সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদযাত্রা: দ্বিতীয় দিনের মতো বাস-ট্রেনের আগাম টিকিট বিক্রি চলছে; আজ দেওয়া হচ্ছে ২৮ আগস্টের ট্রেনের টিকিট Desh TV Logo নওগাঁর মান্দায় বাঁশবোঝাই ট্রাক উল্টে নিহত ৬, আহত ৩ Desh TV Logo নদ-নদীর পানি কমতে থাকায় দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতি; মধ্য-দক্ষিণাঞ্চলে পরিস্থিতি অবনতিশীল Desh TV Logo প্রধানমন্ত্রী বন্যাকবলিত দিনাজপুর-কুড়িগ্রাম পরিদর্শনে যাচ্ছেন রোববার Desh TV Logo সংসদ ও সরকারের প্রতি বিরাগ থেকে যদি প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিয়ে থাকেন, তাহলে তিনি পদে থাকার যোগ্যতা হারিয়েছেন: এবিএম খায়রুল হক Desh TV Logo নির্বাচনে হেরে যাওয়ার ভয় থেকেই ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের Desh TV Logo একাত্তরে যারা স্বাধীনতার বিরুদ্ধে ছিল তারাই ৭৫ ও ২১ আগস্ট হামলার সঙ্গে জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: স্পেনের বার্সেলোনায় হামলার মূল সন্দেহভাজন মওসা ওকাবির পুলিশের গুলিতে নিহত; গ্যাস ক্যানিস্টার ব্যবহার করে বড় ধরনের হামলার পরিকল্পনা ছিল, বলছে তদন্তকারীরা Desh TV Logo এবার মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রধান পরামর্শক স্টিভ ব্যাননকে বরখাস্ত করলেন Desh TV Logo সিয়েরা লিওনে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৪০৯, নিখোঁজ শত শত Desh TV Logo খেলা: ক্রিকেট: অস্ট্রেলিয়ার সঙ্গে প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা; ফিরলেন নাসির, শফিউল; বাদ পড়লেন মমিনুল Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ক্ষমতাসীনদের অধীনে নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে অনড় বিএনপি

রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭ (১৮:২৩)
ক্ষমতাসীনদের-অধীনে-নির্বাচনে-অংশ-না-নেয়ার-বিষয়ে-অনড়-বিএনপি

বিএনপি

ক্ষমতাসীন দলের অধীনে জাতীয় নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে অনড় বিএনপি।

দলটি চাইছে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং জনগণের প্রত্যক্ষ ভোটে ক্ষমতা পরিবর্তনের গ্যারান্টি।

নেতারা বলছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বাদ দিয়ে দেশে অনুষ্ঠিত হবে না কোনো নির্বাচন। স্থানীয় সরকার ও জাতীয় নির্বাচনে অংশ নিতে দল সাংগঠনিকভাবে সবসময়ই প্রস্তুত বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

ঘনিয়ে আসছে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সময়। দেড় বছরেরও বেশি সময় বাকি থাকলেও দেশের রাজনৈতিক অঙ্গণে বেশ আগেভাগেই শুরু হয়ে গেছে সে নির্বাচন নিয়ে আলোচনা আর হিসেব-নিকেশ।

চলমান বিভিন্ন মামলায় নির্বাচনের আগেই দলের চেয়ারপারসনের সাজা হয়ে যেতে পারে এমন আশঙ্কায় আছে বিএনপি।

দলের জন্য বিষয়টি বেশ দুঃশ্চিন্তার বলেই বিভিন্ন ফোরামে, সভা-সেমিনারে এ নিয়ে সরকারের সমালোচনা করে বক্তব্য দিচ্ছেন বিএনপি নেতারা।

খালেদা জিয়াকে বাদ দিয়ে দেশে কোনো জাতীয় নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আবার দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, সাজা হলেও নির্বাচনে অংশ নিতে পারবেন বিএনপির চেয়ারপারসন।

খালেদা বিহীন জাতীয় নির্বাচন অনুষ্ঠানের মতো ভুল সিদ্ধান্ত নেবে না সরকার বলে মনে করেন গয়েশ্বর চন্দ্র রায় ও আহমেদ আযম।

তারা দলীয় সরকারের অধীনে নয় বরং নির্বাচন হতে হবে সহায়ক সরকারের অধীনে; যেখানে নিশ্চিত করা হবে সাধারণ ভোটারদের প্রত্যক্ষ অংশগ্রহণ।

ক্ষমতাসীন দল ও নবগঠিত ইসির অধীনে জাতীয় নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্তে অনড় থাকলেও দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাওয়া পৌরসভা ও সিটি করপোরেশন নির্বাচনে থাকছে বিএনপি।

নেতারা বলছেন, নির্বাচনমুখী দল হওয়ায় বিএনপি যেকোনো সময় জাতীয় নির্বাচনে যেতে প্রস্তুত।

পরবর্তী জাতীয় নির্বাচন নিয়ে যাতে জনমনে এবং বহির্বিশ্বে প্রশ্ন না ওঠে সেজন্য কোনো রাজনৈতিক দলকে বাদ দেয়ার মতো হঠকারী সিদ্ধান্ত না নিয়ে বরং সব রাজনৈতিক দলের অংশগ্রহণ নিশ্চিত করতে ক্ষতমাসীন দল কাজ করবে বলে আশাবাদী বিএনপি নেতারা।

এই ক্যাটাগরীর আরও খবর

আরও খবর