রাজধানী

সোমবার, ২২ মার্চ, ২০২১ (১১:০৮)

ভিআইপি মুভমেন্টের কারণে আজ রাজধানীর যান চলাচল নিয়ন্ত্রিত হবে

ভিআইপি মুভমেন্টের কারণে আজ রাজধানীর যান চলাচল নিয়ন্ত্রিত হবে
ভিআইপি মুভমেন্টের কারণে আজ রাজধানীর যান চলাচল নিয়ন্ত্রিত হবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান উপলক্ষে নেপালের প্রেসিডেন্ট বিদ্যাদেবী ভাণ্ডারী আজ সোমবার (২২ মার্চ) আসছেন। তাই এদিন রাজধানীর একাধিক সড়কে ভিআইপি মুভমেন্ট থাকায়, যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ক্ষুদে বার্তায় ডিএমপি জানিয়েছে, সোমবার একাধিক ভিআইপি মুভমেন্টের কারণে সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত ও কিছু সময়ের জন্য বন্ধ থাকবে।

ডিএমপির ট্র্যাফিক বিভাগ সূত্রে জানা গেছে, সোমবার রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গভবন থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন। সেখান থেকে আবার তিনি ফিরবেন বঙ্গভবনে।

এরপর নেপালের রাষ্ট্রপতি বিদ্যাদেবী ভাণ্ডারী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল সাড়ে ১১টা থেকে ১২টা ১০ মিনিটের মধ্যে যাবেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে। নেপালের রাষ্ট্রপতি বিকেল ৩টা ৪৫ মিনিট থেকে ৩টা ৫৫ মিনিটের মধ্যে হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে যাবেন জাতীয় প্যারেড গ্রাউন্ডে। সন্ধ্যা ৬টা ৩৫ মিনিট থেকে ৬টা ৪৫ মিনিটের মধ্যে আবারও তিনি ফিরবেন হোটেল ইন্টারকন্টিনেন্টালে। এদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিট থেকে ৬টা ২৫ মিনিটের মধ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবন থেকে জাতীয় প্যারেড গ্রাউন্ডে যাবেন। এরপর আবারও তিনি ফিরবেন বঙ্গভবনে।

অন্যদিকে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে বঙ্গভবনে যাবেন নেপালের রাষ্ট্রপতি। এর পৌনে ৩ ঘণ্টা পর রাত ১০টা ২০ মিনিটে তিনি হোটেল ইন্টারকন্টিনেন্টালে ফিরবেন।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে জানানো হয়, ১৭ থেকে ২৭ মার্চ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালায় বিদেশি রাষ্ট্রপ্রধান ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করবেন। তাই যান চলাচল কিছুটা বিঘ্নিত হতে পারে।

এছাড়াও রয়েছে

মুগদা জেনারেল হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১

রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৪৭

রাজধানীতে ইয়াবা, হেরোইন, গাঁজাসহ গ্রেফতার ৪২

আজ রাজধানীর কিছু এলাকায় আট ঘণ্টা গ্যাস বন্ধ

রাজধানীতে চিকিৎসকদের মেস থেকে মরদেহ উদ্ধার

রাজধানীতে আইসের সবচেয়ে বড় চালান জব্দ, গ্রেপ্তার ২

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

আরও খবর

  • ‘আঞ্চলিক স্থিতিশীলতার’ ব্যাপারে তালেবানের সাথে কাজ করবে রাশিয়া, চীন ও ইরান

    ‘আঞ্চলিক স্থিতিশীলতার’ ব্যাপারে তালেবানের সাথে কাজ করবে রাশিয়া, চীন ও ইরান

  • পাকিস্তানে বোমা হামলায় ৪ নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত

    পাকিস্তানে বোমা হামলায় ৪ নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত

  • সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

    সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

  • সুপ্রিম কোর্ট খুলছে আজ

    সুপ্রিম কোর্ট খুলছে আজ