খেলা

শুক্রবার, ২২ জুন, ২০১৮ (০৯:৫১)

আর্জেন্টিনাকে উড়িয়ে দিল ক্রোয়েশিয়া

ভারাক্রান্ত আর্জেন্টিনার মেসি

রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হারলো বর্তমান রানার্স আপ আর্জেন্টিনা। নিঝনি নভোগড় স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘ডি’ গ্রুপের ম্যাচের ৫৩ মিনিটে ক্রোয়েশিয়ার হয়ে প্রথম গোল করেন এ্যান্টে রেবিচ।

এরপর ৮০ মিনিটে লুকা মড্রিচ এবং ইনজুরি টাইমে অর্থাৎ ৯১ মিনিটে ইভান রাকিটিচ দলের পক্ষে তৃতীয় ও শেষ গোলটি করেন।এই জয়ে চলমান বিশ্বকাপের নক আউট পর্ব নিশ্চিত করলো ক্রোয়েশিয়া। পক্ষান্তরে আর্জেন্টিনার শেষ ষোলোতে যাওয়া অনেক হিসাব-নিকাশের উপর ঝুলে রইলো।

নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের ড্রয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে আর্জেন্টিনা। ফলে দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয় ভিন্ন কোনো বিকল্প পথ খোলা ছিল না তাদের।

এ হারে একরকম বিদায়ঘণ্টা বেজে গেল তাদের। এখন দলটির দ্বিতীয় রাউন্ডে উঠা নির্ভর করছে কোনো কিন্তুর ওপর।

রাশিয়ার নোভগরদে বৃহস্পতিবার রাত ১২ টায় ’সি’ গ্রুপের ম্যাচে আর্জেন্টিনা নিজেদের দ্বিতীয় ম্যাচে এসেই বুঝল রোমেরোকে হারিয়ে তাদের কী ক্ষতিটাই না হয়েছে। এর আগে ডি মারিয়ার বদলে শুরুর একাদশে নামানো হয় এনজো পেরেজকে। আইসল্যান্ড ম্যাচে ডি মারিয়া গোলের যে সুযোগগুলো মিস করেছিলেন পেরেজ তা কাজে লাগাবেন। এই ভেবেই হয়তো কোচ হোর্হে সাম্পাওলি তাকে দলে ভেড়ান। তবে গোল মিসের চিত্রটা বদলায়নি। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩০ মিনিটে ফাঁকা গোল পোস্ট পেয়েও গোলে শট নিতে পারেননি পেরেজ।

তার গোল মিসের সুবাদে প্রথমার্ধে গোল শুন্য সমতা নিয়ে শেষ করে আর্জেন্টিনা। বল দখলের হিসেবে আর্জেন্টিনা এ ম্যাচে ক্রোয়েশিয়ার থেকে এগিয়ে ছিল। কিন্তু গোলের সুযোগ খুব বেশি তৈরি করতে পারেনি তারা। দু’দলই ছোট পাসের খেলায় অভ্যস্ত। তাই গতির খেলা দেখা যায়নি এ ম্যাচে।

প্রথমার্ধের ১০ মিনিটের মাথায় প্রথম আক্রমণ করেন রাকিটিচ। ১২ মিনিটের মাথায় মেসি বল নিয়ে ক্রোয়েশিয়া বক্সের দিকে ঢুকে যায়। কিন্তু আক্রমণটা শেষ করতে পারেননি তিনি। ৩৩ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যাওয়ার ভালো এক সুযোগ মিস করেন মানজুকিচ। আর আর্জেন্টিনার ফরোয়ার্ড পেরেজ তার আগে ৩০ মিনিটে যে সুযোগ মিস করেছেন তার কোন জবাব নেই।

ম্যাচের ৬৪ মিনিটে মেজা এবং মেসি গোল শোধ দেওয়ার একটি সুযোগ মিস করে। ৬৯ মিনিটে পেরেজকে উঠিয়ে দিবালাকে নামান কোচ। এরপর ৮০ মিনিটে ব্রোজোভিচের পাসে দুর্দান্ত গোল করেন মডরিচ। আর্জেন্টিনাকে শেষ সময়ে ম্যাচে ফেরার সুযোগ না দিয়ে ৯০ মিনিটে গোল ব্যবধান ৩-০ করেন রাকিটিচ। যোগ করা সময়ে আর কোন গোল হয়নি। আর্জেন্টিনাকে ৩-০ গোলে বিধ্বস্ত করে দ্বিতীয় রাউন্ডে চলে যায় ক্রোয়েশিয়া। আর অকুল পাথারে ফেলে দেয় আর্জেন্টিনাকে।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মুস্তাফিজকে ছেড়ে দিলো মুম্বাই ইন্ডিয়ান্স

ইউয়েফা নেশন্স লিগে স্পেনকে হারিয়েছে ক্রোয়েশিয়া

এটিপি ফাইনালসের সেমিফাইনালে ফেদেরার

বড় জয়ে সিরিজ সমতায় টাইগাররা

নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ: তৃতীয় ম্যাচেও হারলো বাংলাদেশ

নতুন চোটে পড়েছেন তামিম

ইংল্যান্ডের বিপক্ষে হারলো বাংলাদেশ

মিরপুর টেস্ট: বাংলাদেশের চেয়ে ৪৯৭ রানে পিছিয়ে জিম্বাবুয়ে

নির্বাচনে গণমাধ্যমের সহায়তা চাইলো ঐক্যফ্রন্ট

মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক

খাশোগি হত্যা: সৌদির ওপর নিষেধাজ্ঞা আমেরিকার

এটিপি ফাইনালসের সেমিফাইনালে ফেদেরার