রাজধানী

রবিবার, ০৪ এপ্রিল, ২০২১ (১০:৪৭)

BGMEA নির্বাচনে ভোটগ্রহণ শুরু

BGMEA নির্বাচনে ভোটগ্রহণ শুরু
BGMEA নির্বাচনে ভোটগ্রহণ শুরু

করোনা মহামারির মধ্যেই রোববার (৪ এপ্রিল) সকাল ৯টায় তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। করোনা বড়তে থাকায় সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। এর মধ্যেই এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

রাজধানীর হোটেল রেডিসনে সকাল ৯টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। একইসময় চট্টগ্রাম অঞ্চলের জন্য বিজিএমইএ’র চট্টগ্রাম কার্যালয়ে শুরু হয়েছে ভোট।

নির্বাচন বোর্ড সূত্র জানায়, স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সবাই মাস্ক পরে কেন্দ্রে আসছেন। প্রার্থীর সমর্থকদের অযথা জটলা না করারও অনুরোধ জানানো হয়েছে। করোনা প্রটোকল মেনে ভোটকেন্দ্রে সাংবাদিকদের প্রবেশের অনুমোদন রয়েছে। সাংবাদিকদের জন্য আলাদা বুথ স্থাপনের পাশাপাশি নির্বাচন বোর্ড প্রতি ঘণ্টায় আপডেট তথ্য দেবে।

প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার পর ঘরোয়াভাবে প্রচার শুরু করেন ‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’ নামে দুই প্যানেলের প্রার্থীরা। এবারের নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে সমিতির ৩৫টি পরিচালক পদের জন্য দুই প্যানেলের ৩৫ জন করে মোট ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ঢাকা অঞ্চলে ভোটার রয়েছেন ১৮৫৩ জন এবং চট্টগ্রাম অঞ্চলের ভোটার ৪৬১ জন।

এর আগে করোনা সংক্রমণ বাড়তে থাকায় নির্বাচন নিয়ে কিছুটা দ্বিধা দেখা দিয়েছিল। যার পরিপ্রেক্ষিতে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যায় দুই প্যানেলের (সম্মিলিত পরিষদ ও ফোরাম) নেতাদের সঙ্গে বৈঠকে বসে নির্বাচন বোর্ড। উভয়পক্ষ পূর্বনির্ধারিত সময়েই নির্বাচন অনুষ্ঠানের পক্ষে মত দেয়। / জাগো

এছাড়াও রয়েছে

আজ থেকে চার ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ

হেফাজত নেতা রিজওয়ান রফিকী গ্রেপ্তার

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ইভ্যালির এমডি, পরে থানায়

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫০

মতিঝিলে ছুরিকাঘাতে তরুণ খুন

শাহজালাল বিমানবন্দরে বিদেশি মুদ্রাসহ আটক ১

এলপিজির দাম নির্ধারণে আজ গণশুনানি

রাজধানীর যেসব এলাকায় আজ গ্যাস থাকবে না

আরও খবর

  • ৯ পৌরসভা ও ১৬০ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু

    ৯ পৌরসভা ও ১৬০ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু

  • নেইমার-ইকার্দির নৈপুণ্যে পিএসজির জয়

    নেইমার-ইকার্দির নৈপুণ্যে পিএসজির জয়

  • পাঞ্জাবে নয়া মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি

    পাঞ্জাবে নয়া মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি

  • বিয়ের দিনে ধর্ষণের শিকার, গ্রেপ্তার ১

    বিয়ের দিনে ধর্ষণের শিকার, গ্রেপ্তার ১