খেলা

শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ (২০:২০)

আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান

আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান

আফগানিস্তানের সব ফরম্যাটের নতুন অধিনায়ক রশিদ খান। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে গুলবাদিন নাইবকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে লেগ স্পিনার রশিদ খানকে দায়িত্ব দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

আসগর আফগানের অধিনায়কত্বে ভালোই খেলছিল আফগানিস্তান। তিন ফরম্যাটেই আফগানিস্তানকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। অথচ বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে হঠাৎ করেই অধিনায়কত্বে বড়সড় পরিবির্তন এনেছিল এসিবি।

আসগর আফগানকে সরিয়ে বিশ্বকাপের নেতৃত্ব দেয়া হয় গুলবাদিন নাইবকে। শুধু তাই নয়! তিন ফরম্যাটের জন্য তিনজন অধিনায়ক ঠিক করে দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

ওয়ানডে দলের অধিনায়ক গুলবাদিন নাইব, তারকা লেগ স্পিনার রশিদ খানকে দেয়া হয় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। আর রহতম শাহকে দেয়া হয় টেস্ট দলের নেতৃত্ব।

বিশ্বকাপের মতো মেগা ইভেন্টের আগে বোর্ডের এমন সিদ্ধান্তে তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছিলেন মোহাম্মদ নবী ও রশিদ খান। তারা আইপিএল খেলা অবস্থায় ভারতে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে অধিনায়ক পরিবর্তনের প্রতিবাদ জানান।

এবারের বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে কোনো সাফল্যই এনে দিতে পারেননি ওয়ানডে দলের অধিনায়ক গুলবাদিন নাইব। তার নেতৃত্বে বিশ্বকাপে নয়, ম্যাচ খেলে গ্রুপ পর্বে একটি ম্যাচেও জয় পায়নি আফগানরা। ব্যর্থতার বৃত্তে থেকেই বিশ্বকাপকে বিদায় জানায় আফগানিস্তান।

দলের এমন বাজে পারফরম্যান্সে হতাশ এসিবি। যে কারণে বিশ্বকাপ শেষে দেশে ফিরতেই ক্রিকেট বোর্ড গুলবাদিন নাইবকে সরিয়ে রশিদ খানকে তিন ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

টেস্ট ও সীমিত ওভারের জন্য পৃথক অধিনায়ক ও কোচ নিয়োগ দিতে পারে পিসিবি

ভুল স্বীকার করলেও অনুতপ্ত নন ধর্মসেনা

কলম্বোয় অনুশীলন করলো তামিম-মুশফিকরা

বাংলাদেশ সফরে আসছে না জিম্বাবুয়ে

নিউজিল্যান্ডের বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীত স্টোকস!

কলম্বোতে পৌঁছেছে জাতীয় দলের ক্রিকেটাররা

শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম, ফিরছেন তাসকিন

খুলনা টাইটান্সে শেন ওয়াটসন

সর্বশেষ খবর

দুদকের এনামুল বাছিরের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

মিয়ানমার নৌবাহিনীর জাহাজে রকেট হামলা, ক্যাপ্টেনসহ নিহত ৩

স্কুলছাত্রীকে লাইব্রেরিতে এনে ধর্ষণ, খুবি ছাত্র সাময়িক বহিষ্কার

সন্দেহজনক বা গুজবের ভিত্তিতে মানুষ হত্যার বিরুদ্ধে সরকারি হুঁশিয়ারি