স্পেনকে রুখে দিল রাশিয়া

বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭ (১৮:১৮)
স্পেনকে-রুখে-দিল-রাশিয়া

স্পেনকে ৩-৩ গোলে রুখে দিল রাশিয়া

এবার স্পেনকে মঙ্গলবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘরের মাঠে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নদের ৩-৩ গোলে রুখে দিয়েছে রাশিয়া।

গত দিন আর্জেন্টিনাকে ঘরের মাঠে বড় ব্যবধানে হারায় রাশিয়া।

সেন্ট পিটার্সবাগে অনুষ্ঠিত ম্যাচে স্পেনের হয়ে জোড়া গোল করেন সার্জিও রামোস অপর গোলটি করেন জর্ডি আলবা।

এদিকে, রাশিয়ার হয়ে ফেডর সমোলোভ করেন জোড়া গোল আর অ্যালেক্সি মিরনচোক করেন একটি গোল।

খেলার নবম মিনিটে রাশিয়ার বিপক্ষে লিড নেয় স্পেন। দারুণ হেডে সফরকারীদের এগিয়ে নেন জর্ডি আলবা। ৩৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রামোস।

বিরতির চার মিনিট আগেই ব্যবধাম কমায় রাশিয়া। ৪১তম মিনিটে সমোলোভের গোলে স্কোরলাইন ২-১ করে ফেলে স্বাগতিকরা।

বিরতির পরপরই সমতায় ফেরে রাশিয়া ৫১তম মিনিটে মিরানচোকের গোলে স্কোরলাইন ২-২ করে ফেলে রাশানরা।

দুই মিনিট পর স্বাগতিকদের বিপক্ষে লিড নেয় স্পেন। স্বাগতিক দলের এক খেলোয়াড় বক্সের ভেতরে রামোসকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডারই।

৭০তম মিনিটে স্পেনকে হতবাক করে ম্যাচে সমতা ফেরায় রাশিয়া। সতীর্থের পাস ধরে দারুণ শটে গোল করে স্কোর লাইন ৩-৩ করেন সমোলোভ। এরপর আর কোনো গোল না হলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় স্পেনকে।

২০১৭ সালে একবারও হারের মুখ দেখেনি স্পেন। তবে রক্ষণের দুর্বলতা নিয়ে নতুন করে ভাবতে হবে স্প্যানিশদের। আগের সাত ম্যাচে টানা জয় পাওয়ার পর রাশিয়ার বিপক্ষে এমন ড্র দলটিকে এমনিতেই দুর্ভবনায় ফেলে দিয়েছে।

এদিকে, হারতে হারতে ড্র নিয়ে মাঠ ছেড়েছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইনজুরি সময়ের গোলে ফ্রান্সের সঙ্গে ২-২ গোলে ড্র করে জার্মানরা। এই ড্রয়ের ফলে টানা ২১ ম্যাচ অপরাজিত রইল জার্মানি।

ফ্রান্সের হয়ে জোড়া গোল করেন আর্সেনাল তারকা অ্যালেকজান্ডার ল্যাকাজেতে। অন্যদিকে জার্মানির হয়ে টিমো ওয়ার্নার ও লার্স স্টিন্ডল একটি করে গোল করেন।

কোলোনে অনুষ্ঠিত ম্যাচের ৩৩তম মিনিটে আন্তনি মার্শিয়ালের অসাধারণ পাস থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন ল্যাকাজেতে।

৫৬তম মিনিটে জার্মানিকে সমতায় ফেরান ওয়ার্নার। মেসুত ওজিলের পাস ধরে অফসাইডের ফাঁদ ভেঙে দারুণ শটে সফরকারীদের সমতায় ফেরান ওয়ার্নার।

৭১তম মিনিটে ফের এগিয়ে যায় ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পের পাস থেকে গোলপোস্টের ২০ গজ দূরে বল পেয়ে জার্মান তারকা ট্রাপকে বোকা বানিয়ে দারুণ শটে স্কোরলাইন ২-১ করে ফেলেন ল্যাকাজেতে।

নির্ধারিত সময়ের খেলা শেষেও এগিয়ে ছিল ফ্রান্স। তবে ইনজুরি সময়ের শেষ মুহূর্তে কপাল পোড়ে ফরাসিদের। শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে সতীর্থের পাস ধরে দারুণ শটে গোল করে জার্মানিতে ড্র এনে দেন ৮৩তম মিনিটে এমরি কানের বদলি হিসেবে মাঠে নামা স্টিন্ডল।

এই ড্রয়ের ফলে গর্ব করার মতো রেকর্ড নিয়ে বছর শেষ করতে যাচ্ছে জার্মানি।

চলতি বছরে একবারও পরাজয়ের মুখ দেখেনি চার বারের বিশ্বচ্যাম্পিয়নরা। সর্বশেষ গত বছরের ইউরো চ্যাম্পিয়নশিটে হারের ‘স্বাদ’ পায় জার্মানি সেবারও প্রতিপক্ষ ছিল ফ্রান্স।

এই ক্যাটাগরীর আরও খবর

বিপিএল: সোমবার ঢাকা ডায়মাইটস-কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স-রংপুর রাইডার্স

অল্প সময়ের ব্যবধানে দেখা হচ্ছে হাথুরুসিংহের সঙ্গে টাইগারদের

বাদ পড়লেন রজার ফেদেরার

ইপিএল: টটেনহামকে হারাল আর্সেনাল

ড্র হলো মাদ্রিদ ডার্বি

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে খেলবে বাংলাদেশ