খেলা

শনিবার, ২৩ জুন, ২০১৮ (০৮:২১)

আইসল্যান্ডের বিরুদ্ধে নাইজেরিয়ার জয়

ছবি: দ্য গার্ডিয়ান

শুক্রবার ডি গ্রুপের এই ম্যাচে আহমেদ মুসার জোড়া গোলে আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়া। আইসল্যান্ডের বিপক্ষে নাইজেরিয়ার জয়ে আশা বাড়ল আর্জেন্টিনারও। তাই গ্রুপপর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতে পারলে নকআউটপর্বে যাওয়ার সুযোগ থাকছে আর্জেন্টিনারও।

যেই আইসল্যান্ডের বিপক্ষে মেসিরা ১-১ গোলে ড্র করে বিশ্বকাপে যাত্রা শুরু করেছেন, সেই দলটিকের বিপক্ষে দুর্দান্ত খেলেছে আফ্রিকান দল নাইজেরিয়া। প্রথমার্ধে খুব একটা সুযোগ তৈরি না হওয়ায় গোলশূন্যতেই বিরতিতে যায় দু’দল। বিরতি থেকে ফিরেই নাইজেরিয়া জ্বলে ওঠে। ৪৯ মিনিটে পাল্টা আক্রমণে মোজেসের ক্রস প্রথমে পা বাড়িয়ে রিসিভ করে দুর্দান্ত ফিনিশিং টানেন মুসা। ৭৫ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে ক্ষিপ্র গতিতে আইসল্যান্ডের ডিফেন্ডারকে হারিয়ে মুসা ঢুকে পড়েন বক্সে। গোলরক্ষক ও দুই ডিফেন্ডারকে পরাস্ত করে বল পাঠিয়ে দেন আইসল্যান্ডের জালে।

ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল আইসল্যান্ড। ৮৩ মিনিটে একটি পেনাল্টি পায় দলটি। আইসল্যান্ডের ফরোয়ার্ড ফিনবোগাসনকে বক্সে ফাউল করেছেন এবুয়েহি। ভিএআর এর সহায়তায় পেনাল্টি দেন রেফারি। তবে আইসল্যান্ডের মিডফিল্ডার গিলফি সিগুর্ডসন সেই পেনাল্টি মিস করেন। তাই ২-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে নাইজেরিয়া।

গ্রুপপর্বে দুটি করে খেলা শেষে ক্রোয়েশিয়া ছয় পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। তাদের নকআউটপর্ব ইতোমধ্যেই নিশ্চিত হয়ে গেছে। আর তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাইজেরিয়া। অপরদিকে আর্জেন্টিনা ও আইসল্যান্ড দু’দলেরই পয়েন্ট এক করে। তাই পরবর্তী রাউন্ডে যেতে শেষ ম্যাচে অবশ্যই নাইজেরিয়াকে হারাতে হবে আর্জেন্টিনার। সেটাই যথেষ্ট হবে না। গ্রুপের অপর ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে জিততে বা ড্র করতে হবে ক্রোয়েশিয়াকে।

তাই এই গ্রুপে ক্রোয়েশিয়ার পর কাগজে কলমে তিনটি দলেরই নকআউটপর্বে যাওয়ার সুযোগ থাকল। শেষ ম্যাচেই নির্ধারিত হবে এই তিন দলের কোনটি যাবে শেষ ষোলোতে।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

নতুন চোটে পড়েছেন তামিম

ইংল্যান্ডের বিপক্ষে হারলো বাংলাদেশ

মিরপুর টেস্ট: বাংলাদেশের চেয়ে ৪৯৭ রানে পিছিয়ে জিম্বাবুয়ে

স্প্যানিশ লিগ: রিয়াল বেতিসের হারলো বার্সলোনা

ড্র করেই সন্তুষ্ট চেলসি-আর্সেনাল

ওয়েস্ট ইন্ডিজের কাছে হারলো বাংলাদেশ

ইউরোপা লিগের নক আউটে আর্সেনাল-চেলসি

আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে সেমিফাইনালে ঢাকা আবাহনী

নির্বাচন একমাস পেছানোর দাবি বিবেচনার আশ্বাস দিয়েছে ইসি

দলীয় প্রার্থীর বিরোধিতা করলেই আজীবনের জন্য বহিষ্কার

নাইকো দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ৩ জানুয়ারি

নির্বাচন বানচালেই পুলিশের ওপর বিএনপির হামলা: কাদের