খেলা

বুধবার, ১৯ এপ্রিল, ২০১৭ (১৫:৪৩)

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদ

ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে বায়ার্ন মিউনিখকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দিল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের একমাত্র খেলোয়াড় হিসেবে একশতম গোল করেছেন রোনালদো। আরেক ম্যাচে ড্র করেও, প্রথম লেগের জয়ের সুবাদে সেমিফাইনালের টিকেট কেটেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

বায়ার্নের মাঠে ২-১ গোলের জয়ের সুবাদে, ঘরের মাঠে সুবিধা ছিল রিয়ালের পক্ষে। কিন্তু কাঁধের চোট কাটিয়ে একাদশে ফিরে বাভারিয়ানদের অ্যাওয়ে গোল উপহার দেন রবার্ট লেভানদস্কি। এরপর দলকে বিপদমুক্ত করেন রোনালদো। যদিও রিয়াল দলপতি সার্জিও রামোসের আত্মঘাতী গোলে দুই লেগ মিলিয়ে ৩-৩ এর সমতা আসে।

এরপর বিতর্কিত সিদ্ধান্তে আরতুরো ভিদালকে রেফারি মাঠের বাইরে পাঠালে দশ জনের দলে পরিণত হয় বায়ার্ন। ৯০ মিনিটে বিজয়ী চূড়ান্ত না হলে, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও বিতর্কের জন্ম দেন ম্যাচ রেফারি। রোনালদোর দুটি গোলে ম্যাচ থেকে ছিটকে পড়ে জার্মান ক্লাবটি।

যদিও দুটি গোলেই ভিডিও রিপ্লেতে রোনালদো অফসাইড ছিলেন বলে দাবি বায়ার্ন ভক্ত ও একাধিক গণমাধ্যমের। ম্যাচের শেষ গোলটির মালিক আসেনসিও। ৪-২ গোলের জয়ে, ৬-৩ অ্যাগ্রিগেটে সেমিফাইনালে পাড়ি জমায় জিদানের দল।

এছাড়াও রয়েছে

৩০ বছর পর জার্মান কাপ শিরোপা জিতল ফ্রাঙ্কফুর্ট

তৃতীয় হয়েই মৌসুমের ইতি টানলো রিয়াল মাদ্রিদ

ইপিএল: শিরোপা ঘরে তুলল চেলসি

সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড গড়েও হারলো টাইগ্রেসরা

ফিরলেন মোসাদ্দেক হোসেন সৈকত

টস বাদ দেয়ার পক্ষে ইসিবি

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবেন রোনালদো

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে

জেএসসি-জেডিসি পরীক্ষা থেকে নম্বর -বিষয় কমানোর সিদ্ধান্ত

ছয় জেলায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ ৬ জন নিহত

৩০ বছর পর জার্মান কাপ শিরোপা জিতল ফ্রাঙ্কফুর্ট

তৃতীয় হয়েই মৌসুমের ইতি টানলো রিয়াল মাদ্রিদ