সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: টঙ্গীর তুরাগ তীরে বাদ ফজর আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু Desh TV Logo সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার থেকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়নে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান রাষ্ট্রপতির Desh TV Logo রামপাল বিদ্যুৎকেন্দ্র তৈরিতে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সম্মেলনে প্রধানমন্ত্রী Desh TV Logo রাজধানীর মোহাম্মদপুর থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট, ৮৭টি ভুয়া সিলসহ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব Desh TV Logo গাইবান্ধার সুন্দরগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে বিএনপি-জামাতের ৫২ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ প্রকাশিত গোপন নথিতে বাংলাদেশের স্বাধীনতা, ভারতের সঙ্গে সম্পর্ক, হাসিনা, খালেদা ও এরশাদের শাসনামল প্রসঙ্গ রয়েছে Desh TV Logo লিবিয়ায় মার্কিন হামলায় ৮০ জন আইএস সদস্য নিহত Desh TV Logo ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প Desh TV Logo ইরানের তেহরানে বহুতল ভবনে আগুন, ২০ অগ্নিনির্বাপককর্মী নিহত Desh TV Logo খেলা: ক্রিকেট: ক্রাইস্টচার্চ টেস্ট (১ম দিন, টস নিউজিল্যান্ড): প্রথম ইনিংসে ২৮৯ রানে অলআউট বাংলাদেশ, কাল ব্যাটিংয়ে নামবে নিউজিল্যান্ড; দিনশেষে স্কোর: বাংলাদেশ ২৮৯, ৮৪.৩ ওভার (সৌম্য ৮৬, সাকিব ৫৯, সোহান ৪৭; সাউদি ৫/৯৪, বোল্ট ৪/৮৭, ওয়্যাগনার ১/৪৪) Desh TV Logo ফুটবল: স্প্যানিশ কোপা দেল রে (কোয়ার্টার ফাইনাল, ১ম লেগ): রিয়াল সোসিয়েদাদ ০-১ বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ ৩-০ এইবার Desh TV Logo কোপা ইতালিয়া: সাম্পদোরিয়াকে ৪-০ গোলে হারিয়ে সেমিফাইনালে রোমা Desh TV Logo আফ্রিকান কাপ অফ নেশনস (গ্রুপ-বি): জিম্বাবুয়েকে ২-০ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে শেষ আটে সেনেগাল, আলজেরিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে তিউনিশিয়া Desh TV Logo দেশ টিভির ভিডিও এডিটর মোহাম্মদ ইনতেকাব রেজা জোসেফের পিতা মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ (৬৮) সকালে মারা গেছেন, বাদ আসর জানাজা শেষে চট্টগ্রামে দাফন Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

২০১৬ ছিল টেস্ট ক্রিকেট অঙ্গনে নিজেদের চেনানোর বছর

রবিবার, ০১ জানুয়ারী, ২০১৭ (১৪:২৭)
২০১৬-ছিল-টেস্ট-ক্রিকেট-অঙ্গনে-নিজেদের-চেনানোর-বছর

২০১৬ ছিল টেস্ট ক্রিকেট অঙ্গনে নিজেদের চেনানোর বছর

২০১৬ সাল। বাংলাদেশের জন্য পরিচিত হয়ে থাকবে টেস্ট ক্রিকেটের কঠিন অঙ্গনে নিজেদের চেনানোর বছর হিসেবে। এ বছরই প্রথমবার ইংল্যান্ডের মতো কোনো পূর্ণশক্তির টেস্ট খেলুড়ে দলকে লঙ্গার ভার্সনে হারানোর কৃতিত্ব দেখায় বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই আলো ছড়ান বিস্ময় বালক মেহেদী হাসান মিরাজ। আর বছর শেষ হয় মুস্তাফিজুর রহমানকে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের স্বীকৃতির মধ্যদিয়ে।

২০১৬ এর ফেব্রুয়ারিতে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে তৃতীয় হয় বাংলাদেশের ক্ষুদে টাইগাররা। যা যুব বিশ্বকাপে বাংলাদেশের সেরা সাফল্য।

সীমিত ওভারের ক্রিকেটে ধারাবাহিকতা দেখালেও টেস্টে বাংলাদেশের সামর্থ্য নিয়ে বড় একটা প্রশ্ন ছিলো। জিম্বাবুয়ে আর খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ছাড়া উল্লেখ করার মতো তেমন সাফল্য ছিলো না টাইগারদের।

এবছর সেই আক্ষেপও ঘুচিয়ে দেন সাকিব, তামিমরা। মেহেদী হাসান মিরাজের অনবদ্য নৈপুন্যে ইংল্যান্ডকে টেস্টে বধ করে বাংলাদেশ। ঢাকা টেস্টে ১২ এবং চট্টগ্রাম টেস্টে ৭ উইকেট উইকেট শিকার করে রেকর্ডবুকে নাম লেখান মিরাজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ১ রানের হারের ম্যাচটিও নিশ্চই মনে থাকবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। শেষ ৩ বলে ২ রান তুলতে না পারার দুঃখ অনেকদিন পোড়াবে বাংলাদেশকে।

ওই বিশ্বকাপেই অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে নিষিদ্ধ হন তাসকিন আহমেদ ও আরাফাত সানি। পরে ৮ সেপ্টেম্বর ব্রিসবেনে পরীক্ষা দিয়ে দুজনই বৈধতা ফিরে পান।

২০১৬ সালে রানের ফোয়ারা ছুটিয়েছেন তামিম ইকবাল। বাংলাদেশের হয়ে প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন এই বাঁহাতি ওপেনার। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে এবং ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের তিন সংস্করণেই সেঞ্চুরি করেছেন।

বিপিএলের তৃতীয় আসরে চ্যাম্পিয়ন হয় ঢাকা ডায়নামাইটস। শৃঙ্খলাভঙ্গের দায়ে সাব্বির রহমান ও আল আমিন হোসেনকে মোটা অঙ্কের জরিমানা করা হয়। যা ছিলো আলোচনার কেন্দ্রবিন্দুতে।

ছয় মাসের ইনজুরি কাটিয়ে ২২ ডিসেম্বর নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে ফেরেন মুস্তাফিজ। ওই দিনই আরো একটি সুসংবাদ পান তিনি। আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের স্বীকৃতি পান সাতক্ষীরার এই তরুণ।

তবে বছরের একেবারে শেষ লগ্নে এসে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে হেরে ব্ল্যাকওয়াশ হয় টাইগাররা।

বাংলাদেশের ক্রিকেটে ভালো মন্দ মিলিয়েই ছিলো ২০১৬। ২০১৭ সালে আরো ভালোর প্রত্যাশা টাইগার ক্রিকেটভক্তদের।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১