বিজ্ঞান-প্রযুক্তি

বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮ (১০:৪৬)

জয়-কোনসহ Xiaomi নতুন গেমিং স্মার্টফোন উন্মোচন করেছে

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

লিকুইড কুলিং সিস্টেমসহ নতুন একটি গেমিং স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি, যার সাথে রয়েছে গেমিং এর সহায়ক এক্সেসরিজ জয়-কোন। নতুন এই গেমিং ফোনের নাম ব্ল্যাক শার্ক হেলো। মঙ্গলবার চিনে উন্মোচন হয়েছে এই গেমিং ফোন। গেমিং এর সময় ব্যবহারকারীকে সাবলীয় গেমিং অভিজ্ঞতা দিবে এই জয়-কোন।

গেম খেলার সময় ব্ল্যাক শার্ক হেলো ফোনের প্রসেসারকে ঠান্ডা রাখতে এই ফোনে দুটি পাইপের মাধ্যমে লিকুইড কুলিং টেকনোলজি ব্যবহার হয়েছে।

ব্ল্যাক শার্ক হেলো ফোনের বিভিন্ন বৈশিষ্ট্যের উল্লেখযোগ্য হল, এর সুবিশাল মেমেরারি ও ডিসপ্লে। এই ফোনে রয়েছে ৬.০১ ইঞ্চি ডিসপ্লে। ব্যবহাকারীদেরকে গেমিং এর সময় সাবলীল ও ল্যাগ-ফ্রি অভিজ্ঞতা দেওয়ার জন্য ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ১০ জিবি র‍্যাম রাখা হয়েছে।

আর, ব্ল্যাক শার্ক হেলো ফোনের সাথেই একটি গেম কন্ট্রোলার উন্মোচন করেছে শাওমি। এতে নির্দিষ্ট ‘শার্ক বাটন’ থাকছে, যা চেপে সরাসরি গেমিং মোডে যাওয়া যাবে। পেছনে ভূমির সাথে সমান্তরাল ক্যামেরা সেটআপ, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এছাড়াও ভালো কানেক্টিভিটর জন্য এই ফোনে থাকছে অতিরিক্ত অ্যান্টেনা।

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

ছবি তোলার জন্য ব্ল্যাক শার্ক হেলো তে পিছনে দেয়া হয়েছে, ১২ মেগাপিক্সেল ো ২০মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। আর, সামনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের ভিতরে থাকবে একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

বিশাল ডিসপ্লে ও বড় ব্যাটারীর এই ফোনটির ওজন মাত্র ১৯০ গ্রাম।

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

প্রাথমিকভাবে চিনের জন্য এই ফোনটি বাজারে ছাড়া হয়েছে। তবে, বিশ্বব্যাপী ব্ল্যাক শার্ক হেলো কবে নাগাদ উন্মুক্ত করে দেয়া হবে, সে ব্যাপারে শাওমি'র পক্ষ থেকে কিছু জানান হয়নি। নতুন অবমুক্ত এই গেমিং ফোনটির আগেরগুলো থেকে বড় ডিসপ্লে ও তিনটি আলাদা র‍্যাম-কম্বিনেশনে পাওয়া যাব।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জম্বি মোডে আরও আকর্ষনীয় হবে PUBG Mobile

চ্যালেঞ্জ মোকাবেলা করেই সরকার এগিয়ে যাবে: তথ্যমন্ত্রী

4G কানেক্টিভিটি সহ নতুন ল্যাপটপ নিয়ে এল Dell

Realme 3 তে থাকবে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

পাঁচ ক্যামেরার Nokia 9 PureView আসছে

আগুন লেগে iPhone XS Max পুড়ল পকেটে

থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশ

নতুন কি আছে Poco F2 ফোনে?

সর্বশেষ খবর

কলম্বিয়ার পুলিশ একাডেমিতে গাড়ি বোমা হামলায় ২১ জন নিহত

আগামীকাল আওয়ামী লীগের বিজয় সমাবেশ

বিএনপি’র সংসদে আসার সময় আছে : আইনমন্ত্রী

দলবদলের গুঞ্জনে মূল একাদশের বাইরে হিগুয়েইন