সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

আঙুলের ছাপ পদ্ধতিতে সিম নিবন্ধন শুরু

বুধবার, ১৬ ডিসেম্বর, ২০১৫ (১৩:৪৬)
আঙুলের-ছাপ-পদ্ধতিতে-সিম-নিবন্ধন-শুরু

সিম নিবন্ধন শুরু

আঙুলের ছাপ পদ্ধতিতে মোবাইল ফোনের সিম নিবন্ধন শুরু হয়েছে। বুধবার সকালে বিটিআরসি সম্মেলন কক্ষে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

এ সময় তারানা হালিম বলেন, সদিচ্ছা ও সম্মিলিত প্রচেষ্টায় কোনো ভাল কাজই আটকে থাকে না। ত্রুটিপূর্ণ সিমগুলোকে অগ্রাধিকার দিয়ে এপ্রিলের মধ্যেই এ নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হবে।

একইসঙ্গে ফেব্রুয়ারি থেকে মোবাইল ফোন নিবন্ধন শুরু হবে বলেও জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

সংশ্লিষ্ট সবার সদিচ্ছা ও ঐকান্তিক প্রচেষ্টায় লক্ষ্য পূরণের কথা উল্লেখ করে আগামী এপ্রিলের মধ্যে মোবাইল ফোনের সিম নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হবে জানিয়ে ত্রুটিপূর্ণ সিমগুলোকে অগ্রাধিকার দিয়ে এ কার্যক্রম সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তারানা হালিম।

ইতোমধ্যে আঙুলের ছাপ নেয়ার জন্য সাড়ে ৮১ হাজার ডিভাইস সারাদেশে বিতরণ করা হয়েছে—উল্লেখ করে তিনি আরো বলেন, মোট পৌনে ৩ লাখ এজেন্টের মাধ্যমে দেড় লাখ ডিভাইস বিতরণ করা হবে।

এখন থেকে গ্রাহক সিম কিনতে গেলে তাকে আগে ডিভাইসে আঙুলের ছাপ দিতে হবে। সেটি জাতীয় পরিচয়পত্রের তথ্যের সঙ্গে মিলে গেলেই কেবল সিম কিনা যাবে। আবার আগে কেনা সিমটি যথাযথভাবে নিবন্ধিত না হয়ে থাকলে সেক্ষেত্রেও গ্রাহকদের এ পদ্ধতিতেই নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এ প্রযুক্তি ব্যবহারে একজনের আঙুলের ছাপ সংগ্রহের মাধ্যমে পরিচয় ও যাবতীয় তথ্য সংরক্ষণ থাকবে।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০