বিজ্ঞান-প্রযুক্তি

শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮ (১৬:০৭)

নতুন কি আছে Poco F2 ফোনে?

শাওমি'র নতুন স্মার্টফোন Poco F2

নতুন বছরে Poco সিরিজের নতুন মডেলের ফোনের নিয়ে আসার প্রত্যয়ে কাজ শুরু করেছে শাওমি (Xiaomi), যার নাম দেয়া হয়েছে Poco F2। এই ফোনের স্পেসিফিকেশন কি হবে তা নিয়ে জল্পনাকল্পনাতে নতুন ডালপালা ছড়িয়ে দিতে Geekbench বেঞ্চমার্ক ওয়েবসাইটে Poco F2 ফোনটি দেখা গেল। এই ফোনে থাকছে Android 9.0 Pie অপারেটিং সিস্টেম। অগাস্ট মাসে বিশ্বব্যাপী লঞ্চ হওয়া Poco F1 এ ইতিমধ্যেইও Android Pie আপডেট পৌঁছে যেতে শুরু করেছে।

Geekbech ওয়েবসাইটে দেখা গিয়েছে Poco F2 ফোনে চলবে Android Pie। এছাড়াও Poco F2 এর ভিতরে থাকবে Snapdragon 845 চিপসেট। Poco F2 ফোনে 6GB RAM দেখা গিয়েছে। তবে অন্য ভেরিয়েন্টে এক থেকে বেশি RAM থাকতে পারে।

যদিও পোকো সিরিজের নতুন ফোনের পূর্ণাঙ্গ স্পেসিফিকেশন এখনও কিছুটা ধোয়াশা রয়েছে, তবে ধারণা করা হচ্ছে পোকো এফ২ তে চমকপ্রদ কিছু রয়েছে ব্যবহারকারীদের জন্য। পোকো এফ২ তে স্ন্যাপড্রাগন ৮৪৫ এর পরিবর্তে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর থাকতে পারে বলে মনে করছেন, প্রযুক্তিবোদ্ধাগ্ণ।

কারণ, যে প্রাইস ট্যাগ নিয়ে পোকো এফ২ বাজারে আসতে পারে ৮৫৫ প্রসেসর এর নীচে কোন কিছু থাকলে, তা ব্যবহারকারীদেরকে আশাহত করবে। এমনকি প্রতিযোগীদের তুলনায় পিছিয়ে থেকে বাজার হারানোর সম্ভাবনা থাকবে।

পোকো ব্র্যান্ড এত তাড়াতাড়ি বাজার থেকে উঠিয়ে নেয়ার তেমন কোন কারণ নেই, আপাতত দৃষ্টিতে তাই-ই মনে হচ্ছে। শাওমি গত আগস্টে পোকো এফ১ লঞ্চ করেছে, আর, পোকো এফ২ নিয়ে আসার জন্য তারা যথেষ্ট সময় পেয়েছে। পোকো এফ১ এর পরে নতুন কোন আপগ্রেডও দেখা যায় নাই। সে হিসাবে নতুন মডেল আসার ব্যাপারে জোরালো সম্ভাবনা রয়েছে।

এর মাঝেই অন্য কোন ক্রেডিবল সোর্স থেকে লিক হওয়া সূত্র থেকে পোকো এফ২ এর পরিপূর্ণ স্পেক সামনে চলে আসবে। আর এর মধ্যে দিয়ে শাওমির বাজারে টিকে থাকা লড়াইয়ে প্রতিযোগীদের জন্য কি পণ্য আনতে যাচ্ছে সে সম্পর্কে স্পষ্ট ধারণা পাওযা যাবে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

হুয়াওয়ে ‘হংমেং’ নামের নিজস্ব অপারেটিং সিস্টেম আনছে

হুয়াওয়েতে অ্যান্ড্রয়েডের আপডেট বন্ধ করেছে গুগল

ডুয়াল ডিসপ্লেসহ লঞ্চ হল DJI Osmo অ্যাকশান ক্যামেরা

WhatsApp এ নিরাপত্তা ত্রুটিঃ এখনই এ্যাপ আপডেট করার পরামর্শ

OnePlus 7 Pro আর OnePlus 7 লঞ্চের আগে এক নজরে সব তথ্য

স্মার্টফোনের পর এবার ল্যাপটপ নিয়ে আসছে Redmi

লঞ্চের আগেই Oppo K3 ফোনের স্পেসিফিকেশন ফাঁস হল

ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে পরবর্তী Redmi ফোনে

সর্বশেষ খবর

ইন্দোনেশিয়ায় জাভা দ্বীপে ফেরি ডুবি, নিহত ১৫

মধ্যপ্রাচ্যে আরও ১ হাজার সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

আদালতেই মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসি

বাড়ার চার দিন পরই কমলো স্বর্ণের দর