বিজ্ঞান-প্রযুক্তি

রবিবার, ২৯ জুলাই, ২০১৮ (১৫:১৪)

৮ লাখ টাকায় মিলবে যে এয়ারপড

স্বর্ণের তৈরী এয়ারপড। মূল্য ৮ লক্ষ ৩০ হাজার টাকা

ব্রিক নামের একটি কোম্পানি সোনার প্রলেপযুক্ত হিরার ডিজাইন করা একটি এয়ারপড বাজারে ছেড়েছে যার দাম প্রায় ১০ হাজার ডলার (প্রকৃতপক্ষে ৯,৯৯৫ ডলার)। যা বাংলাদেশের টাকায় হিসেব করলে প্রায় ৮ লাখ ৩০ হাজার টাকা। ব্রিক দুই ধরনের এই এয়ারপড বাজারে ছেড়েছে। একটির ৪,৯৯৫ ডলার এবং আরেকটির দাম ৯,৯৯৫ ডলার। প্রথমটি ক্লাসিক এবং দ্বিতীয়টি ডিল্যাক্স। দুটি এয়ারপডই তিনটি রঙে পাওয়া যাবে। গোল্ড, রোজ গোল্ড এবং প্লাটিনাম। আর ক্লাসিক এবং ডিলাক্সের বড় পার্থক্য হচ্ছে হিরার ডিজাইনে।

আমাদের দেশের প্রেক্ষাপটে যেখানে ১ লাখ টাকার মোবাইল ফোনকেই লাক্সারি ধরা হয়, সেখানে লাখের ঘরে এয়ারপডকে কি ধরা হবে? লাখ তো লাখ একেবারে ৮ লাখ!

ডিলাক্সের এয়ারপডে ছোট ছোট হিরা দিয়ে লাইনিং দেয়া আছে যেটা ক্লাসিকে নেই। এয়ারপড এবং এর সুদৃশ্য সোনালি রঙের চার্জিং কেসে ২৪ ক্যারেট গোল্ড কিংবা ১৯ ক্যারেট রোজ গোল্ড কিংবা ৯৫০ প্লাটিনাম দিয়ে কোট বা পলিশ করা এবং এটা ব্রিকের নিজস্ব ল্যাব যা লস অ্যাঞ্জেলেসে অবস্থিত সেখানে করা হয়।

সুতরাং বুঝতেই পারছেন এটা কতটা অভিজাত একটি পণ্য, যার চার্জিং কেসও একই রকম সোনার পলিশ করা। ব্রিকের পণ্য অনেক বেশি দাম মনে হলেও এর পেছনে একটি মহৎ ব্যাপার আছে। ব্রিক তার বিক্রিত পণ্যের মূল্যের ৭% আপনার পছন্দের যেকোনো চ্যারিটিতে দান করে থাকে। অর্থাৎ একটি দামী পণ্য ব্যবহার করলেও সুবিধাবঞ্চিতদেরও পাশে দাঁড়ানো হলো। সে হিসেবে ব্রিকের এই উদ্যোগ বেশ অনন্য।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

জম্বি মোডে আরও আকর্ষনীয় হবে PUBG Mobile

চ্যালেঞ্জ মোকাবেলা করেই সরকার এগিয়ে যাবে: তথ্যমন্ত্রী

4G কানেক্টিভিটি সহ নতুন ল্যাপটপ নিয়ে এল Dell

Realme 3 তে থাকবে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা

পাঁচ ক্যামেরার Nokia 9 PureView আসছে

আগুন লেগে iPhone XS Max পুড়ল পকেটে

থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশ

নতুন কি আছে Poco F2 ফোনে?

সর্বশেষ খবর

টেকনাফে বন্দুকযুদ্ধ নিহত ১

চীনের বেল্ট অ্যান্ড রোডের বিষয়ে ভারতকে আশ্বস্ত করবেন কীভাবে?

বারিধারায় যমুনা ব্যাংকের এটিএম বুথ থেকে নিরাপত্তাকর্মীর মরদহে উদ্ধার

ঘুষের মামলায় জামিন পেলেন নাজমুল হুদা