বিজ্ঞান-প্রযুক্তি

শনিবার, ৩০ জুন, ২০১৮ (০৮:১৬)

WhatsApp-এ যুক্ত হলো দুর্দান্ত গ্রুপ ভিডিও কলিং

WhatsApp-এ যুক্ত হলো দুর্দান্ত গ্রুপ ভিডিও কলিং

দীর্ঘ প্রতীক্ষার অবসান! চালু হয়ে গেল WhatsApp-এর গ্রুপ ভিডিও কলিংয়ের ফিচার। Android-এর নতুন বিটা ভার্সানে (WhatsApp v2.18.192) এই ফিচার লঞ্চ করেছে সংস্থা।

গত বছর অক্টোবরে এই ফিচারটি প্রথম পরীক্ষামূলক ভাবে চালু হয়। মাস খানেক আগে থেকে iOS বিটা ইউজারেরাই এই ফিচারের সুবিধা ভোগ করছিলেন। এখন Windows Phone-এও মিলবে গ্রুপ ভিডিও কলিংয়ের সুবিধা। অল্পদিনের মধ্যেই WhatsApp-এর অন্যান্য আপডেটেড ভার্সানেও গ্রুপ ভিডিও কলিং ফিচার চলে আসবে বলে মনে করা হচ্ছে।

এই ফিচারের সুবিধা পেতে প্রথমে সাধারণ ভিডিও কলের মাধ্যমেই শুরু করতে হবে। প্রথমে দু’জন ভিডিও কলের মাধ্যমে যুক্ত হলে, ডানদিকে উপরে একটি ‘Add Person icon’ অপশান চলে আসবে। এই অপশানে ট্যাপ করলে আপনার কনট্যাক্ট লিস্ট খুলে যাবে। এইবার যাঁকে এপনি এই গ্রুপ ভিডিও কলে যোগ করতে চান তার কনট্যাক্ট সিলেক্ট করতে হবে। এই ভাবে একে একে মোট চার জনকে গ্রুপ ভিডিও কলে যোগ করা যাবে।

আপাতত পরীক্ষামূলক স্তরেই রয়েছে নতুন এই ফিচার। WhatsApp-এর ভিডিও কলিংয়ের স্টেবেল ভার্সানটি লঞ্চ হওয়ার আগে এই ফিচার ব্যবহার করতে চাইলে Google Play-তে WhatsApp বিটা প্রোগ্রামে নিজের নাম নথিভূক্ত করাতে হবে। এছাড়াও APK Mirror থেকে এই ভার্সানের ফাইলটি ডাউনলোড করে নিজের অ্যানড্রয়েড ফোনে ইন্সটল করে নিতে হবে।

চলতি বছরের মে মাসে এই বিশেষ ফিচারের প্রচার শুরু করে ফেসবুক। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তার পরই সকল WhatsApp ব্যবহারকারীর জন্যই উপলব্ধ হবে এই আকর্ষণীয় ফিচার।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

নতুন ম্যাকবুকপ্রোতে ধরা পরল মারাত্মক সমস্যা

শিগগিরই আসছে নকিয়া এক্স ৬

শাওমি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করল বাংলাদেশে

নোকিয়া এক্স৫ লঞ্চ হতে পারে আজ

শাওমি ‘র এমআই এ২ আসছে এ মাসেই

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটের কাজ শুরু শনিবার

নোকিয়া এক্স৬: পারবে কি এবার?

বিশ্বের ক্ষুদ্রতম কুকুরের ৪৯টি ক্লোন

বিএনপির শর্ত পূরণ আদৌ সম্ভব কিনা— সংশয়ে রাজনৈতিক বিশ্লেষকেরা

সড়ক-মহাসড়ক-রেল লাইন-আবাসিক এলাকায় পশুর হাট বসবে না

দেশপ্রেমিক নেতৃত্বের ওপর আস্থাশীল হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বিএনপির বক্তব্যে সহিংসতার আভাস: কাদের