সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: আওয়ামী লীগ সরকারের আমলেই দেশের মেধাবী তরুণরা বিশ্বে নিজেদের তুলে ধরার সুযোগ পেয়েছে, দেশকে এগিয়ে নিয়ে গেছে- বলেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে রাজনৈতিক ও মানবিক সহায়তা দেওয়ার অঙ্গীকার ডি-এইট নেতাদের, সঙ্কটের স্থায়ী সমাধানের আহ্বান Desh TV Logo স্বাস্থ্য পরীক্ষার জন্য ৮ দিনের সফরে যুক্তরাজ্য গেছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ Desh TV Logo সন্ত্রাসী, চাঁদাবাজ ও স্বাধীনতা বিরোধী কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারে না: ওবায়দুল কাদের Desh TV Logo টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত, রাজধানী ও জেলাশহরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, পটুয়াখালীতে বেড়িবাঁধ ভেঙে ১৪টি গ্রাম প্লাবিত Desh TV Logo বাঙালির বন্ধু, মুক্তিযোদ্ধা ফাদার মারিনো রিগন আর নেই Desh TV Logo আন্তর্জাতিক: মালয়েশিয়ার পনোয়ে ভূমিধসে ৩ শ্রমিক নিহত, বাংলাদেশিসহ নিখোঁজ ১১ শ্রমিক Desh TV Logo কাতালোনিয়া স্পেনের অবিচ্ছেদ্য অংশ, একে আলাদা করা যাবে না: রাজা ষষ্ঠ ফিলিপ Desh TV Logo আফগানিস্তানে আলাদা দুটি মসজিদে হামলায় নিহত ৭২, আহত বহুসংখ্যক Desh TV Logo খেলা: ক্রিকেট: সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকার ইস্ট লন্ডনে বাংলাদেশ দল, রোববার দুপুর ২টায় খেলা Desh TV Logo চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল, শিগগিরই ফিরবেন দেশে Desh TV Logo সিরিজ জয় নিশ্চিত হওয়ায় ৩য় ওয়ানডেতে বিশ্রামে প্রোটিয়া ওপেনার হাশিম আমলা, তার জায়গায় ডাক পেয়েছেন নবাগত এইডেন মারক্রাম Desh TV Logo এশিয়া কাপ হকি: জাপানের কাছে ৪-০ গোলে হেরে টুর্নামেন্টে ৬ষ্ঠ বাংলাদেশে; বৃষ্টিতে চীন-ওমানের ৭ম স্থান নির্ধারণী ম্যাচ স্থগিত Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়
আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি

শিরোপার লড়াইয়ে ভারতের মুখোমুখি পাকিস্তান

রবিবার, ১৮ জুন, ২০১৭ (১৮:৪৫)
আইসিসি-চ্যাম্পিয়নস-ট্রফি-মুখোমুখি-ভারত-পাকিস্তান

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি: মুখোমুখি ভারত-পাকিস্তান

পাকিস্তান-ভারত লড়াই মানেই যুদ্ধের দামামা— লন্ডনের কেনিংটন ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী। মাঠে ২২ জনের লড়াই। বিশ্বব্যাপী কয়েক শত কোটি দর্শক চোখ রাখছেন হাইভোল্টেজ ম্যাচটি। আগুনে লড়াইয়ে টসভাগ্যে জয়লাভ করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। অনুমিতভাবেই টিম ইন্ডিয়ার অধিনায়ক পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন।

শিরোপার লড়াইয়ে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে ভারত। তার মানে হলো উমেশ যাদবকে বেঞ্চেই সময় কাটাতে হচ্ছে। স্পিন অ্যাটাকে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা রয়েছেন। পেস অ্যাটাকে ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে সাপোর্ট দেবেন হার্দিক পান্ডিয়া।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে উড়িয়ে দেয়ার পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে যায় ভারত। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিতেই সেমিফাইনালে জায়গা করে নেয় টিম ইন্ডিয়া। সেমিতে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে উন্নীত হয় বিরাট কোহলির দল।

এদিকে ভারতের কাছে হারের ধাক্কা সামলে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে পাকিস্তান। গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় টিম পাকিস্তান। ফাইনালে ওঠার লড়াইয়ে বোলারদের দৃঢ়তায় স্বাগতিক ইংল্যান্ডকে পরাজিত করে সফরাজ আহমেদের দল।

বৈশ্বিক টুর্নামেন্ট বলেই পাকিস্তানের বিপক্ষে ভারতকে এগিয়ে রাখতেই হয়। দুই দলের মুখোমুখি সাক্ষাতে পাকিস্তান ৭২-৫২ ব্যবধানে এগিয়ে। কিন্তু আইসিসির ইভেন্টে সর্বশেষ ১০ বারের সাক্ষাতে ভারত ৮-২ ব্যবধানে এগিয়ে রয়েছে। অবশ্য হিসাবটা যদি চ্যাম্পিয়ন্স ট্রফির আসরকে নিয়ে করা হয় তবে ২-২ এ সমতা বিরাজ করছে। এটিই ভরসা জোগাতে পারে টিম পাকিস্তানকে।

কিন্তু ভরসা পাচ্ছে কোথায় পাকিস্তান! চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের ম্যাচে ১২৪ রানের বড় ব্যবধানে পরাজিত করেছিল ভারত। যেটি এখন পর্যন্ত চলতি টু্র্নামেন্টের সবচেয়ে একপেশে ম্যাচ। অবশ্য সেই ম্যাচের পর দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডকে টানা তিন ম্যাচে হারিয়ে ফাইনালে ওঠা পাকিস্তান আত্মবিশ্বাসে বলীয়ান হয়েই মাঠে নামবে।

হাইভোল্টেজ ম্যাচটিতে দুই দলের খেলোয়াড়দের মানসিক পরীক্ষাও হয়ে যাবে। বিশ্বব্যাপী কোটি কোটি দর্শকের চাপ থাকবে কোহলি-সরফরাজদের ওপর। সেই চাপকে যারা জয় করতে পারবে তারাই হাসবে বিজয়ীর হাসি।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি ও জুনায়েদ খান। (সূত্র: সমকাল)

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১