সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সিলেট-চট্টগ্রামে হাইকোর্টের বেঞ্চ স্থাপনে স্বাগত জানালো আইনজ্ঞরা

রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬ (১৮:৩২)
সিলেট-চট্টগ্রামে-হাইকোর্টের-বেঞ্চ-স্থাপনে-স্বাগত-জানালো-আইনজ্ঞরা

হাইকোর্ট

সিলেট ও চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনে প্রধান বিচারপতির বক্তব্যকে স্বাগত জানিয়েছেন আইনজ্ঞ ব্যারিস্টার আমিরুল ইসলাম ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না।

রোববার দেশ টিভিকে দেয়া একান্ত সাক্ষাতকারে তারা বলেন, উচ্চ আদালতে যে পরিমাণ মামলা জট রয়েছে তা কমানোর জন্য এই ধরনের উদ্যোগ যথেষ্ট সহায়তা করবে। বিষয়টি পর্যালোচনা করে দ্রুত একটি সিদ্ধান্তে আসার জন্য প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানান তারা।

সংবিধানের 'সুপ্রিম কোর্টের আসন' শিরোনামে ১০০ অনুচ্ছেদে বলা আছে- রাজধানীতে সুপ্রিমকোর্টের স্থায়ী আসন থাকিবে তবে রাষ্ট্রপতির অনুমোদন লইয়া প্রধান বিচারপতি সময়ে অসময়ে অন্য যে স্থান বা স্থানসমূহ নির্ধারণ করিবেন, সেই স্থান বা স্থানসমূহে হাইকোর্ট বিভাগের অধিবেশন অনুষ্ঠিত হইতে পারিবে।

সাম্প্রতিক এক অনুষ্ঠানে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা মামলাজট কমানোর জন্য সিলেট ও চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ গঠনে তার এবং সরকারের আগ্রহের কথা জানান।

ওই সময় প্রধানবিচারপতি বলেন, বিচারপতি নিয়োগসহ বেশ কিছু সমস্যা থাকলেও এটি নিয়ে কাজ করা হচ্ছে।

বিষয়টি ভালোভাবে পর্যালোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেয়া উচিত বলে অভিমত সিনিয়র আইনজীবী জেড আই খান পান্না।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০