খেলা

ksrm

মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ (১৭:৪৫)

অনুশীলনে নেই নেইমার, ফিটনেস নিয়ে শঙ্কা

নেইমার

দলের অনুশীলনে অনুপস্থিত থাকায় শঙ্কা জেগেছে নেইমারের ফিটনেস নিয়ে— তবে ব্রাজিল দলের চিকিৎসক আশ্বস্ত করেছেন সুস্থ আছেন ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড।

সোমবার অনুশীলনে ছিলেন না নেইমার। পাঁচবারের চ্যাম্পিয়নদের রাশিয়া বিশ্বকাপ শুরুটা আশানুরূপ হয়নি। সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সেলেকাওদের। ওই ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন ব্রাজিলের তারকা খেলোয়ার নেইমার। এরপর সোমবার দলের সঙ্গে অনুশীলন করেননি তিনি। তাই তার ফিটনেস নিয়ে শোনা যাচ্ছে শঙ্কার কথা।

ব্রাজিল ফুটবল ফেডারেশন জানিয়েছে, নেইমার ছাড়াও চিয়াগো সিলভা ও পাওলিনিয়ো ওই দিন পুরো অনুশীলনে অংশ নেননি। পরিবর্তে তারা জিমে বা ফিজিওথেরাপিস্টের সঙ্গে সময় কাটিয়েছেন।

সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন নেইমার। ক্রীড়া উপাত্ত বিশ্লেষক প্রতিষ্ঠান অপটা জানায়, ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে ইংল্যান্ডের অ্যালান শিয়েরারের পর বিশ্বকাপে এক ম্যাচে এত বেশি ফাউলের শিকার হননি আর কোনো খেলোয়াড়। ম্যাচের দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবারই খোঁড়াতে দেখা যায় পায়ের পাতার হাড় ভেঙে প্রায় তিন মাস মাঠের বাইরে থাকার পর প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নামা নেইমারকে।

তবে দলের সবচেয়ে বড় তারকার শারীরিক অবস্থা নিয়ে আশ্বস্ত করেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

তিনি বলেন, 'নেইমারকে নিয়ে চিন্তার কিছু নেই। ম্যাচের পরের দিন অনেকেই অনুশীলনে পুরো সময় থাকেন না।'

ওদিকে নেইমার ইনস্টাগ্রামে তার অনুশীলন এবং জিমের ছবি দিয়ে লিখেছেন, 'কঠোর পরিশ্রম চলছে।'

নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত এক গোল করা কৌতিনহোও জানিয়েছেন, নেইমার ঠিক আছেন। 'সেদিন সুইসরা মেরে খেলেছে' উল্লেখ করে বার্সেলোনার এই মিডিফিল্ডার বলেন, 'হ্যাঁ, তারা আমাদের অনেক মেরে খেলেছে। তবে আমার মনে হয়, বিশ্বকাপের সব ম্যাচ এমনই হবে। সব দলই তাদের ম্যাচ বাঁচানোর চেষ্টা করবে।'

নেইমারকে নিয়ে সাবেক লিভারপুল তারকা কৌতিনহো বলেন, 'অবশ্যই নেইমার ঠিক আছে। তবে সেদিন ম্যাচে এমন কিছু ফাউল ছিল যেগুলোর কোন দরকার ছিল না। নেইমার বল পাস দেয়ার সময়ও তারা ফাউল করে বসছে। এটাই খেলাটাকে পক্ষাঘাতগ্রস্ত করেছে।'

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের পায়ের চিকিৎসার একটি ছবি দিয়ে ভক্ত সমর্থকদের কঠোর পরিশ্রমের কথা জানিয়েছেন নেইমারও।

আগেই জানিয়েছিলেন ম্যাচে ট্যাকলের শিকার হওয়াটা এখন স্বাভাবিক হয়ে যাচ্ছে। ব্রাজিল দলের আরেক সদস্য ফিলিপে কৌতিনিয়োও জানিয়েছিলেন, পুরো বিশ্বকাপেই প্রতিপক্ষের আক্রমণের লক্ষ্যবস্তু হবেন নেইমার।

শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে কোস্টা রিকার মুখোমুখি হবে ব্রাজিল।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

এশিয়া কাপ: পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে ভারত

জুভেন্টাসের জয়, রোনালদোর লাল কার্ড

রোমার বিপক্ষে রিয়ালের জয়

মেসির অসাধারণ হ্যাটট্রিকে বার্সার জয়

বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের দল ঘোষণা, বাদ পড়ল গোলরক্ষক সোহেল

দেশে ফিরল তানিম

শ্রীলঙ্কার বিদায়, বাংলাদেশকে সঙ্গে নিয়ে সুপার ফোরে আফগানিস্তান

এশিয়া কাপ: সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকার তৃতীয় স্থানটি মুশফিকুরের

এশিয়া কাপ: পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে ভারত

নেওয়াজ শরিফের সাজা স্থগিত, মুক্তির নির্দেশ

রোমার বিপক্ষে রিয়ালের জয়

জুভেন্টাসের জয়, রোনালদোর লাল কার্ড