রাজনীতি

শনিবার, ১০ মার্চ, ২০১৮ (১৮:৩৪)

বিএনপি নেত্রীর নির্দশেনায় তৎপরতা বেড়েছে নেতাদের

বিএনপি

কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দলের স্থায়ী কমিটির সাত সদস্যের বৈঠকের পর নেতারা আরো বেশি চাঙ্গা ও উজ্জীবিত। নেতারা বলছেন, বিএনপি নেত্রীর নির্দশেনায় নেতাদের মধ্যে আগের চেয়ে অনেক বেশি তৎপরতা বেড়েছে।

বিএনপি নেত্রীর মুক্তি ও নির্বাচনী প্রস্তুতি একসঙ্গে চলবে জানিয়ে তাকে ছাড়া নির্বাচনী মাঠে বিএনপি থাকবে কিনা তা ভবিষ্যৎ রাজনৈতিক পরিস্থিতির ওপর নির্ভর করবে বলে মনে করছেন নেতারা। তবে বিএনপি নেত্রীকে সঙ্গে নিয়েই নেতারা নির্বাচনের মাঠে থাকতে চান।

কারাভোগের ২৮তম দিনে গত বুধবার দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সাত সদস্য পুরনো কেন্দ্রীয় কারাগারে দেখা করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে।

প্রায় সোয়া একঘন্টার এই সাক্ষাতে বিভিন্ন নির্দেশনাও আসে বিএনপি নেত্রীর কাছ থেকে। যে নির্দেশনায় শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি চলমান সংকট থেকে শিগগিরি উত্তরণের নির্দেশনাও ছিল বিএনপি চেয়ারপারসনের।

এরপর থেকে দলের সকল স্তরের নেতাদের মধ্যে একটা চাঙ্গাভাব তৈরি হয়েছে বলে জানান বিএনপির শীর্ষ নেতারা বলেন, যেকোন সময়ের চেয়ে বিএনপি এখন অনেক বেশি শক্তিশালী।

দলের সাংগঠনিক কাঠামোর ভিতকে আরো শক্তিশালী করতে বিএনপি নেত্রীর কারাবাসকে তারা কাজে লাগাতে চান। তবে খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের মাঠে বিএনপির সক্রিয়তা ভবিষ্যৎ রাজনীতির ওপর নির্ভর করবে বলেও জানান নেতারা।

জনগণকে সঙ্গে নিয়ে খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছোবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বিএনপি নেতারা।

এছাড়াও রয়েছে

খালেদার মুক্তির দাবিতে ৮ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

ক্রমেই অবনতির দিকে যাচ্ছে খালেদা জিয়ার স্বাস্থ্য, অভিযোগ ফখরুলের

গণঅভ্যুত্থানের কোনো পরিস্থিতি বর্তমানে নেই: ওবায়দুল

সরকার খালেদা জিয়ার জামিন নিয়ে কালক্ষেপণ করছে: রিজভী

গণঅভ্যুত্থান ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়: মির্জা ফখরুল

রাজনৈতিক স্বার্থেই তারককের বিচারের কথা বলছেন প্রধানমন্ত্রী

বিএনপির সেনা মোতায়েনের দাবি অযৌক্তিক: ওবায়দুল

ধর্মের দোহাই দিয়ে দেশকে বিভক্তি করতে চাইছে বিএনপি-জামাত

মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন পক্ষপাতমূলক: ইনু

তারেককে ফেরাতে আলোচনা চলছে: আইনমন্ত্রী

এ মাসের শেষের দিকে কালবৈশাখী ঝড়- বৃষ্টি বাড়তে পারে

ভূগোলের কালকের প্রশ্ন আজ কেন্দ্রে-পরীক্ষা স্থগিত- ১৪ মে ২য়পত্র