রাজধানী

বৃহস্পতিবার, ০৫ নভেম্বর, ২০২০ (২২:৪২)

নভেম্বরে ঢাকার যে সব এলাকায় ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না

নভেম্বরে ঢাকার যে সব এলাকায় ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না

রাজধানীর উত্তর অংশে চলতি নভেম্বরজুড়ে পালাক্রমে দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। সাবস্টেশন রক্ষণাবেক্ষণের কারণে বৃহস্পতিবার থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এ বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখবে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো)।

ডেসকোর প্রধান কার্যালয় জানায়, এ মাসে মোট ১৫ দিনে ৩২টি সাব স্টেশন মেরামতের কাজ করা হবে। যে দিন যে এলাকায় মেরামত কাজ করা হবে সেদিন সে এলাকায় বিদ্যুৎ থাকবে না। রক্ষণাবেক্ষণের প্রথম দিন মিরপুরে স্টেডিয়াম সুইচিং সাবস্টেশনের রক্ষণাবেক্ষণ করা হয়। এর ফলে মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়া পল্লী কমপ্লেক্স এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

যে দিন বন্ধ থাকবে যেসব এলাকায়

৮ নভেম্বর কাকলি এসএস সাবস্টেশনের মেরামত করা হবে। এ দিন বিদ্যুৎ থাকবে না গুলশানের কয়েকটি সড়ক, কাকলি বাসস্ট্যান্ড থেকে বনানী বাজার দক্ষিণাংশ, বনানী পোস্ট অফিস ও বনানীর বেশ কয়েকটি সড়কে। ৯ নভেম্বর মেরামত করা হবে দক্ষিণখান এসএস সাবস্টেশন। ঐ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে মাজার চৌরাস্তা, উত্তরখান মধ্যপাড়া, বালুর মাঠ, শাহী মসজিদ রোড, পুলারটেক, জামতলা, গাজিপাড়া, ময়নারটেক, চানপাড়া, উত্তরখান উত্তরপাড়া, উজামপুর, মাউসাইড, চাপানেরটেক, জিয়াবাগ, মোল্লাপাড়া, শ্যামলবাগ, আদর্শপাড়া, রাজ্জাক টাওয়ার ও সংলগ্ন এলাকা, ফজিরবাতান, তালতলা উত্তরখান, মিয়াপাড়া, পুরানপাড়া, কুড়িপাড়ারটেক, বড়বাগ, ফায়দাবাদ, তেরমুখ, হিন্দুপাড়া, স্নানঘাট, গুদারাঘাট, চাপানেরটেক, দক্ষিণখান বাজার ও সংলগ্ন এলাকায়।

১১ নভেম্বর উত্তরা গ্রিড এসএস ও টঙ্গী-৩ এসএস এর সংস্কার করা হবে। এদিন বিদ্যুৎ থাকবে না উত্তরার ১১ নম্বর সেক্টরের কয়েকটি রোড, উত্তরা সোনারগাঁ জনপথ, উত্তরার ১২ নম্বর সেক্টরে, টঙ্গী থানা, টঙ্গী রেল স্টেশনসহ টঙ্গীর কয়েকটি এলাকায়। ১২ নভেম্বর মিরপুর এসএস ২, মহাখালী এসএস ও কালাচাঁদপুর সুইচিং সাবস্টেশন মেরামত করা হবে। ফলে ওই দিন বিদ্যুৎ থাকবে না মিরপুর মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ মার্কেট, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ, মাজার, উত্তর বিশিল তুরাগ সিটি, বেড়িবাঁধ, গোলারটেক, হরিরামপুর, প্রিয় প্রাঙ্গণ হাউজিং, জাহানারাবাদ, মিরপুর নিউ মার্কেট, ঢাকা চক্ষু হাসপাতাল, জনতা হাউজিং এলাকা, মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতাল, সেতু ভবন থেকে কাকলি বাসস্ট্যান্ড এয়ারপোর্ট রোডের পূর্ব পাশে, বারিধারা কে ব্লকের কয়েকটি রোড, ইউএন রোডের আংশিক অংশ ও নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোড পর্যন্ত।

