আদালত

না'গঞ্জে সাত হত্যাকাণ্ড

সেই ৩ কর্মকর্তাকে গ্রেপ্তারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে তাৎক্ষণিক ব্যবস্থার নির্দেশ

৭ হত্যাকাণ্ড
৭ হত্যাকাণ্ড

নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় অবসরে পাঠানো র্যা বের তিন কর্মকর্তাকে গ্রেপ্তারে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। রোববার এক রিট আবেদনে করা হয়।

এছাড়া আদালত মানুষের মৌলিক অধিকার রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পেশাগত দায়িত্ব পালনে বিদ্যমান আইন সংশোধন কেন হালনাগাদ করা হবে না জানতে চেয়ে সরকারের প্রতি রুলও জারি করেছে। দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে, তদন্তাধীন বিষয়ে রিট করা অযৌক্তিক মনে করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেন, আদালতের নির্দেশনা পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ খুনের তদন্ত প্রক্রিয়া পর্যবেক্ষণে স্বাধীন ও নিরপেক্ষ বিচার বিভাগীয় কমিশন গঠনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে এ রিট আবেদন করা হয়। রিটের প্রাথমিক শুনানির পর বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ র্যা বের ৩ কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে।

তারা হলো: নারায়ণগঞ্জ ৭ খুনের ঘটনার পর বাধ্যতামূলক অবসরে যাওয়া (র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন) র্যা ব-১১ এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও নারায়ণগঞ্জ ক্যাম্পের সাবেক প্রধান লেফটেন্যান্ট কমান্ডার এম এম রানা।

আদেশের বিষয়ে রিটকারীদের পক্ষের আইনজীবী ড. কামাল হোসেন সাংবাদিকদের জানান, অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধি বা বিশেষ ক্ষমতা আইনে কোনো অভিযোগ পাওয়া না গেলে ৫৪ ধারায় আটকের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ আদালত থেকে লিংক রোড ধরে ঢাকায় যাওয়ার পথে অপহরণ হন সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলাম এবং তার চার সহযোগী। প্রায় একই সময়ে একই সড়ক থেকে গাড়িচালকসহ অপহূত হন আইনজীবী চন্দন সরকার। তিন দিন পর গত ৩০ এপ্রিল একে একে ছয়জনের এবং পরদিন ১ মে আরেকজনের লাশ শীতলক্ষ্যা নদী থেকে পাওয়া যায়।

তারপর নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম ৪ মে র্যা বের বিরুদ্ধে অভিযোগ করেন।

তিনি বলেন, নজরুলকে র্যা ব তুলে নিয়ে হত্যা করেছে। এ জন্য আরেক কাউন্সিলর নূর হোসেনসহ কয়েকজনের কাছ থেকে ছয় কোটি টাকা নিয়েছেন র্যাবের কয়েকজন কর্মকর্তা।

দেশটিভি/এমএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

অস্ত্র মামলা: জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন

আবেদন করলে খালেদা জিয়ার আবারো মুক্তির মেয়াদ বাড়বে: আইনমন্ত্রী

রুবেল-বরকতের অর্থপাচার মামলা ফের তদন্তের নির্দেশ আদালতের

জাহালমকে পাঁচ লাখ টাকা দিলো ব্র্যাক ব্যাংক

৮৫ নির্বাচন কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহালের আদেশ বাতিল

সরকারি কর্মচারীদের গ্রেপ্তারে পূর্বানুমতি বাতিলের রায় স্থগিত

ডেসটিনির চেয়ারম্যান হারুন-অর-রশিদের জামিন

বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিটের প্রধানকে হাইকোর্টে তলব

সর্বশেষ খবর

শারদীয় শুভেচ্ছা; সম্প্রীতির বন্ধন অটুট থাকুক

সাজেদা চৌধুরীর আসনে মনোনয়ন চাইলেন দুই ছেলেসহ ১৪ জন

ছাত্ররাজনীতির কলুষিত নগ্নরূপ উন্মোচিত হয়েছে: মহিলা পরিষদ

ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে সংঘর্ষ, নিহত ১২৯