বঙ্গবন্ধু ছিলেন দূরদর্শী ও ক্যারিশম্যাটিক নেতা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে পাথওয়ের জাতীয় শোক দিবস পালন বেঁচে রইলেন শুধু নবদম্পতি উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহতের ঘটনায় তদন্ত কমিটি গুলিস্তানে নির্মাণাধীন ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ১৫, পাঁচজন ঢামেকে গাড়ি কেটে বের করা হলো পাঁচ লাশ নবদম্পতিকে নিয়ে বৌভাতের অনুষ্ঠান থেকে ফিরছিলেন তারা বঙ্গবন্ধু জাতিকে শক্ত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করে গেছেন: পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধু হত্যার সুবিধাভোগীদের সৃষ্ট উপজাত বিএনপি: তথ্যমন্ত্রী উত্তরায় ফ্লাইওভারের গার্ডার পড়লো প্রাইভেট কারে, প্রাণ গেলো পাঁচজনের

রাজধানী

রাজধানীতে গ্যাস লাইন বিস্ফোরণে ৫ বছরের শিশু মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর বংশালে বাসায় গ্যাস লাইন থেকে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় ৫বছরের শিশু জান্নাতের মৃত্যু হয়েছে। এনিয়ে পরিবারের ২শিশুর মৃত্যু হলো। শেখ হাসিনা জাতীয় বার্ন ওই প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডাঃ সামন্ত লাল সেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জান্নাতের শ্বাসনালী সহ শরীরের ৬০ শতাংশ দগ্ধ ছিলো। চিকিৎসাধীন শুক্রবার দিবাগত রাতে নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়। দগ্ধ অবস্থায় তার বাবা জাবেদ হোসেন ৩৭ শতাংশ ও মা শিউলি আক্তার ১৭ শতাংশ বার্ন নিয়ে এখনও চিকিৎসাধীন রয়েছেন।

মৃত শিশুর চাচা মো. তফসির জানান, ঘটনার দিন থেকেই তাকে আইসিইউতে ভর্তি রাখা হয়েছিলো। তার অবস্থা শঙ্কাটাপন্ন ছিলো বলে জানিয়েছিলো চিকিৎসকরা। চিকিৎসাধীন অবস্থাই আইসিইউতে রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে কসাইটুলি ৪৪/১ নম্বর শিমুলের ২তলা বাড়ির নিচ তলায় গ্যাস লাইল লিকেজ থেকে বিস্ফরোণে এই দুর্ঘটনা ঘটে। এতে দেয়াল চাপায় সঙ্গে সঙ্গেই মারা যায় জান্নাতের ছোট ভাই ৩বছর বয়সের মইনুল। আর বাজে ভাবে দগ্ধ হন মা বাবা ও জান্নাত।

স্বজনরা জানায়, তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলার আড়াইশিতা লাওয়াশ্বর গ্রামে। জাবেদের তার বাবার নাম আব্দুস সাত্তার। স্ত্রী শিউলি আক্তার (২৫), বড় মেয়ে জান্নাতুল ইসলাম (৫) ও ছেলে মো. মইনুল ইসলামকে (৩) নিয়ে কসাইটুলি জুম্মন কমিউনিটি সেন্টারের পাশের ওই বাসাটিতে ভাড়া থাকতেন। কসাইটুলিতেই একটি ব্যাগ কারখানা রয়েছে জাবেদের।

