খেলা

শুক্রবার, ২২ জুন, ২০১৮ (২০:০২)

কোস্টারিকার ০-২ ব্রাজিল

কোস্টারিকার-ব্রাজিল

অতিরিক্ত সময়ে কৌতিনিয়ো ও নেইমারের গোলে জয় পেল ব্রাজিল। পুরো খেলাজুড়ে মুহুর্মুহু আক্রমণ করেও গোলের দেখা পায়নি নেইমাররা। কোস্টারিকাকে ২ গোলে হারিয়ে এগিয়ে গেল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন।

খেলার শুরুতে ব্রাজিল কিছুটা ছন্দপতনে থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে গুছিয়ে খেলছেন নেইমার-জেসুসরা। কোস্টারিকার জালে মুহুর্মুহু আক্রমণ চালিয়েছেন নেইমাররা। তবে একের পর এক শট নিলেও প্রথমার্ধে গোলের দেখা পাননি জেসুসরা।

দুর্ভাগ্য গ্যাব্রিয়েল জেসুসের। গোল হয়েও হলো না। অফসাইডের কারণে গ্যাব্রিয়েল জেসুসের গোলটি বাতিল হয়ে যায়। খেলার ২৫ মিনিটে অসাধারণ শটে কোস্টারিকার জালে বল জড়িয়ে দেন জেসুস। অবশ্য তার আগেই সংকেত দেয়া হয় অফসাইডের।

খেলার ৫৬মিনিটে চলতি বলে জোরালো শট নেন নেইমার। কিন্তু তার নেয়া শটটি বারের উপর দিয়ে চলে যায়। গোল করার সুবর্ণ সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন ব্রাজিল তারকা।

গোল করার একাধিক সুযোগ পাচ্ছেন ব্রাজিলের ফুটবলাররা। কিন্তু ভাগ্য তাদের ফেবার করছে না বলাই যায়। কোস্টারিকা আক্রমণের চেয়ে অনেকটা ডিফেন্সিভ খেলছে। সেখানে আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছেন না নেইমার-জেসুসরা।

ব্রাজিল গোল না পেলেও গোলের জন্য যা যা করার তাই করে যাচ্ছেন নেইমাররা। তবে গোল না হলেও কোস্টারিকার বিপক্ষে আক্রমণাত্মক ব্রাজিলকে দেখা যাচ্ছে।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র করে এমনেতেই চাপের মধ্যে আছে ব্রাজিল। তাছাড়া বিশ্বকাপে যেভাবে অঘটন ঘটছে তাতে চিন্তিত ব্রাজিল কোচ তিতে। কোচের চিন্তা আরও বাড়িয়ে দিয়েছিলেন নেইমার। তবে সব শঙ্কা কাটিয়ে খেলছেন তিনি।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মুস্তাফিজকে ছেড়ে দিলো মুম্বাই ইন্ডিয়ান্স

ইউয়েফা নেশন্স লিগে স্পেনকে হারিয়েছে ক্রোয়েশিয়া

এটিপি ফাইনালসের সেমিফাইনালে ফেদেরার

বড় জয়ে সিরিজ সমতায় টাইগাররা

নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ: তৃতীয় ম্যাচেও হারলো বাংলাদেশ

নতুন চোটে পড়েছেন তামিম

ইংল্যান্ডের বিপক্ষে হারলো বাংলাদেশ

মিরপুর টেস্ট: বাংলাদেশের চেয়ে ৪৯৭ রানে পিছিয়ে জিম্বাবুয়ে

আমেরিকায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৭৪

সালমানের নির্দেশেই খাসোগিকে হত্যা: সিআইএ

গোলান মালভূমির ওপর সিরিয়ার মালিকানা জাতিসংঘে ঘোষিত

নির্বাচনী কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা