সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মিয়ানমারের সহিংসতা থেকে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের শরণার্থী মর্যাদা বাংলাদেশ সরকার দেয়ার কথা চিন্তা করছে না: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল Desh TV Logo বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবে গণশুনানি চলছে Desh TV Logo রাজধানী থেকে ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ Desh TV Logo বিসিবি’র এজিএমের বৈধতা নিয়ে রিটের শুনানি শেষ, আদেশ কাল; ক্রিকেটের ভাবমূর্তি জাতীয় স্বার্থ, খর্ব করা যাবে না: রিটের শুনানিতে হাইকোর্ট Desh TV Logo এইচআইভি ভাইরাসে আক্রান্ত আরো দুই রোহিঙ্গা নারী চট্টগ্রাম মেডিকেলে ভর্তি Desh TV Logo কিশোরগঞ্জে গৃহবধূর মৃতদেহ উদ্ধার, স্বামীসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: জার্মানির সাধারণ নির্বাচনে চতুর্থবারের মতো জয় পেয়েছে অ্যাঙ্গেলা মেরকেলের দল Desh TV Logo ৭ উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও চাদের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়ে ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত, সেই সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষে উঠেছে ভারত Desh TV Logo ফুটবল: এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ থিম্পুতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ভ্যাট-সম্পূরক শুল্ক আইন স্থগিতের বিষয়টি সরকারের কৌশল

শুক্রবার, ৩০ জুন, ২০১৭ (১৬:১৭)
ভ্যাট-সম্পূরক-শুল্ক-আইন-স্থগিতের-বিষয়টি-সরকারের-কৌশল

বিএনপি

বিস্তর আলোচনা-সমালোচনার পর দু'বছরের জন্য স্থগিত করা হয়েছে ভ্যাট ও সম্পূরক শুল্ক আইন। এ স্থগিতের বিষয়টিকে সরকারের কৌশল বলে মনে করছে বিএনপি।

দলটির নেতারা বলেন, নিজেদের অপকর্ম ঢাকতে আর জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতেই ভোটের আগে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ক্ষমতায় গেলে আওয়ামী লীগ এটি চালু করবে বলে মনে করছেন তারা। আর, এতে বিএনপির আন্দোলনে নামার ইস্যু ভেস্তে গেছে এমনটা মনে করেন না বিএনপি নেতারা। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনের জন্য আন্দোলন চলবে দলটির।

জাতীয় সংসদে বাজেট প্রস্তাবের পরপরই ভ্যাট ও সম্পূরক শুল্ক আইন নিয়ে সমালোচনার ঝড় ওঠে দেশব্যাপী।

এমনকি, ক্ষমতাসীন দলের সাংসদদের তোপের মুখেও পড়েন অর্থমন্ত্রী। তবে, শেষ পর্যন্ত দু'বছরের জন্য স্থগিত করা হয় ভ্যাট ও সম্পূরক শুল্ক আইন।

অনেকে মনে করেন, ভ্যাট ও সম্পূরক শুল্ক আইনের বিষয়টি নিয়ে জনমত গড়ে তুলতে পারতো বিএনপি; এটিকে ইস্যু করতে পারতো আন্দোলনের। বাজেটকে আন্দোলনের ইস্যু করতে না পারায় বিএনপির সুযোগ হাতছাড়া হয়েছে কিনা.?

জানতে চাইলে মাহবুব ও রিজভী বলেন, এতে সুযোগ নষ্টের কোনো বিষয় নেই; জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকার মূলত এ নিয়ে রাজনীতি করেছে।

সরকারের এ সিদ্ধান্তে বিএনপির দাবি কিংবা আন্দোলনের গত প্রকৃতিতে কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির আন্দোলন চলবে সহায়ক সরকারের দাবিতে বলে জানান তিনি।

সরকার শেষ পর্যন্ত সমঝোতায় এসে দেশে সুষ্ঠু নির্বাচনের পথ সুগম করবে বলে মনে করেন বিএনপি তারা।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০