সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়
বিশ্লেষকদের মতামত

দেশীয় জঙ্গিরাই হামলা চালাচ্ছে, আইএস বা আল-কায়েদা নয়

শনিবার, ১৮ মার্চ, ২০১৭ (১৮:১৬)
দেশীয়-জঙ্গিরাই-হামলা-চালাচ্ছে,-আইএস-বা-আল-কায়েদা-নয়

জঙ্গি হামলা

আইএস ও আল-কায়েদা নয় দেশের ভেতরের জঙ্গিরাই সারাদেশে জঙ্গি হামলা চালাচ্ছে আর এ হামলায় আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠীর সম্পৃক্ততার অভিযোগ ষড়যন্ত্রের অংশ। চলমান জঙ্গি হামলায় আইএস- আল কায়দার সম্পৃক্ততা নিয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষকরা এমনটাই মনে করছেন।

তারা বলছেন, বাংদেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে দেশি ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। এজন্য সরকাররে উচিৎ জঙ্গি নিয়ন্ত্রণে আরো বেশি তৎপর হওয়া।

ব্লগার, ধর্মীয় যাজক হত্যা থেকে শুরু করে হলি আর্টিজানের মতো বাংলাদেশে বড় জঙ্গি হামলা। আইএস এসব জঙ্গি হামলা চালিয়েছে ঘটনা ঘটার পরই ওয়েবসাইটে বিবৃতি। নানা মহল থেকেও চুলচেরা বিশ্লেষণ চলে এর সঙ্গে আইএস- আল কায়দাসহ আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠীর সম্পৃক্তা রয়েছে কি-না।

তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বারবারই এ দাবি প্রত্যাখান করে আসছেন। তার মতে বাংলাদেশে আইএস এর কোনো অস্তিত্ব নেই।

রাজধানীর আশকোনায় জঙ্গি হামলার ঘটনার পরও এর ব্যতিক্রম ঘটেনি। তবে আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষকরা সরকারের সঙ্গে একমত- বাংলাদেশে জঙ্গি হামলার সঙ্গে আইএস - আল কায়দা জড়িত নয়।

তবে তারা আরো বলছেন, দেশীয় জঙ্গিদের সঙ্গে আফগানিস্তান ও সিরিয়ার জঙ্গিদের যোগাযোগ রয়েছে। বাংলাদেশে জঙ্গি হামলায় আইএস এর সংশ্লিষ্টতা দেশি-বিদেমি ষড়যন্ত্রেরই অংশ।

বাশ্লেষকদের মতে সরকার জঙ্গি দমনে যথেষ্ট তৎপর রয়েছে তবে এটা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো বেশি সচেষ্ট হতে হবে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television Ramadan Sehree & Iftar Time
৩০* রমযান ২৬ জুন, সোম 2017-06-26 06:00:00
সাহরী
৩:৪০
ফজর
৩:৪৬
ইফতার
৬:৫৩

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০