সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদের শুভেচ্ছা, রমজানে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ, উচ্ছ্বাস-আনন্দ আর অনাবিল খুশির এক উৎসব Desh TV Logo দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা Desh TV Logo শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

২/১ দিনের মধ্যে খুলতে পারে ফেসবুক

রবিবার, ২২ নভেম্বর, ২০১৫ (১৯:১৭)
২-১-দিনের-মধ্যে-খুলতে-পারে-ফেসবুক

ফেসবুক

ফেসবুক, ভাইবার ও হোয়াটস অ্যাপের মত সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো আগামী দুই এক দিনের মধ্যেই আবার খুলে দিতে পারে বিটিআরসি—আগামী দুই এক দিনের মধ্যেই এগুলো আবার খুলে দিতে পারে বিটিআরসি।

অফিসিয়ালি বন্ধ ঘোষণা করা হলেও বাস্তবে এর ব্যবহার বন্ধ করতে পারেনি নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

প্রতিষ্ঠানটির বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ জানিয়েছেন, এসব যোগাযোগের মাধ্যম খুলে দিতে সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছেন তারা।

আর ইন্টারেনেটের গতি কমে যাওয়ার ব্যাপারে ইন্টারনেট সার্ভিস প্রভাইডারদের দায়ী করেন তিনি।

কিন্তু বিটিআরসির চেয়ারম্যান জানান, অ্যাপস বন্ধ করলেও সংস্থাটি ইন্টারনেটের গতি কমাতে কোন রকম নির্দেশনা দেয়নি।

বিটিআরসির চেয়ারম্যানের মতে, এসবের ব্যবহার পুরোপুরি বন্ধ করা দুঃসাধ্য— তাই সরকারের সিদ্ধান্ত পেলে যেকোনো সময় এসব অ্যাপস খুলে দিতে তারা প্রস্তুত।

সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে, দেশে বিভিন্ন ধরণের অপরাধ সংগঠিত হচ্ছে, এমন অভিযোগে ফেসবুক, ভাইবার, হয়াটস অ্যাপসহ বিভিন্ন ধরণের অ্যাপস সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

এগুলো বন্ধ করে দিলেও ব্যবহারকারীরা ঠিকই বের করেছেন বিকল্প উপায়। প্রক্সি বা থার্ড পার্টির মত সফটওয়্যার দিয়ে ফেসবুক যেমন ব্যবহার করছেন তেমনি ভাইবারেও কথা বলছেন।

ব্যবহারকারীদের অভিযোগ, যেদিন থেকে এসব আ্যপস বন্ধ করা হয়েছে,সেদিন থেকে ইন্টারনেটের গতিও কমে গেছে।

তবে, আগামী দুই একদিনের মধ্যেই সব ধরনের অ্যাপসের ব্যবহার আবারও খুলে দেয়া হতে পারে বলে জানিয়েছেন বিটিআরসির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০