সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: জঙ্গিবাদ রুখতে শিক্ষার্থীদের প্রতি নজরদারি বাড়াতে শিক্ষক-অভিভাবকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান Desh TV Logo মুফতি হান্নানসহ ৩ জঙ্গিকে রিভিউ আবেদন খারিজের রায় পড়ে শোনানো হয়েছে; জঙ্গি নেতা মুফতি হান্নানের ফাঁসি কার্যকরে প্রস্তুত কারা কর্তৃপক্ষ: আইজি প্রিজন; রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন মুফতি হান্নান: জেল সুপার Desh TV Logo মালয়েশিয়া ও সাইপ্রাস পাচার কালে রাজধানী থেকে উদ্ধার ৯, সন্দেহভাজন ৯ পাচারকারী আটক Desh TV Logo গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্রের পর এবার ব্রিটেন বেশ কয়েকটি দেশ থেকে আসা ফ্লাইটে কেবিন ব্যাগেজে ল্যাপটপ ও ট্যাবের মতো বড় ইলেকট্রনিক্স বহনে নিষেধাজ্ঞা জারি করলো Desh TV Logo মানবাধিকার সংস্থাগুলোর সমালোচনা সত্ত্বেও পাকিস্তানে গোপন সামরিক আদালত পুনর্বহালের বিল পাস Desh TV Logo সন্ত্রাসী হামলার পরিকল্পনার সন্দেহে আটক আলজেরীয় ও নাইজেরীয় বংশোদ্ভূত দুই জার্মানকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে Desh TV Logo খেলা: ক্রিকেট: সফরের একমাত্র ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট ইলিভেনের বিপক্ষে ফিল্ডিং করছে বাংলাদেশ Desh TV Logo রবিচন্দ্রন আশ্বিনকে হটিয়ে আবারো আইসিসি টেস্ট অলরাউন্ডারদের সেরা হলেন সাকিব আল হাসান Desh TV Logo মমিনুল হককে অধিনায়ক ও নাসির হোসেনকে সহ-অধিনায়ক করে ইমার্জিং এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি Desh TV Logo আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ: জার্মানি-ইংল্যান্ড (রাত ১০.৩০ মিনিট) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

বাংলাদেশের টেস্ট জয়ে বিশ্ব ক্রিকেটারদের প্রশংসা

সোমবার, ৩১ অক্টোবর, ২০১৬ (১৯:০৯)
বাংলাদেশের-টেস্ট-জয়ে-বিশ্ব-ক্রিকেটারদের-প্রশংসা

বিশ্ব ক্রিকেটারদের প্রশংসা

বাংলাদেশের টেস্ট জয় এটাই প্রথম নয়— জিম্বাবুয়ের সঙ্গে টেস্ট জয় আর ওয়েস্ট ইন্ডিজকে তাদের মাটিতে টেস্টে হোয়ইটওয়াশ— আর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয় সাফল্যের আরও একটি মাইলফলক।

তবে অভিজাত ক্রিকেট দল ইংল্যান্ডকে প্রথমবারে মতো টেস্টে হারানোয় বিশ্বের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের প্রশংসা আর অভিনন্দনের জোয়ারে ভাসছে সাকিব-মিরাজ-মুশফিকরা। সেইসঙ্গে ইংলিশ গণমাধ্যমে বাংলাদেশের কাছে এই শোচনীয় হারের জন্য তুলোধুনা করা হচ্ছে কুক বাহিনীকে।

বাংলাদেশের কাছে ওয়ানডে ম্যাচে হারের তিক্ত অভিজ্ঞতা রয়েছে ইংল্যান্ডের তবে টেস্টে এটাই প্রথম।

বাংলাদেশের টেস্ট ক্রিকেট মর্যাদা কেড়ে নেয়ার জন্য নানা সমালোচনায় মশগুল থাকতো যে ইংলিশরা। টেস্টে সেই ইংলিশদেরই হারিয়ে এবার বৃটিশ গণমাধ্যমের সমালোচনার তোপের মুখে ঠেলে দিয়েছে সাকিব-মিরাজরা।

তবে উল্টো বাংলাদেশেরই যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন ইয়ান বোথাম। এ হার দিয়ে ইংল্যান্ড দলকে বিচার করতে চান না সাবেক এ ইংলিশ অলরাউন্ডার।

ইংলিশ গণমাধ্যমের বিখ্যাত ক্রীড়া সাংবাদিক জোনাথান অ্যাগনিউ লিখেছেন, জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ টেস্ট জিতেছিল এরআগে। তবে এমন অর্জন আর কখনও হয়নি বাঙালিদের টেস্ট ক্রিকেট ইতিহাসে।

টেলিগ্রাফ লিখেছে, ইংল্যান্ডের লজ্জাজনক হারে, বাংলাদেশের ক্রিকেটের সেরা অর্জন।

ব্রিটিশ আরেক দৈনিক দ্য গার্ডিয়ান শিরোনাম করেছে, বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়— ইংল্যান্ডের হারে সমতায় সিরিজ।

হারের পর থ্রি লায়নসদের সামনের ভারত সফরের কথা উল্লেখ করে ডেইলি এক্সপ্রেস প্রশ্ন তুলেছে উপমহাদেশের কন্ডিশনে খেলতে তারা কতটো পারদর্শী?

বাংলাদেশের জয়ের বিষয়টি প্রাধান্য দিয়ে দ্য ইন্ডিপেন্ডেন্ট লিখেছে, অনভিজ্ঞ মেহেদীর সামনে ভেঙে পড়েছে ইংল্যান্ড।

এতো গেলো ইংলিশ গণমাধ্যমের প্রকাশিত খবর। বাংলাদেশের বিপক্ষে খেলা বিশ্বের সব নামী-দামী ক্রিকেট ব্যক্তিত্বরাও বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়ে, সমালোচনা করেছেন ব্রিটিশদের।

শ্রীলঙ্কার কিংবদন্তীদের একজন কুমার সাঙ্গাকারা টুইটে উল্লেখ করেছেন, বাংলাদেশ দলের দুর্দান্ত পারফর্মেন্সের কারণেই এমন চমৎকার জয়।

আর ভারতের সেরা ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ লিখেছেন, ক্রিকেটের জন্য এটি সবচেয়ে সেরা সময়।

এছাড়াও অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার গিলেসপিও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশকে।

শুধু সাবেকরা নন; বর্তমান সময়ের অনেক ক্রিকেটাররাও টুইট করে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশকে।

ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন লিখেছেন, প্রিয় ভেন্যুতে স্মরণীয় টেস্ট জয় বাংলাদেশের।

তবে কথা ঘুরিয়ে বাংলাদেশকে নয় বরং পুরো কৃতিত্ব ইংল্যান্ডের ক্রিকেটারদের দিয়ে টুইট করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

তিনি লিখেছেন, বাংলাদেশ সফরে যাওয়ায় ইংল্যান্ড দলের প্রত্যেক খেলোয়াড়দের ধন্যবাদ।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০
৩১