রাজধানী

বৃহস্পতিবার, ০৫ নভেম্বর, ২০২০ (২২:৪৫)

অস্ত্র ও ইয়াবাসহ আদাবর থানা আ. লীগের সহসভাপতি মনির গ্রেপ্তার

অস্ত্র ও ইয়াবাসহ আদাবর থানা আ. লীগের সহসভাপতি মনির গ্রেপ্তার

রাজধানীর আদাবর থেকে অস্ত্র ও বার্মিজ ইয়াবাসহ আদাবর থানা আওয়ামী লীগের সহসভাপতি মনিরুজ্জামান ওরফে মনিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় ১/২ পিসিকালচার হাউজিং সোসাইটির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মনিরের বিরুদ্ধে দখল, অস্ত্রবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে প্রায় ৭০টি মামলা রয়েছে। মনির তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মোহাম্মদপুরের শেখেরটেক ও বেড়িবাঁধ সংলগ্ন ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং, চন্দ্রিমা উদ্যানসহ আশপাশের এলাকায় দখলদারী ও চাঁদাবাজি করতেন বলে অভিযোগ রয়েছে।

র‌্যাব-২ এর অপারেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন মনিরকে গ্রেপ্তারের বিষয়টি আরটিভি নিউজকে নিশ্চিত করে বলেন, আমারা পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টির বিস্তারিত জানাবো।

র‌্যাব কর্মকর্তা ও স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা গেছে, ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হলে লাগেজ ভর্তি ডলার নিয়ে সপরিবারে রাতারাতি আমেরিকায় পালিয়ে যান মনির। এখন পরিস্থিতি স্বাভাবিক হলে কোরবানির ঈদে দেশে ফিরেই ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং ও চন্দ্রিমা উদ্যানে দখল বাণিজ্য শুরু করেন।

গত তিন মাসে জাল কাগজপত্র বানিয়ে শুধু ঢাকা উদ্যানেরই চারটি প্লট দখল করেছেন মনির। মনিরের বিরুদ্ধে শুধুমাত্র মোহাম্মদপুর থানা ও আদালতে চাঁদাবাজি, জবরদখল, মাদক, অস্ত্র, নারী নির্যাতন, চুরিসহ নানা অপরাধ কর্মকাণ্ডের অভিযোগে প্রায় ৭০টি মামলা রয়েছে।

মনির বিরুদ্ধে বাংলাদেশ বিমানের জুনিয়ার পার্সার কাজী আশরাফ আল কাদের ও তার স্ত্রী ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষিকা খাদিজা আক্তার প্লট দখলের অভিযোগ রয়েছে। আরেক ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মোস্তফা নাজিম, ঢাকা উদ্যানের সি-ব্লকে ১ নম্বর সড়কের একটি প্লটে চলতি বছর বাড়ি নির্মাণ শুরু করলে মনির তার কাছে চাঁদা দাবি করেন। এছাড়া মনিরের সন্ত্রাসী বাহিনীর হামলা ও লুটপাটের শিকার হন মোহাম্মদপুরের বছিলা রোডের আজহার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী বরকত উল্লাহ।

র‌্যাব কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ইয়াবা কারবারে জড়িত মনির। এক সময়ে মোহাম্মদ থানায় কর্মরত পুলিশের সাব ইন্সপেক্টর আতিক তার হয়ে কক্সবাজার থেকে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসতেন। মাস দুয়েক আগে আতিক চালানসহ গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

আতিকের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই আরেক সদস্য মনিরের ঘনিষ্ট সহযোগী হুমায়নকে পুলিশ গ্রেপ্তার করলেও গডফাদার মনিরকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করলো র‌্যাব। / আর

এছাড়াও রয়েছে

ভারতের ভ্যাকসিন উপহার গ্রহণ করলো বাংলাদেশ

দেশে আসলো অক্সফোর্ডের টিকা কোভিশিল্ড

আজ আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রাজধানীর উত্তরা থেকে ৩০ জুয়াড়ি আটক

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে ত্রিপক্ষীয় বৈঠক দুপুরে

স্বামীসহ ছয়জনের বিরুদ্ধে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ স্ত্রীর

বিমানবন্দরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত

গুলশানে পিকআপের ধাক্কায় প্রাণ গেল পথচারীর

আরও খবর

  • সুপারকাপে চ্যাম্পিয়ন জুভেন্টাস

    সুপারকাপে চ্যাম্পিয়ন জুভেন্টাস

  • ভয়েস সার্চ চালু করল ইউটিউব

    ভয়েস সার্চ চালু করল ইউটিউব

  • বেগমগঞ্জে যুবককে ছুরিকাঘাতে হত্যা

    বেগমগঞ্জে যুবককে ছুরিকাঘাতে হত্যা

  • তৃতীয় সারির দলের কাছে হেরে রিয়ালের বিদায়

    তৃতীয় সারির দলের কাছে হেরে রিয়ালের বিদায়