সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে মিয়ানমারকে, নিউইয়র্কে গণসংবর্ধনায় বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাখাইনে সামরিক বাহিনীর দমন-নির্যাতন বন্ধের দাবি Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের উপর আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপ ক্রমেই বাড়ছে: জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে বিশ্ব নেতাদের উদ্বেগ প্রকাশ Desh TV Logo রোহিঙ্গাদের ত্রাণ-পুনর্বাসন কার্যক্রমে অংশ নিয়েছে সেনাবাহিনী: কক্সবাজারে ওবায়দুল কাদের Desh TV Logo মুন্সীগঞ্জের চরমুক্তারপুরের আইডিয়াল টেক্সটাইল মিলের আগুন নিয়ন্ত্রণে, ৬ জনের মৃতদেহ উদ্ধার Desh TV Logo আগামী ডিসেম্বরের মধ্যে দেশে ফোর-জি নেটওয়ার্ক চালু হচ্ছে: টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী Desh TV Logo স্বার্থ হাসিলের উদ্দেশ্যে সরকারকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করছেন চালকল মালিকরা, পাটের বস্তার কারণে চালের দাম বেড়েছে এটা ডাহা মিথ্যা কথা: পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী Desh TV Logo উপজেলা পর্যায়ে ওএমএস কার্যক্রম শুরু Desh TV Logo আন্তর্জাতিক: মেক্সিকোতে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্পে এ পর্যন্ত ২৫০ জনের প্রাণহানি, মেক্সিকো সিটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি, আরো প্রাণহানির আশঙ্কা Desh TV Logo যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের রক্ষার জন্য প্রয়োজনে উত্তর কোরিয়াকে সমূলে ধ্বংস করে দেয়ার হুমকি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প Desh TV Logo এবার ভার্জিন আইল্যান্ডস ও পুয়ের্টো রিকোতে হারিকেন মারিয়ার তাণ্ডব Desh TV Logo খেলা: দক্ষিণ আফ্রিকা সফরে ইমিগ্রেশন ক্লিয়ারেন্স না পাওয়ায় যেতে পারেননি বাংলাদেশ পেসার রুবেল হোসেন Desh TV Logo ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার পেসার ভারনন ফিল্যান্ডার, পুরো টেস্ট সিরিজ মিস করবেন ক্রিস মরিস Desh TV Logo ফুটবল: অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ Desh TV Logo লা লিগায় মেসির ৪ গোলে এইবারকে ৬-১ ব্যবধানে হারালো বার্সেলোনা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

চ্যাম্পিয়ন্স লিগ: শুভসূচনা টটেনহ্যামের, সেভিয়ার সঙ্গে ড্র লিভারপুলের

বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৭ (১২:৫২)
চ্যাম্পিয়ন্স-লিগ-শুভসূচনা-টটেনহ্যামের,-সেভিয়ার-সঙ্গে-ড্র-লিভারপুলের

চ্যাম্পিয়ন্স লিগ: শুভসূচনা টটেনহ্যামের, সেভিয়ার সঙ্গে ড্র লিভারপুলের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৭-১৮ মৌসুমে শুভসূচনা করেছে টটেনহ্যাম। বুধবার রাতে বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে পরাজিত করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্টরা। এদিকে,চ্যাম্পিয়ন্স লিগে নতুন মৌসুমে দুর্দান্ত শুরু করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

লন্ডনের ওয়েম্বলিতে অনুষ্ঠিত ম্যাচে টটেনহ্যামের হয়ে জোড়া গোল করেন হ্যারি কেন। অপর গোলটি করেন সোন-হিয়ং মিন। ডর্টমুন্ডের একমাত্র গোলটি করেন আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

খেলার চতুর্থ মিনিটে হিয়ং মিনের গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। তবে সাত মিনিট পরই ডর্টমুন্ডকে সমতায় ফেরান ইয়ারমোলেঙ্কো।

টটেনহ্যামের মুখে হাসি ফুটতে সময় লাগেনি। পঞ্চদশ মিনিটে কেনের গোলে লিড নেয় স্বাগতিকরা। বিরতির পর স্পার্সদের হয়ে জয়সূচক গোলটিও করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

‘এইচ’ গ্রুপের দিনের অপর ম্যাচে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে অ্যাপোয়েলকে ৩-০ গোলে পরাজিত করা ম্যাচে রিয়ালের হয়ে জোড়া গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো।

