রাজনীতি

শনিবার, ১০ মার্চ, ২০১৮ (১৮:৩৪)

বিএনপি নেত্রীর নির্দশেনায় তৎপরতা বেড়েছে নেতাদের

বিএনপি

কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দলের স্থায়ী কমিটির সাত সদস্যের বৈঠকের পর নেতারা আরো বেশি চাঙ্গা ও উজ্জীবিত। নেতারা বলছেন, বিএনপি নেত্রীর নির্দশেনায় নেতাদের মধ্যে আগের চেয়ে অনেক বেশি তৎপরতা বেড়েছে।

বিএনপি নেত্রীর মুক্তি ও নির্বাচনী প্রস্তুতি একসঙ্গে চলবে জানিয়ে তাকে ছাড়া নির্বাচনী মাঠে বিএনপি থাকবে কিনা তা ভবিষ্যৎ রাজনৈতিক পরিস্থিতির ওপর নির্ভর করবে বলে মনে করছেন নেতারা। তবে বিএনপি নেত্রীকে সঙ্গে নিয়েই নেতারা নির্বাচনের মাঠে থাকতে চান।

কারাভোগের ২৮তম দিনে গত বুধবার দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সাত সদস্য পুরনো কেন্দ্রীয় কারাগারে দেখা করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে।

প্রায় সোয়া একঘন্টার এই সাক্ষাতে বিভিন্ন নির্দেশনাও আসে বিএনপি নেত্রীর কাছ থেকে। যে নির্দেশনায় শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি চলমান সংকট থেকে শিগগিরি উত্তরণের নির্দেশনাও ছিল বিএনপি চেয়ারপারসনের।

এরপর থেকে দলের সকল স্তরের নেতাদের মধ্যে একটা চাঙ্গাভাব তৈরি হয়েছে বলে জানান বিএনপির শীর্ষ নেতারা বলেন, যেকোন সময়ের চেয়ে বিএনপি এখন অনেক বেশি শক্তিশালী।

দলের সাংগঠনিক কাঠামোর ভিতকে আরো শক্তিশালী করতে বিএনপি নেত্রীর কারাবাসকে তারা কাজে লাগাতে চান। তবে খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের মাঠে বিএনপির সক্রিয়তা ভবিষ্যৎ রাজনীতির ওপর নির্ভর করবে বলেও জানান নেতারা।

জনগণকে সঙ্গে নিয়ে খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছোবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বিএনপি নেতারা।

 

ইউটিউবে দেশ টেলিভিশনের জনপ্রিয় সব নাটক ও অনুষ্ঠান দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Desh TV YouTube Channel

এছাড়াও রয়েছে

মরে গেলেও সংসদ নির্বাচন বর্জন নয়: ড. কামাল

১৪টি প্রতিশ্রুতিতে ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষণা

ঐক্যফ্রন্টের প্রতিশ্রুতি জনগণের সঙ্গে প্রতারণা: আব্দুর রহমান

অর্জিত স্বাধীনতা সমুন্নত রাখার প্রত্যয় ড. কামালের

যত বাধাই আসুক নির্বাচনী মাঠ ছাড়বো না: ফখরুল

বিজয় দিবসে শ্রদ্ধায় মাথানবত পুরো জাতি

৩০০ আসনেই গণগ্রেপ্তার চলছে: রিজভী

নির্বাচনেই এ দেশের ভবিষ্যৎ নির্ধারিত হবে: ফখরুল

সর্বশেষ খবর

মরে গেলেও সংসদ নির্বাচন বর্জন নয়: ড. কামাল

জনগণ কখনো সিদ্ধান্ত নিতে ভুল করে না: শেখ হাসিনা

২০ ডিসেম্বর পর্যন্ত বৃষ্টি- এরপর শৈত্যপ্রবাহ

১৪টি প্রতিশ্রুতিতে ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষণা