বিজ্ঞান-প্রযুক্তি

বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮ (১০:৪৬)

জয়-কোনসহ Xiaomi নতুন গেমিং স্মার্টফোন উন্মোচন করেছে

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

লিকুইড কুলিং সিস্টেমসহ নতুন একটি গেমিং স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি, যার সাথে রয়েছে গেমিং এর সহায়ক এক্সেসরিজ জয়-কোন। নতুন এই গেমিং ফোনের নাম ব্ল্যাক শার্ক হেলো। মঙ্গলবার চিনে উন্মোচন হয়েছে এই গেমিং ফোন। গেমিং এর সময় ব্যবহারকারীকে সাবলীয় গেমিং অভিজ্ঞতা দিবে এই জয়-কোন।

গেম খেলার সময় ব্ল্যাক শার্ক হেলো ফোনের প্রসেসারকে ঠান্ডা রাখতে এই ফোনে দুটি পাইপের মাধ্যমে লিকুইড কুলিং টেকনোলজি ব্যবহার হয়েছে।

ব্ল্যাক শার্ক হেলো ফোনের বিভিন্ন বৈশিষ্ট্যের উল্লেখযোগ্য হল, এর সুবিশাল মেমেরারি ও ডিসপ্লে। এই ফোনে রয়েছে ৬.০১ ইঞ্চি ডিসপ্লে। ব্যবহাকারীদেরকে গেমিং এর সময় সাবলীল ও ল্যাগ-ফ্রি অভিজ্ঞতা দেওয়ার জন্য ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ১০ জিবি র‍্যাম রাখা হয়েছে।

আর, ব্ল্যাক শার্ক হেলো ফোনের সাথেই একটি গেম কন্ট্রোলার উন্মোচন করেছে শাওমি। এতে নির্দিষ্ট ‘শার্ক বাটন’ থাকছে, যা চেপে সরাসরি গেমিং মোডে যাওয়া যাবে। পেছনে ভূমির সাথে সমান্তরাল ক্যামেরা সেটআপ, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এছাড়াও ভালো কানেক্টিভিটর জন্য এই ফোনে থাকছে অতিরিক্ত অ্যান্টেনা।

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

ছবি তোলার জন্য ব্ল্যাক শার্ক হেলো তে পিছনে দেয়া হয়েছে, ১২ মেগাপিক্সেল ো ২০মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। আর, সামনে রয়েছে একটি ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের ভিতরে থাকবে একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

বিশাল ডিসপ্লে ও বড় ব্যাটারীর এই ফোনটির ওজন মাত্র ১৯০ গ্রাম।

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

শাওমির ব্ল্যাক শার্ক হেলো

প্রাথমিকভাবে চিনের জন্য এই ফোনটি বাজারে ছাড়া হয়েছে। তবে, বিশ্বব্যাপী ব্ল্যাক শার্ক হেলো কবে নাগাদ উন্মুক্ত করে দেয়া হবে, সে ব্যাপারে শাওমি'র পক্ষ থেকে কিছু জানান হয়নি। নতুন অবমুক্ত এই গেমিং ফোনটির আগেরগুলো থেকে বড় ডিসপ্লে ও তিনটি আলাদা র‍্যাম-কম্বিনেশনে পাওয়া যাব।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

বঙ্গবন্ধু স্যাটেলাইট নিখোঁজ’ খবরটি গুজব

আসছে Oppo A7 থাকবে বড় ব্যাটারি

হঠাৎ বন্ধ স্কাইপি (Skype)

এক নজরে Redmi Note 6 Pro এর মাথা-নষ্ট ফিচার

৫জি মোডেম লঞ্চ করল ইন্টেল

আশানুরূপ বিক্রি হচ্ছে না iPhone XR এর

নতুন ফ্লিপ ফোন লঞ্চ করল স্যামসাং

হার্লি-ডেভিডসন এর চোখ এবার ইলেকট্রিক বাইকে

জোট শরীকদের সঙ্গে আসন বণ্টনের সমঝোতা শেষ আ.লীগের

প্রতীক বরাদ্দের আগেই লেভেল প্লেয়িং ফিল্ড হবে: ইসি সচিব

প্রীতি ফুটবল ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা

ঝিনাইদহে 'জঙ্গি আস্তানায়' অভিযান, আটক ১