সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: স্বজনদের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়ছে মানুষ, রেলস্টেশন-বাস টার্মিনালে ভিড়; গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট; ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ Desh TV Logo দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পরবর্তী শুনানি ২৯ জুন Desh TV Logo পবিত্র লাইলাতুল কদর আজ Desh TV Logo রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে ছিনতাইকারী চক্রের ৮ সদস্য ও মহাখালী থেকে মলমপার্টির ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব Desh TV Logo কুমিল্লায় চান্দিনায় ১৮ হাজার পিস ইয়াবাসহ ৪ জন আটক Desh TV Logo আন্তর্জাতিক: ইরাকের মসুলে ঐতিহাসিক আল-নুরি মসজিদ উড়িয়ে দিয়েছে আইএস: দাবি ইরাকী সেনাবাহিনীর; তবে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোটের বিমান হামলাকে দায়ী করছে আইএস Desh TV Logo যুক্তরাষ্ট্রের মিশিগানে বিমানবন্দরে পুলিশ কর্মকর্তা ছুরিকাহত, এফবিআই বলছে সন্ত্রাসী হামলা Desh TV Logo ব্রাসেলসে ইইউ সম্মেলনে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা ও ব্রেক্সিট নিয়ে আলোচনা হবে Desh TV Logo খেলা: ক্রিকেট: সাউদাম্পটনে ৩ টি-টোয়েন্টির প্রথমটিতে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড; স্কোর: দক্ষিণ আফ্রিকা ১৪২/৩, ২০ ওভার (ভিলিয়ার্স ৬৫*, বিহারডিয়েন ৬৪*); ইংল্যান্ড ১৪৩/১, ১৪.৩ ওভার (বেয়ারস্টো ৬০*, হেইলস ৪৭*) Desh TV Logo আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক লুক রঙ্কি Desh TV Logo ফুটবল: কনফেডারেশন্স কাপে ‘এ’ গ্রুপের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর একমাত্র গোলে রাশিয়াকে হারিয়েছে পর্তুগাল Desh TV Logo টেনিস: সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন বরিস বেকারকে দেউলিয়া ঘোষণা Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

অনুষ্ঠান

বেলা অবেলা সারাবেলা

বেলা অবেলা সারাবেলা

  অনুষ্ঠান

  প্রতি শনিবার রাত ৯.৪৫

‘বেলা অবেলা সারাবেলা’ অনুষ্ঠানে বীর প্রতিক ক্যাপ্টেন আলমগীর সাত্তার, দেশ টিভিতে প্রচারিত হবে আজ রাত ৯টা ৪৫ মিনিটে।

লেখক, বৈমানিক ও মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আলমগীর সাত্তার ১৯৩৯ সালের ২৭ জুলাই, বরিশাল জেলার স্বরূপকাঠির মামা বাড়িতে জন্মগ্রহন করেন। তাঁর পৈত্রিক বাড়ি মাদারীপুর। বাবা কাজী আবদুর রউফ। মা নূরজাহান বেগম। তিনি মাত্র ১০ বছর বয়সে বাবাকে হারান। এরপর মামার কাছেই তাঁর বড় হয়ে ওঠা। অষ্টম শ্রেণি পর্যন্ত বরিশালের শুটিয়াকাঠি হাই স্কুলে পড়ালেখা করেন তিনি। এরপর বড় মামার সাথে চলে আসেন খুলনা। ১৯৫৭ সালে খুলনার সেন্ট যোশেফ’স স্কুল থেকে ম্যাট্রিক পাশ করে ভর্তি হন ব্রজলাল কলেজে। ১৯৫৯ সালে সেখান থেকে ইন্টারমিডিয়েট পাশ করার পর ঢাকা চলে আসেন এবং সরকারী তোলারাম কলেজ থেকে বিএ পাশ করেন। তার কর্মজীবন শুরু হয় তৎকালীন মুসলিম কমার্সিয়াল ব্যাংক এর চাকরি দিয়ে। এরপর ১৯৬৫ সালে বৈমানিক হিসেবে পিআইএ তে যোগ দেন। শুরু হয় তার বৈমানিক জীবন।

