চ্যাম্পিয়ন্স লিগ: মেসির জাদুতে উড়ে গেল বার্সা

বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৭ (১২:৫২)
চ্যাম্পিয়ন্স-লিগ-মেসির-জাদুতে-উড়ে-গেল-বার্সা

মেসি

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের কাছে হেরেই বিদায় নেয় বার্সেলোনা। নতুন মৌসুমে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই সেই হারের বদলা নিল কাতালানরা।

মঙ্গলবার রাতে লিওনেল মেসির জাদুতে ঘরের মাঠে জুভেন্টাসকে ৩-০ গোলে উড়িয়ে দেয় বার্সা।

ন্যু-ক্যাম্পে বার্সেলোনার জয়ে জোড়া গোল করেন মেসি— ইভান রাকিটিচের করা অপর গোলটিকে অ্যাসিস্ট করেন কিং লিও।

ঘরের মাঠে প্রথমার্ধের বাঁশি বাজার আগ মুহূর্তে এগিয়ে যায় বার্সেলোনা। লুইস সুয়ারেজের সঙ্গে ওয়ান টু ওয়ান পাস থেকে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে কাতালানদের এগিয়ে নেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের নেয়া শট চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না জিয়ানলুইজি বুফনের।

বিরতির পরপরই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। দারুণ ক্ষিপ্রতায় ডান দিক থেকে সফরকারীদের ডি বক্সে ঢুকে গোলমুখে শট নেন মেসি। গোলমুখের সামনে থেকে জুভেন্টাসের এক ডিফেন্ডার বল বিপদমুক্ত করতে গিয়ে তুলে দেন রাকিটিচের কাছে। ২০ গজ দূর থেকে বাম পায়ের জোরালো শটে বল জালে পাঠিয়ে বার্সাকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন এ ক্রোট মিডফিল্ডার।

৬৯তম মিনিটে বার্সার জয় নিশ্চিত করেন মেসি। ডান দিক থেকে দুর্দান্ত দৃঢ়তায় জুভেন্টাসের কয়েকজনক ডিফেন্ডারকে বোকা বানিয়ে কোনাকুনি শটে বুফনকে পরাস্ত করেন এলএম টেন। চ্যাম্পিয়ন্স লিগে এটা মেসির ৯৬তম গোল। সবকিছু ঠিক থাকলে এবারের আসরেই গোলের সেঞ্চুরি পূর্ণ করবেন তিনি।

পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়েনরা ব্যবধান কমানোর চেষ্টা করেও তাতে সফলতার মুখ দেখেননি। ফলে বার্সেলোনার কাছে নতুন মৌসুমের প্রথম ম্যাচে বড় হার দিয়ে শুরু করতে হয় গত আসরের ফাইনালিস্টদের।

এই ক্যাটাগরীর আরও খবর

বিপিএল: সোমবার ঢাকা ডায়মাইটস-কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স-রংপুর রাইডার্স

অল্প সময়ের ব্যবধানে দেখা হচ্ছে হাথুরুসিংহের সঙ্গে টাইগারদের

বাদ পড়লেন রজার ফেদেরার

ইপিএল: টটেনহামকে হারাল আর্সেনাল

ড্র হলো মাদ্রিদ ডার্বি

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে খেলবে বাংলাদেশ