১৫ নভেম্বর আগারগাঁও নিউ এসএস, মিরপুর ডিওএইচএস এসএস, গুলশান-১ এসএস, দক্ষিণ খান সাবস্টেশনে মেরামত করায় বিদ্যুৎ সরবরাহ হবে না মিরপুর ডিওএইচএসের বেশ কয়েকটি এভিনিউ, গুলশান-১ এর ২৩, ২৪, ২৭, ২১, ৩০, ২৮ নম্বর সড়ক এবং কয়েকটি রোডে। পশ্চিম আগারগাঁও, পানির ট্যাংকের মোড়, জেলা নির্বাচন অফিস, এলজিইডি জোনাল অফিস, বারেক মোল্লার মোড়, কাশেমের দোকান, উত্তর পীরেরবাগ, মাইকের দোকান, শেওড়াপাড়া আনন্দ বাজারসহ সংলগ্ন এলাকায়ও বিদ্যুৎ থাকবে না। ১৬ নভেম্বর টঙ্গীতে বিসিক সাবস্টেশন মেরামত হবে। তাই বিদ্যুৎ থাকবে না বিসিক পানির ট্যাংকের পূর্ব পাশসহ পার্শ্ববর্তী এলাকায়। ১৮ নভেম্বর এডিএ এসএস মেরামত করা হবে। ঐ দিন কাওলা মোল্লাবাড়ি, আশিয়ান সিটি রোড, আশকোনা, হাজিক্যাম্পসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৯ নভেম্বর বসুন্ধরা এসএস ও মিরপুর এসএস-২ এবং ২২ নভেম্বর সায়েন্স এসএস, গুলশান-১ এসএস, দ্বিগুণ এসএস, মিলগেট সুইচিং সাবস্টেশনের মেরামত চলবে। ২৩ নভেম্বর বারিধারা সাবস্টেশন, ২৫ নভেম্বর জোয়ারসাহারা এসএস, টঙ্গী-৩ এসএস এবং উত্তরা গ্রিড সাবস্টেশনে রক্ষণাবেক্ষণের কাজ চলবে। ২৬ নভেম্বর মিরপুর-৬ নম্বর সেকশন সাবস্টেশন, ২৯ নভেম্বর ক্যান্ট পার্ক ও সিভিল অ্যাভিয়েশন সুইচিং, ধামালকোট সাবস্টেশন ও নিকুঞ্জ সাবস্টেশন, ৩০ নভেম্বর উত্তরা এসএস ও টঙ্গী-২ এসএস সাবস্টেশন মেরামত করা হবে। ফলে এই দিনগুলোতে এ সাবস্টেশনগুলোর আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। / ই

এছাড়াও রয়েছে

ভারতের ভ্যাকসিন উপহার গ্রহণ করলো বাংলাদেশ

দেশে আসলো অক্সফোর্ডের টিকা কোভিশিল্ড

আজ আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রাজধানীর উত্তরা থেকে ৩০ জুয়াড়ি আটক

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে ত্রিপক্ষীয় বৈঠক দুপুরে

স্বামীসহ ছয়জনের বিরুদ্ধে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ স্ত্রীর

বিমানবন্দরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত

গুলশানে পিকআপের ধাক্কায় প্রাণ গেল পথচারীর

আরও খবর

  • সুপারকাপে চ্যাম্পিয়ন জুভেন্টাস

    সুপারকাপে চ্যাম্পিয়ন জুভেন্টাস

  • ভয়েস সার্চ চালু করল ইউটিউব

    ভয়েস সার্চ চালু করল ইউটিউব

  • বেগমগঞ্জে যুবককে ছুরিকাঘাতে হত্যা

    বেগমগঞ্জে যুবককে ছুরিকাঘাতে হত্যা

  • তৃতীয় সারির দলের কাছে হেরে রিয়ালের বিদায়

    তৃতীয় সারির দলের কাছে হেরে রিয়ালের বিদায়