রামপালে নিয়ে ইউনেস্কোর বক্তব্য আমলে নিচ্ছে না বিএনপি

শুক্রবার, ০৭ জুলাই, ২০১৭ (১৪:০৩)
রামপালে-নিয়ে-ইউনেস্কোর-বক্তব্য-আমলে-নিচ্ছে-না-বিএনপি

রুহুল কবির রিজভী

রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মানে পরিবেশের কোনো ক্ষতি হবে না ইউনেস্কোর এমন বক্তব্যকে আমলে নিচ্ছে না বিএনপি। দলটি মনে করে, রামপাল প্রকল্প নিয়ে নিয়ে ইউনেস্কোর এমন বক্তব্য গ্রহনযোগ্য নয়; এতে কিছু এসে যায় না।

বিএনপি নেতারা বলেছেন, এটা দেশ বিরোধী প্রকল্প। ওই অঞ্চলে বিদ্যুৎ কেন্দ্র নির্মানের ফলে ধংস হবে সুন্দরবন; ব্যাপক ক্ষতির মুখে পড়বে পরিবেশ-প্রতিবেশ। ভারত আওয়ামী লীগকে দিয়ে বাংলাদেশ ধংসের ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ দলটির নেতাদের।

শুরু থেকেই রামপালে কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মানের বিরোধিতা করে আসছে বিএনপি। দলটির দাবি ছিল ওই প্রকল্প বাস্তবায়ন হলে ধংস হবে সুন্দরবন; ক্ষতি হবে পরিবেশের। রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মানে ইউনেস্কোর আপত্তি নেই এমন খবরের পরও বিএনপি এবিষয়ে তাদের আগের অবস্থানেই অনড় আছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক মানবন্ধনে অংশ নিয়ে দলের নেতা রুহুল কবির রিজভী বলেন, রামপালে বিদ্যুৎকেন্দ্র দেশের জন্য ভালো কিছু বয়ে আনবে না বরং ক্ষতির মুখে পড়বে সুন্দরবন ও এর আশপাশের অঞ্চল।

দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত ওই মানববন্ধনে তিনি বলেন, ক্ষমতাসীন দলের আমলে দেশে গুম-খুনের পরিমান বেড়ে গেছে। আওয়ামী লীগের অধীনে নির্বাচনে না যাওয়ার কথাও জানান রিজভী।

দলের অন্য নেতারাও বলেন, কেবলমাত্র সহায়ক সরকারের অধীনে নির্বাচন হলেই তাতে অংশ নেবে বিএনপি।

এই ক্যাটাগরীর আরও খবর

বিএনপি এখনো রাজাকারদের সঙ্গে আছে: ইনু

আগামী নির্বাচন বর্তমান সরকারের অধীনেই হবে: তোফায়েল

সরকারের পূর্ব-পরিকল্পনা অনুযায়ী খালেদার গাড়িবহরে হামলা: রিজভী

বিএনপি মানেই সন্ত্রাস-মানুষ খুন: ওবায়দুল

খালেদা গাড়িবহরে হামলার পেছনে নিজাম হাজারী

রংপুর সিটি নির্বাচনের মাধ্যমে জাতীয় নির্বাচনের আলামত পাওয়া যাবে