশন বেড হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদ আর নেই

করোনায় পোশাক কারখানা মালিকের মৃত্যু

সরকারি ত্রাণ বিতরণে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগের দাবি বিএনপির