সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: হাওরে হাহাকার, ফসল হারিয়ে সর্বস্বান্ত কৃষক, অনেক জায়গায় ত্রাণ না পৌঁছানোর অভিযোগ হাওরবাসীর; পরবর্তী ফসল না উঠা পর্যন্ত সহায়তা দেবে সরকার: ত্রাণমন্ত্রী Desh TV Logo রাজশাহী শহরে আইনশৃঙ্খলা বাহিনীর ‘ব্লক রেইড’ চলছে Desh TV Logo সিলেটের শাহী ঈদগাহ এলাকায় একটি স্কুলে বোমা সদৃশ বস্তুর সন্ধান, উদ্ধারে কাজ করছে র‌্যাব Desh TV Logo ভাস্কর্য ইস্যুতে সুপ্রিম কোর্ট যেন কলুষিত না হয়, ভাস্কর্য সরানোর সিদ্ধান্ত নেবেন প্রধান বিচারপতি: আইনমন্ত্রী Desh TV Logo রাজধানীর পানি নিষ্কাশনে ব্যর্থ ওয়াসা: সাঈদ খোকন Desh TV Logo রাজ্যের স্বার্থ বিসর্জন দিয়ে তিস্তার পানি দেওয়া হবে না, আবারো বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় Desh TV Logo গাইবান্ধার গোবিন্দগঞ্জে গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২৫ নেতাকর্মীর ৫ বছর করে কারাদণ্ড Desh TV Logo বরগুনার বেতাগী উপজেলার বামনা খেয়াঘাটে র‌্যাবের অভিযানে অপহৃত এক শিশু উদ্ধার, ২ জন অপহরণকারী গ্রেপ্তার Desh TV Logo চট্টগ্রামের বাঁশখালীর ফাথরিয়া ইউনিয়নের একটি ভোট কেন্দ্রে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৩ Desh TV Logo আন্তর্জাতিক: উত্তর কোরিয়াকে ঘিরে উত্তেজনার প্রেক্ষাপটে দক্ষিণ কোরিয়া পৌঁছেছে মার্কিন সাবমেরিন Desh TV Logo কেনিয়ায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২৪ Desh TV Logo ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচন: দ্বিতীয় পর্বে পৌঁছানোর একদিন পরই উগ্র-ডানপন্থী পার্টি ‘এফএন’ প্রধানের পদ ছাড়ার ঘোষণা দিলেন মারি লো পেন Desh TV Logo খেলা: ক্রিকেট: চ্যাম্পিয়ন্স ট্রফি আমাদের জন্য কঠিন হবে, তবে মানসিক শক্তি আমাদের এগিয়ে রাখতে পারে, ত্রিদেশীয় সিরিজে ভালো করতে পারলে আত্মবিশ্বাস বাড়বে: মাশরাফি Desh TV Logo ম্যাচ ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হলেন সাউথ আফ্রিকার সাবেক বোলার লনওয়াবো সোতসোবে Desh TV Logo ফুটবল: ইংলিশ প্রিমিয়ার লিগ: চেলসি-সাউদাম্পটন (রাত পৌনে ১টা) Desh TV Logo স্প্যানিশ লা লিগা: অ্যাতলেটিকো মাদ্রিদ-ভিয়ারিয়াল (রাত দেড়টা) Desh TV Logo জার্মান কাপ (সেমিফাইনাল): মুনশেনগ্ল্যাডবাখ-ফ্রাঙ্কফুর্ট (রাত পৌনে ১টা) Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

অনুষ্ঠান

বেলা অবেলা সারাবেলা

বেলা অবেলা সারাবেলা

  অনুষ্ঠান

  প্রতি শনিবার রাত ৯.৪৫

‘বেলা অবেলা সারাবেলা’ অনুষ্ঠানে বীর প্রতিক ক্যাপ্টেন আলমগীর সাত্তার, দেশ টিভিতে প্রচারিত হবে আজ রাত ৯টা ৪৫ মিনিটে।

