রাজনীতি

শনিবার, ১০ নভেম্বর, ২০১৮ (১৪:৪৬)

নির্বাচনে যাচ্ছে বিএনপি!

বিএনপি

নির্বাচনে যাচ্ছে বিএনপি-এমন খবরই এখন গণমাধ্যমে— বলা হচ্ছে-তফসিল ঘোষণার দিন বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ দলের বৈঠকে এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। বিএনপির একাধিক নেতা বিষয়টি নিশ্চিৎ করেছেন বলেও জানা গেছে।

ভোটে যাওয়া নিয়ে গুলশানে শনিবার দিনভর বৈঠকের কথাও বলা হচ্ছে। একই সঙ্গে শনিবার সন্ধ্যায় স্থায়ী কমিটি ও বিশ দলের বৈঠক এবং রাতে ঐক্যফ্রন্টের সঙ্গে বৈঠক শেষেই চূড়ান্ত হবে বিএনপিসহ ঐক্যফ্রন্ট নির্বাচনে যাচ্ছে কি যাচ্ছে না।

৭ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ক্ষমতাসীনদের দ্বিতীয় দফা সংলাপ শেষে গণভবন থেকে বের হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের নেতারা বলেছিলেন- ঐক্যফ্রন্ট নির্বাচনে যাওয়ার ব্যাপারে অনেকটা নমনীয়।

পরের দিন ৮ নভেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঐদিনই গুলশানে বিশ দলের বৈঠকও অনুষ্ঠিত হয়। তফসিল নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সরকার ও নির্বাচন কমিশনের সমালোচনাও করে বিএনপি।

তারপরেই গণমাধ্যমে প্রকাশ হতে থাকে বৃহস্পতিবারের বৈঠকেই নীতিগত সিদ্ধান্ত হয়েছে বিএনপি নির্বাচনে যাচ্ছে। বলা হয়-তফসিল ঘোষণার সমালোচনা করলেও নির্বাচনি ট্রেন কোনভাবেই মিস করতে চায় না দলটি।

অবশ্য তফসিল ঘোষণার পরের দিন শুক্রবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ও ছিল স্বাভাবিক। তফসিল ঘোষণা নিয়ে ঐক্যফ্রন্টের নানা হুশিঁয়ারি সত্ত্বেও কোন ধরনের শোরগোল দেখা যায়নি কর্মীসমর্থকদের মধ্যে।

বিভিন্ন গণমাধ্যমে বলা হচ্ছে-ভোটে যাওয়া নিয়ে শনিবার গুলশানে দিনভর বৈঠক চলবে । সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটি, বিশ দল এবং রাতে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকও অনুষ্ঠিত হবে। এরপরই চূড়ান্ত ঘোষণা আসবে নির্বাচনে যাওয়ার বিষয়ে।

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

সরকার বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না : ফখরুল

খালেদার অসুস্থতা আশঙ্কাজনক পর্যায়ে পৌঁছেছে: রিজভী

শপথ না নেয়া একটি রাজনৈতিক কৌশল: ফখরুল

অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযানে নামছে আ’লীগ

দেশের চলমান সংকট আ’লীগেরই সৃষ্ট: ফখরুল

শ্রীলঙ্কাসহ বিশ্বে ঘটে যাওয়া হামলার ঘটনায় বাংলাদেশ উদ্বিগ্ন

ফখরুলের শপথ নেয়া উচিত: হানিফ

জামাতের বহিষ্কৃত মঞ্জুরের নেতৃত্বে নতুন রাজনৈতিক সংগঠন

সর্বশেষ খবর

দুদকের এনামুল বাছিরের জামিন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ

মিয়ানমার নৌবাহিনীর জাহাজে রকেট হামলা, ক্যাপ্টেনসহ নিহত ৩

স্কুলছাত্রীকে লাইব্রেরিতে এনে ধর্ষণ, খুবি ছাত্র সাময়িক বহিষ্কার

সন্দেহজনক বা গুজবের ভিত্তিতে মানুষ হত্যার বিরুদ্ধে সরকারি হুঁশিয়ারি