১৯৭১ সালে বঙ্গবন্ধুর আহবানে ঝাঁপিয়ে পড়েন মুক্তিযুদ্ধে। ২৮ সেপ্টেম্বর দিমাপুরে বাংলাদেশ বিমান বাহিনী গঠিত হলে তিনি তার একজন সদস্য হিসেবে যুদ্ধের প্রস্তুতি ও প্রশিক্ষণ নিতে শুরু করেন। যুদ্ধে তাঁর বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বীর প্রতিক খেতাব দেওয়া হয় তাঁকে।

লেখক হিসেবেও সুনাম রয়েছে তাঁর। বাস্তব জীবনের অভিজ্ঞতার আলোকেই তিনি লিখতে পছন্দ করেন। প্রবন্ধ, স্মৃতিকথা, উপন্যাস এবং রম্য রচনা সবমিলিয়ে প্রায় ১০টি বই আছে আলমগীর সাত্তার এর। তাঁর ‘বেলুন থেকে বিমান’ বইটি পাঠক আদৃত হয়েছে সবথেকে বেশী।

ব্যক্তিগত জীবনে তিনি ১৯৬৫ সালে তাহমিনা সাত্তারকে বিয়ে করেন। তাদের দুই ছেলে ও এক মেয়ে। তারা সবাই প্রবাসী। প্রথম স্ত্রীর মৃত্যুর পর ১৯৯৩ সালে তিনি বিয়ে করেন সাঈদা সাত্তারকে। তারা এক মেয়েকে দত্তক নিয়েছেন তার নাম পৃথিয়া। বর্তমানে বৈমানিক জীবন থেকে অবসর নিয়ে পরিবারের সাথেই সময় কাটাতে ভালোবাসেন তিনি।

দেশ টিভির ‘বেলা অবেলা সারাবেলা’ অনুষ্ঠানে এবারের অতিথি হয়ে এসেছেন বীর প্রতিক ক্যাপ্টেন আলমগীর সাত্তার। উপস্থাপক থাকছেন আসাদুজ্জামান নূর।

দেশের বিভিন্ন অঙ্গনের বরেণ্য, প্রাজ্ঞ এবং বয়সী নাগরিকদের বর্তমান জীবন এবং অতীত কর্মকান্ডের কথোপকথন নিয়ে এ অনুষ্ঠান। দেশের যারা সারা জীবন ধরে শিল্প-সাহিত্য, সংস্কৃতি, মননশীলতার চর্চা করে নিজেকে উন্নীত করেছেন এক ঈর্ষনীয় অবস্থানে, সারা জীবনের চর্চায় তিনি তৈরি করেছেন স্বকীয় এক পরিমন্ডল, যা থেকে উত্তরকালের নাগরিকগন পেতে পারেন উদ্দীপনা, অনুপ্রেরণা। অতিথি তাঁর যাপিত জীবনের বিভিন্ন কথা তুলে ধরবেন এ অনুষ্ঠানে।

এছাড়াও থাকবে অতিথির বিগত দিনের সব কাজ, বর্তমান অবসরের ফুটেজ, তারকার কাছের মানুষদের মন্তব্য। অনুষ্ঠানটি শনিবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হবে দেশ টিভিতে।

Desh Television Ramadan Sehree & Iftar Time
২৬ রমযান ২২ জুন, বৃহস্পতি 2017-06-22 06:00:00
সাহরী
৩:৩৯
ফজর
৩:৪৫
ইফতার
৬:৫২
২৭ রমযান ২৩ জুন, শুক্র 2017-06-23 06:00:00
সাহরী
৩:৩৯
ফজর
৩:৪৫
ইফতার
৬:৫৩