দগ্ধ অবস্থায় তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা প্রথচারী মোঃ সাগর ঘটনার দিন জানিয়েছিলেন, তিনি ঘটনাস্থলের পাশ দিয়ে নয়া বাজারে যাচ্ছিলেন বাজার করতে। তখন ওই বাসার গলির মুখে ১০/১২ জন লোককে ভিড় করে দাড়িয়ে থাকতে দেখে তিনিও জানার চেষ্টা করছিলেন কি হয়েছে সেখানে। তখনই বাসা থেকে জাবেদ বেড়িয়ে আসছিলেন একাই। তার শরীরে কোনো জামাকাপড় ছিলোনা এবংকি তার শরীরে চামড়াও খসেখসে পড়ছিলো। এরপরই তার স্ত্রীও একই ভাবে বেরিয়ে আসেন। কেউ তাদেরকে ধরছিলোও না। পরে ওই প্রথচারী তাদের দুজনকে একটি রিকশায় তুলে হাসপাতালে পাঠিয়ে দেই। এরপর মেয়েটিও বাসা থেকে দগ্ধ অবস্থায় বেরিয়ে আসে। তাকে আমি কোলে নিয়ে রিকশায় করে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে এসে বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকির জানিয়েছিলেন, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বিকট শব্দে বাসায় গ্যাস বিস্ফোরণ হয়। এতে বাসাটির একপাশের দেয়াল ধসে পড়ে এর নিচে চাপা পড়ে ছেলে শিশুটি মারা যায়। আর দগ্ধ হয় শিশুটির বাবা মা ও বড় বোন। তাদেরকে সঙ্গে সঙ্গে বার্ন ইনস্টটিউটে নিয়ে আসা হয়। আর শিশুটির মৃতদেহ মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়।

ওসি বলেন, ওখানে গ্যাসের সমস্যা ছিলো। বুধবার পর্যন্ত গ্যাসের কাজ চলছিলো সেখানে। ধারণা করা হচ্ছে গ্যাসের লিকেজ থাকার কারণে রুমের ভিতর গ্যাস জমে ছিলো। যার কারণে হয়তো চুলা বা আগুন জ্বালানোর সঙে সঙে এই বিস্ফোরণ ঘটে।

দেশটিভি/এমএ
দেশ-বিদেশের সকল তাৎক্ষণিক সংবাদ, দেশ টিভির জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখতে, সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল:

এছাড়াও রয়েছে

বেঁচে রইলেন শুধু নবদম্পতি

উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহতের ঘটনায় তদন্ত কমিটি

গুলিস্তানে নির্মাণাধীন ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ১৫, পাঁচজন ঢামেকে

গাড়ি কেটে বের করা হলো পাঁচ লাশ

নবদম্পতিকে নিয়ে বৌভাতের অনুষ্ঠান থেকে ফিরছিলেন তারা

চকবাজারে আগুন লাগা ভবনের দোতলায় পাওয়া গেলো ছয়জনের মরদেহ

দুই ঘণ্টার চেষ্টায় চকবাজারের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীতে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

সর্বশেষ খবর

  • বঙ্গবন্ধু ছিলেন দূরদর্শী ও ক্যারিশম্যাটিক নেতা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

    ৪ ঘণ্টা আগে
    বঙ্গবন্ধু ছিলেন দূরদর্শী ও ক্যারিশম্যাটিক নেতা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী
  • তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে পাথওয়ের জাতীয় শোক দিবস পালন

    ৪ ঘণ্টা আগে
    তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে পাথওয়ের জাতীয় শোক দিবস পালন
  • বেঁচে রইলেন শুধু নবদম্পতি

    ৪ ঘণ্টা আগে
    বেঁচে রইলেন শুধু নবদম্পতি
  • উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহতের ঘটনায় তদন্ত কমিটি

    ৪ ঘণ্টা আগে
    উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের  পাঁচ যাত্রী নিহতের ঘটনায় তদন্ত কমিটি
  • গুলিস্তানে নির্মাণাধীন ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ১৫, পাঁচজন ঢামেকে

    ৫ ঘণ্টা আগে
    গুলিস্তানে নির্মাণাধীন ভবনের ক্রেন থেকে রড পড়ে আহত ১৫, পাঁচজন ঢামেকে

সর্বশেষ খবর

বঙ্গবন্ধু ছিলেন দূরদর্শী ও ক্যারিশম্যাটিক নেতা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে পাথওয়ের জাতীয় শোক দিবস পালন

বেঁচে রইলেন শুধু নবদম্পতি

উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহতের ঘটনায় তদন্ত কমিটি