আদালত

দুই মামলা: ডেসটিনির বিরুদ্ধে অভিযোগ দাখিল

ডেসটিনি
ডেসটিনি

মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি ডেসটিনির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা দুই মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে দাখিল করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম রোববার ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

চার্জশিটে সাবেক সেনাপ্রধান ও ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট লেফটেন্যান্ট জেনারেল (অব.) হারুন-অর-রশিদ ও এমডি রফিকুল আমীনসহ প্রতিষ্ঠানটির বেশ কিছু কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

অধিক লাভের প্রলোভন দেখিয়ে তারা বৃক্ষরোপন প্রকল্প ও ডেসটিনি মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটির মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে ৪ হাজার ১১৯ কোটি টাকা আত্মসাত অভিযোগের কথা বলা হয়েছে।

অর্থ আত্মসাতের অভিযোগে ডেসটিনির প্রেসিডেন্ট ও এমডিসহ প্রতিষ্ঠানটির বেশ কিছু কর্মকর্তাকে আসামি করে ২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় মামলা দুটি করা হয়।

এরমধ্যে বৃক্ষরোপন প্রকল্পের মাধ্যমে ২ হাজার ২৫৭ কোটি ৭৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ১৯ জনকে আসামি করে একটি মামলা করেন দুদকের উপ পরিচালক মোজাহার আলী সরদার।

এছাড়া ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির মাধ্যমে ১ হাজার ৮৬১ কোটি ৪৫ লাখ আত্মসাতের অভিযোগে ২২ জনকে আসামি করে দ্বিতীয় মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম।

বৃক্ষরোপন প্রকল্পের মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় ৯৭ পৃষ্ঠার এবং মাল্টি পারপাস কো অপারেটিভ সোসাইটির মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় ১০৪ পাতার অভিযোগপত্র দেয়া হয়েছে। এ দুই মামলায় ডেসটিনির এমডি রফিকুল আমীনসহ একাধিক কর্মকর্তা বর্তমানে কারাগারে রয়েছেন। তবে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট হারুন-অর-রশিদ জামিনে আছেন।

দেশটিভি/এমএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

অস্ত্র মামলা: জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন

আবেদন করলে খালেদা জিয়ার আবারো মুক্তির মেয়াদ বাড়বে: আইনমন্ত্রী

রুবেল-বরকতের অর্থপাচার মামলা ফের তদন্তের নির্দেশ আদালতের

জাহালমকে পাঁচ লাখ টাকা দিলো ব্র্যাক ব্যাংক

৮৫ নির্বাচন কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহালের আদেশ বাতিল

সরকারি কর্মচারীদের গ্রেপ্তারে পূর্বানুমতি বাতিলের রায় স্থগিত

ডেসটিনির চেয়ারম্যান হারুন-অর-রশিদের জামিন

বাংলাদেশ আর্থিক গোয়েন্দা ইউনিটের প্রধানকে হাইকোর্টে তলব

সর্বশেষ খবর

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

তিন শতাধিক প্রবাসীকে অজ্ঞান করে সর্বস্ব লুটের মূলহোতা গ্রেপ্তার

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

নোবেল পুরস্কারের জন্য মনোনীত বাংলাদেশি চিকিৎসক