অসাধারণ নৈপূণ্যের দিনে রেকর্ড গড়েছেন রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে পেনাল্টি থেকে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন রোনালদো। প্রথমার্ধে রিয়ালকে এগিয়ে নেয়ার পর বিরতির পরপরই পেনাল্টি গোলে ব্যবধান দ্বিগুণ করেন সিআর সেভেন। স্পট-কিক থেকে এটি রোনালদোর ১২তম গোল। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আর কেউ পেনাল্টি থেকে এত গোল করতে পারেননি।

অন্য রেকর্ডগুলোর মতো এটিতেও লিওনেল মেসির সঙ্গে লড়াই চলছে রোনালদোর। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি থেকে ১১ গোল করেছেন। রোনালদোর আগের দিন জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত শুরু করেন মেসিও।

২০০৭ সালে পেনাল্টি থেকে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম গোল করেন রোনালদো। তখন তিনি ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবটির হয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় মাত্র একটি গোলই করেন সিআর সেভেন। রিয়ালের হয়ে ১৩টি স্পট-কিক নিয়ে ১১টি গোল করেন এই পর্তুগিজ সুপারস্টার।

চ্যাম্পিয়ন্স লিগে মেসি তিনটি পেনাল্টি মিস করেছেন। এরমধ্যে দুটিই নকআউট পর্বে। চ্যাম্পিয়ন্স লিগে মেসি সর্বশেষ তিনটি শটেই গোল করেন। ২০১৪ সালের অক্টোবরের পর রোনালদো টানা ছয়টি শটে গোল করেন।

এদিকে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। বুধবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে ফেয়েনোর্ডের মাঠ থেকে ৪-০ গোলের বড় জয় নিয়ে ফিরেছে পেপ গার্দিওলার দল।

রটারডমে ম্যানসিটির বড় জয়ের দিনে জোড়া গোল করেন জন স্টোনস। সার্জিও আগুয়েরো ও গ্যাব্রিয়েল জেসাস করেন একটি করে গোল।

প্রতিপক্ষের মাঠে খেলা শুরু হতে না হতেই এগিয়ে যায় ম্যানসিটি। ম্যাচের দ্বিতীয় মিনিটে দারুণ হেডে লক্ষ্যভেদ করে সফরকারীদের এগিয়ে নেন স্টোনস।

দশ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো। কাইল ওয়াকারের ক্রস থেকে বল পেয়ে দারুণ ভলিতে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২৫তম মিনিটে জেসাসের গোলে জয় অনেকটাই নিশ্চিত করে ম্যানচেস্টোর সিটি। বেঞ্জামিন মেন্দির শট ব্রাড জোন্স রুখে দিলে ফিরতি বলে ফাঁকা পোস্ট কাঁপান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বিরতির পর ডাচ ক্লাব ফেয়েনোর্ড ব্যবধান কমানোর চেষ্টা করে। তবে তাতে সফল হয়নি। ৬৩তম মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে হেডে নিজের ব্যক্তিগত দ্বিতীয় গোল করে সিটির বড় জয় নিশ্চিত করেন স্টোনস।

‘এফ’ গ্রুপের অপর ম্যাচে অঘটনের জন্ম দিয়েছে শাখতার দোনেৎস্ক। ইউক্রেনের মাঠে সফরকারী নাপোলিকে ২-১ গোলে পরাজিত করেছে দলটি।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে লিভারপুল। ম্যাচটিতে লিভারপুলের হয়ে এক গোল করে ইতিহাস গড়েন মোহামেদ সালাহ।

চলতি মৌসুমে লিভারপুলে যোগ দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক ম্যাচেই গোলের দেখা পেলেন সালাহ। এর আগে ২০১৩-১৪ মৌসুমে বাসেলের হয়েও অভিষেকে গোল করেছিলেন তিনি। এর মধ্য দিয়ে মিসরের প্রথম খেলোয়াড় হিসেবে দুটি ভিন্ন ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের অভিষেক ম্যাচে গোল করার কীর্তি গড়লেন সালাহ।

সালাহর কীর্তির দিনে জিততেও পারতো লিভারপুল। তবে রবার্তো ফিরমিনো পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় ঘরের মাঠ অ্যানফিল্ডে ড্রয়েই সন্তুষ্ট থাকতে হয় অল রেডদের। ২০০৭ সালে স্টিভেন জেরার্ডের পর লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ফিরমিনো।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০