লেখক, বৈমানিক ও মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আলমগীর সাত্তার ১৯৩৯ সালের ২৭ জুলাই, বরিশাল জেলার স্বরূপকাঠির মামা বাড়িতে জন্মগ্রহন করেন। তাঁর পৈত্রিক বাড়ি মাদারীপুর। বাবা কাজী আবদুর রউফ। মা নূরজাহান বেগম। তিনি মাত্র ১০ বছর বয়সে বাবাকে হারান। এরপর মামার কাছেই তাঁর বড় হয়ে ওঠা। অষ্টম শ্রেণি পর্যন্ত বরিশালের শুটিয়াকাঠি হাই স্কুলে পড়ালেখা করেন তিনি। এরপর বড় মামার সাথে চলে আসেন খুলনা। ১৯৫৭ সালে খুলনার সেন্ট যোশেফ’স স্কুল থেকে ম্যাট্রিক পাশ করে ভর্তি হন ব্রজলাল কলেজে। ১৯৫৯ সালে সেখান থেকে ইন্টারমিডিয়েট পাশ করার পর ঢাকা চলে আসেন এবং সরকারী তোলারাম কলেজ থেকে বিএ পাশ করেন। তার কর্মজীবন শুরু হয় তৎকালীন মুসলিম কমার্সিয়াল ব্যাংক এর চাকরি দিয়ে। এরপর ১৯৬৫ সালে বৈমানিক হিসেবে পিআইএ তে যোগ দেন। শুরু হয় তার বৈমানিক জীবন।

১৯৭১ সালে বঙ্গবন্ধুর আহবানে ঝাঁপিয়ে পড়েন মুক্তিযুদ্ধে। ২৮ সেপ্টেম্বর দিমাপুরে বাংলাদেশ বিমান বাহিনী গঠিত হলে তিনি তার একজন সদস্য হিসেবে যুদ্ধের প্রস্তুতি ও প্রশিক্ষণ নিতে শুরু করেন। যুদ্ধে তাঁর বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে বীর প্রতিক খেতাব দেওয়া হয় তাঁকে।

লেখক হিসেবেও সুনাম রয়েছে তাঁর। বাস্তব জীবনের অভিজ্ঞতার আলোকেই তিনি লিখতে পছন্দ করেন। প্রবন্ধ, স্মৃতিকথা, উপন্যাস এবং রম্য রচনা সবমিলিয়ে প্রায় ১০টি বই আছে আলমগীর সাত্তার এর। তাঁর ‘বেলুন থেকে বিমান’ বইটি পাঠক আদৃত হয়েছে সবথেকে বেশী।

ব্যক্তিগত জীবনে তিনি ১৯৬৫ সালে তাহমিনা সাত্তারকে বিয়ে করেন। তাদের দুই ছেলে ও এক মেয়ে। তারা সবাই প্রবাসী। প্রথম স্ত্রীর মৃত্যুর পর ১৯৯৩ সালে তিনি বিয়ে করেন সাঈদা সাত্তারকে। তারা এক মেয়েকে দত্তক নিয়েছেন তার নাম পৃথিয়া। বর্তমানে বৈমানিক জীবন থেকে অবসর নিয়ে পরিবারের সাথেই সময় কাটাতে ভালোবাসেন তিনি।

দেশ টিভির ‘বেলা অবেলা সারাবেলা’ অনুষ্ঠানে এবারের অতিথি হয়ে এসেছেন বীর প্রতিক ক্যাপ্টেন আলমগীর সাত্তার। উপস্থাপক থাকছেন আসাদুজ্জামান নূর।

দেশের বিভিন্ন অঙ্গনের বরেণ্য, প্রাজ্ঞ এবং বয়সী নাগরিকদের বর্তমান জীবন এবং অতীত কর্মকান্ডের কথোপকথন নিয়ে এ অনুষ্ঠান। দেশের যারা সারা জীবন ধরে শিল্প-সাহিত্য, সংস্কৃতি, মননশীলতার চর্চা করে নিজেকে উন্নীত করেছেন এক ঈর্ষনীয় অবস্থানে, সারা জীবনের চর্চায় তিনি তৈরি করেছেন স্বকীয় এক পরিমন্ডল, যা থেকে উত্তরকালের নাগরিকগন পেতে পারেন উদ্দীপনা, অনুপ্রেরণা। অতিথি তাঁর যাপিত জীবনের বিভিন্ন কথা তুলে ধরবেন এ অনুষ্ঠানে।

এছাড়াও থাকবে অতিথির বিগত দিনের সব কাজ, বর্তমান অবসরের ফুটেজ, তারকার কাছের মানুষদের মন্তব্য। অনুষ্ঠানটি শনিবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হবে দেশ টিভিতে।