খেলা

ksrm

শুক্রবার, ২২ জুন, ২০১৮ (১০:০৪)

ড্র হলো ডেনমার্ক-অস্ট্রেলিয়ার ম্যাচ

পেনাল্টি স্পট থেকে কিক করে সমতাসূচক গোল করেন মাইল জেডিনাক

২১তম ফুটবল বিশ্বকাপের ‘সি’ গ্রুপে ডেনমার্ক ও অস্ট্রেলিয়ার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ফলে ২ খেলা শেষে ১ জয় ও ১ ড্র’তে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো ডেনমার্ক। ২ খেলায় ১ হার ও ১ ড্র’তে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

আগের ম্যাচে ফ্রান্সের কাছে ২-১ গোলে হারে অস্ট্রেলিয়া। তবে পেরুর বিপক্ষে একমাত্র গোলে জয় পায় ডেনমার্ক। তাই শেষ ষোলেতে যাবার জন্য জয় ছাড়া অন্য কোন পথ খোলা ছিলো না অস্ট্রেলিয়ার। কিন্তু সামারাতে শুরুতেই ধাক্কা খায় অসিরা।

ম্যাচের ৭ মিনিটে আক্রমণভাগের খেলোয়াড় নিকোলাই জার্গেনসেনের পাস থেকে বা-প্রান্ত দিয়ে গোল করেন মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন। ফলে শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় ডেনমার্ক।

পিছিয়ে পড়ে বল দখলে নেয়ার চেষ্টা করে অস্ট্রেলিয়া। মধ্যমাঠের দখল নিয়ে ডেনমার্ককে চেপে ধরার চেষ্টা করে অসিরাও। প্রতিপক্ষকে চেপে ধরার পরিকল্পনাটা কাজে দেয়, তাই দ্রুত সাফল্যের মুখ দেখে অস্ট্রেলিয়া।

৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ম্যাচে ফেরান অস্ট্রেলিয়ার মিডফিল্ডার মিলে জেডিনাক। ১-১ সমতা নিয়ে ম্যাচের বিরতিতে যায় অস্ট্রেলিয়া ও ডেনমার্ক।

বিরতি থেকে ফিরে গোলের ভালো সুযোগ পেয়েছিলো ডেনমার্ক। ৫১ মিনিটে প্রথম গোলের যোগানদাতা জার্গেনসেনের পাস থেকে গোলমুখে শট নিতে ব্যর্থ হন স্ট্রাইকার পিয়োনে সিস্টো।

২০ মিনিট পর গোলের সুযোগ মিস করে অস্ট্রেলিয়াও। মিডফিল্ডার ড্যানিয়েলে আরজানির কাছ থেকে বল পেয়ে বাঁ-পায়ে শট নিয়েছিলেন মধ্যমাঠের খেলোয়াড় অ্যারন মুই। কিন্তু সেটি গোলে পরিণত হয়নি।

পরবর্তীতে গোলের বেশ কিছু সুযোগ মিস করে অস্ট্রেলিয়া ও ডেনমার্ক উভয় দলই। যে কারণে ম্যাচটি অমীমাংসিতভাবে শেষ হয়। ফলে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় অস্ট্রেলিয়া ও ডেনমার্ককে।

আগামী ২৬ জুন মস্কোতে ফ্রান্সের মুখোমুখি হবে ডেনমার্ক। সোচিতে পেরুর বিপক্ষে লড়বে অস্ট্রেলিয়া।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মেসির অসাধারণ হ্যাটট্রিকে বার্সার জয়

বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের দল ঘোষণা, বাদ পড়ল গোলরক্ষক সোহেল

দেশে ফিরল তানিম

শ্রীলঙ্কার বিদায়, বাংলাদেশকে সঙ্গে নিয়ে সুপার ফোরে আফগানিস্তান

এশিয়া কাপ: সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকার তৃতীয় স্থানটি মুশফিকুরের

অবশেষে ইউভেন্টাসের জার্সিতে গোলের দেখা পেল রোনালদো

লংকানদের হারিয়ে ১৩৭ রানের বিশাল জয় বাংলাদেশের

এশিয়া কাপের সব ম্যাচই আন্তর্জাতিক মর্যাদা পাবে: আইসিসি

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরো ১০ কোটি টাকা অনুদানের ঘোষণা প্রধানমন্ত্রীর

রোহিঙ্গা নির্যাতনে তদন্ত শুরু আইসিসির

সিদ্ধিরগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১

এবার টিভি আনতে যাচ্ছে ওয়ানপ্লাস